artk
শনিবার, মার্চ ২৮, ২০১৫ ৭:৩৯

রাবি ছাত্রলীগের দুগ্রুপে হাতাহাতি: ক্যাম্পাসে উত্তেজনা

media

রাজশাহী বিশ্ববিদ্যালয়: হলের সিট দখলকে কেন্দ্র করে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ছাত্রলীগের সভাপতি ও সহ-সভাপতি গ্রুপের নেতাকর্মীদের মধ্যে হাতাহাতির ঘটনায় ক্যাম্পাসে উত্তেজনা ছড়িয়ে পড়েছে।


শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের শেরে-ই-বাংলা ফজলুল হক হলে এ ঘটনা ঘটে।

জানা যায়, সম্প্রতি হলের ২১৪ নম্বর কক্ষের একটি সিটে এক শিক্ষার্থীকে তুলে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মুজাহিদুল ইসলাম হিমু। পাশের ২১৬ নম্বর কক্ষে থাকা ছাত্রলীগ সমর্থক আসলাম হোসেন (রাষ্ট্রবিজ্ঞান ৩য় বর্ষ) ওই কক্ষে হিমুকে সিটটি ছেড়ে দিতে বলেন।

এ নিয়ে শনিবার দুপুর ২টার দিকে ২০৬ নম্বর কক্ষে আসালামের সঙ্গে হিমুর বাকবিতণ্ডা হয়। একপর্যায়ে আসলামকে দুইটি চড়-থাপ্পর মারেন হিমু। এসময় আসলামও হিমুকে মারতে চড়াও হন।

বিষয়টি জানাজানি হলে আসলামের পক্ষে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বহিষ্কৃত সহ সভাপতি রানা চৌধুরী, যুগ্ম-সম্পাদক মাহাবুবুর রহমান পলাশ, সাংগঠনিক সম্পাদক কাউসার আহম্মেদ কৌশিক (সুপারিশপ্রাপ্ত) ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোস্তাকিম বিল্লাহর নেতৃত্বে ৮-১০ নেতাকর্মী শেরে বাংলা হলে প্রবেশ করে।

এসময় তারা সেখানে উপস্থিত পুলিশ সদস্যদের হিমুকে আটক করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্যে বলেন। এতে ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

হলে থাকা কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য সাইদুল ইসলাম রুবেল, হলে প্রবেশ করা রানা, পলাশসহ অন্যদের হল থেকে বেরিয়ে যেতে বললে তারা চলে যান। এরপর হিমুর পক্ষে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি রাশেদুল ইসলাম রাঞ্জুর নেতৃত্বে ১০-১২জন নেতাকর্মী হলে প্রবেশ করলে উত্তেজনা আরও বৃদ্ধি পায়।

পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমানর রানার সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক খালিদ হাসান বিপ্লব বলেন, “শেরে বাংলা  হলে সামান্য বিষয় নিয়ে একটু সমস্যা হয়েছে। তবে তা শিগগিরই মীমাংসা হয়ে যাবে।”

নিউজবাংলাদেশ.কম/কেজেএইচ

যুক্তরাষ্ট্রকে চ্যালেঞ্জ ছুড়ে দিল হুয়াওয়ে ‘ভারত বুঝুক, হারের পর সামনে এসে উল্লাস করলে কেমন লাগে’ মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত, উপজেলা চেয়ারম্যান বরখাস্ত নারায়ণগঞ্জে শিশুসহ একই পরিবারের দগ্ধ ৮ নায়ক মান্না চলে যাওয়ার ১ যুগ করোনায় মৃত্যুর মিছিলে আরও ১০০ জন বাসের চাকায় পিষ্ট হয়ে ২ মেডিক্যাল শিক্ষার্থী নিহত ইঁদুরেই খেয়েছে ১ লাখ মেট্রিক টন ফসল করোনাভাইরাস আতঙ্কে সিঙ্গাপুরফেরত স্বামীকে রেখে পালালেন স্ত্রী ঘুষের অভিযোগ থেকে সিনহাকে অব্যাহতি কোভিড ১৯: এবার তাইওয়ানে প্রথম মৃত্যু ভোটাররা দেরিতে ঘুম থেকে উঠায় ভোট হবে ৯টায়: ইসি সচিব এই সেলফি তোলার পরেই ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু করোনাভাইরাস: প্রযুক্তিই চীনের শেষ ভরসা সঞ্চয়পত্রে নয়, সুদ কমেছে ডাকঘর সঞ্চয় স্কিমের: অর্থ মন্ত্রণালয় বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার নিয়ে বিসিবি একাদশ ঘোষণা সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ চট্টগ্রাম, বগুড়া ও যশোর সিটিতে ভোট ২৯ মার্চ করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে উন্নত কিটস দেবে চীন একত্রে কাজ করবে ডিএসই ও সিএসই বিশ্রামে রিয়াদ, ফিরলেন তাসকিন-মোস্তাফিজ করের বকেয়া অর্থ না দেয়াও দুর্নীতি: দুদক চেয়ারম্যান দক্ষদের নিয়োগ দিচ্ছে টেসলা, ডিগ্রি না হলেও চলবে খালেদা জিয়ার প্যারোল আবেদন সরকার পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী চিকেন পক্স হলে কী খাবেন বাংলা তারিখ ব্যবহারে নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়: হাইকোর্ট কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ডিএসইএক্সের সেরা দ্বিতীয় উত্থান মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিলেন কেজরিওয়াল ফিটনেস ও নিবন্ধনহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ