artk
শনিবার, মার্চ ২৮, ২০১৫ ৬:২০

ছাত্র পেটান সহ.শিক্ষক, ঘুষিতে দাঁত গেল প্রধান শিক্ষকের

media

রাজশাহী: বনভোজনের চাঁদা দিতে না পারায় রাজশাহীর বাঘায় অষ্টম শ্রেণির ৪২ শিক্ষার্থীকে  বিদ্যালয়ের সহকারী শিক্ষক পেটালেন।

এ খবর পেয়ে অভিভাবকেরা বিদ্যালয় ঘেরাও করে হামলা চালিয়ে প্রধান শিক্ষকের দুটি দাঁত ভেঙে দিয়েছেন। তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শনিবার রাজশাহীর বাঘা উপজেলার চণ্ডীপুর উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। বিদ্যালয়ের প্রধান শিক্ষকের নাম নজরুল ইসলাম। অভিযুক্ত সহকারী শিক্ষকের নাম মোহাম্মদ আলী।

অভিযুক্ত সহকারী শিক্ষক পদত্যাগপত্র জমা দেওয়ার পর পুলিশ তাঁকে থানায় নিয়ে যায়।

অভিভাবকদের দাবির মুখে অভিযুক্ত শিক্ষক চাকরি থেকে অব্যাহতি চেয়ে বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতির কাছে আবেদন করেন।

অষ্টম শ্রেণির কজন শিক্ষার্থী জানায়, “তাদের ক্লাসে ১০৬ জন শিক্ষার্থী। বনভোজনের জন্য তাদের ১০০ টাকা চাঁদা নির্ধারণ করা হয়। অনেকেই এ পরিমাণ টাকা চাঁদা দিয়ে বনভোজনে যেতে চায়নি।”

সংশ্লিষ্ট পক্ষগুলোর সঙ্গে কথা বলে জানা গেছে, “খবর পেয়ে হাফিজুর রহমান নামের একজন অভিভাবক ছুটে এলে শিক্ষক মোহাম্মদ আলী তাঁকে ধমক দেন। তাকে তিনি বিদ্যালয় থেকে বের করে দেন। ফিরে গিয়ে ওই অভিভাবক অন্য অভিভাবকদের ডেকে নিয়ে বিদ্যালয়ে যান। তাঁদের সঙ্গে স্থানীয় চণ্ডীপুর বাজারের লোকজনও যান। তাঁরা বিদ্যালয় ঘেরাও করে প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকের অপসারণের দাবিতে স্লোগান দিতে থাকেন। একপর্যায়ে প্রধান শিক্ষক উত্তেজিত অভিভাবকদের বোঝানোর চেষ্টা করতে এলে অভিভাবকেরা তাঁকে পিটুনি দেন। এতে তাঁর ওপরের মাড়ির দুটি দাঁত ভেঙে যায়।”

অষ্টম শ্রেণির কয়েকজন শিক্ষার্থী জানায়, “সকাল সাড়ে নটার দিকে শিক্ষক মোহাম্মদ আলী অষ্টম শ্রেণির ক্লাসে গিয়ে শিক্ষার্থীদের বনভোজনের চাঁদা দিতে বললে কেউ দেয়, আবার কেউ পরে দিতে চায়। বেশির ভাগ শিক্ষার্থী এত টাকা দিয়ে বনভোজনে যেতে অপারগতা প্রকাশ করে। এতে ক্ষিপ্ত হয়ে ওই শিক্ষক ৪২ শিক্ষার্থীকে বেত দিয়ে পেটায়। এতে শিক্ষার্থী রুমা ইয়াসমিন অসুস্থ হয়ে পড়েন।”

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বাদল চন্দ্র হালদার ও বাঘা থানার পুলিশ ঘটনাস্থলে যায়। পুলিশ আহত অবস্থায় বেলা ১১টার দিকে প্রধান শিক্ষককে উদ্ধার করে বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

বাঘা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুর রহমান জানান, “অভিযুক্ত শিক্ষককে আটক করা হয়েছে। লিখিত অভিযোগ পেলে শিক্ষকের বিরুদ্ধে মামলা করা হবে।”

বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক আলমগীর রেজা বলেন, “প্রধান শিক্ষকের মাড়ির দুটি দাঁত ভেঙে গেছে। গণপিটুনিতে তাঁর শরীরের বিভিন্ন জায়গায় কালচে দাগ বসে গেছে।”

হাসপাতালে চিকিৎসাধীন প্রধান শিক্ষক নজরুল ইসলাম বলেন, “তিনি সহকারী শিক্ষকদের ডেকে বলেছিলেন, শিক্ষার্থীরা চাঁদা না দিলে বনভোজন পিছিয়ে দেওয়া হবে।  তাঁর দাবি, প্রধান শিক্ষক হিসেবে অভিভাবকদের শান্ত করার জন্য কথা বলতে গিয়ে তিনি হামলার শিকার হয়েছেন।”

শিক্ষার্থীদের পেটানোর ঘটনা অনাকাঙ্ক্ষিত বলে তিনি মন্তব্য করেন।

অভিযুক্ত শিক্ষক শিক্ষার্থীদের পেটানোর কথা স্বীকার করেছেন। তিনি বলেন, “পরের দিন বনভোজন অথচ টাকা ওঠেনি। এ জন্য তাঁর খারাপ লাগছিল। তাই ওদের দুএকটি বাড়ি দিয়েছেন।”

২৯ মার্চ রোববার তাদের বনভোজনের নির্ধারিত দিন।

নিউজবাংলাদেশ.কম/কেজেএইচ

যুক্তরাষ্ট্রকে চ্যালেঞ্জ ছুড়ে দিল হুয়াওয়ে ‘ভারত বুঝুক, হারের পর সামনে এসে উল্লাস করলে কেমন লাগে’ মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত, উপজেলা চেয়ারম্যান বরখাস্ত নারায়ণগঞ্জে শিশুসহ একই পরিবারের দগ্ধ ৮ নায়ক মান্না চলে যাওয়ার ১ যুগ করোনায় মৃত্যুর মিছিলে আরও ১০০ জন বাসের চাকায় পিষ্ট হয়ে ২ মেডিক্যাল শিক্ষার্থী নিহত ইঁদুরেই খেয়েছে ১ লাখ মেট্রিক টন ফসল করোনাভাইরাস আতঙ্কে সিঙ্গাপুরফেরত স্বামীকে রেখে পালালেন স্ত্রী ঘুষের অভিযোগ থেকে সিনহাকে অব্যাহতি কোভিড ১৯: এবার তাইওয়ানে প্রথম মৃত্যু ভোটাররা দেরিতে ঘুম থেকে উঠায় ভোট হবে ৯টায়: ইসি সচিব এই সেলফি তোলার পরেই ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু করোনাভাইরাস: প্রযুক্তিই চীনের শেষ ভরসা সঞ্চয়পত্রে নয়, সুদ কমেছে ডাকঘর সঞ্চয় স্কিমের: অর্থ মন্ত্রণালয় বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার নিয়ে বিসিবি একাদশ ঘোষণা সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ চট্টগ্রাম, বগুড়া ও যশোর সিটিতে ভোট ২৯ মার্চ করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে উন্নত কিটস দেবে চীন একত্রে কাজ করবে ডিএসই ও সিএসই বিশ্রামে রিয়াদ, ফিরলেন তাসকিন-মোস্তাফিজ করের বকেয়া অর্থ না দেয়াও দুর্নীতি: দুদক চেয়ারম্যান দক্ষদের নিয়োগ দিচ্ছে টেসলা, ডিগ্রি না হলেও চলবে খালেদা জিয়ার প্যারোল আবেদন সরকার পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী চিকেন পক্স হলে কী খাবেন বাংলা তারিখ ব্যবহারে নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়: হাইকোর্ট কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ডিএসইএক্সের সেরা দ্বিতীয় উত্থান মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিলেন কেজরিওয়াল ফিটনেস ও নিবন্ধনহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ