artk
মঙ্গলবার, মার্চ ১৫, ২০১৬ ১:২৭

রিজার্ভ লুটের ঘটনায় কয়েকটি প্রশ্ন

media

রিজার্ভ লুটের ঘটনায় কয়েকটি প্রশ্নের উত্তর পেলেই অনেক কিছু জানা যাবে--

১. রিজার্ভ লুটের ঘটনা কেন এক মাস ধরে গোপন রাখা হয়েছিল? কার নির্দেশে? কার পরামর্শে? আমি নিশ্চিত আতিউরের এতো বড় কইলজা নাই। নিজের বুদ্ধিতে সে এটা গোপন রাখবে না। আর নিজের বুদ্ধিতে করলেও কেনো?

২. ইন্ডিয়ায় গিয়ে আতিউর বলেছিলেন একমাস আগেই প্রধানমন্ত্রীকে জানানো হয়েছিল। তারপর তার পদত্যাগ। আসলেই কি প্রধানমন্ত্রীকে জানানো হয়েছিল? এ বিষয় ক্লিয়ার করার দায়িত্ব এখন প্রধানমন্ত্রীর অফিসের।

৩. আতিউরের তো এটা অর্থ মন্ত্রণালয়কে জানানোর কথা, প্রধানমন্ত্রী কেনো? এই ঘটনায় আতিউর কী কারণে অর্থ মন্ত্রণালয় এবং অর্থ মন্ত্রীকে এ্যাভয়েড করছিলেন এবং এখন পর্যন্তও করছেন?

৪. কার পরামর্শে রাকেশ আস্থানাকে ডাকা হয়েছিল এবং ফরমাল প্রসেস ছাড়াই তাকে কাজ দেয়া হয়েছিল? আস্থানার কথা প্রথম কার মাথা থেকে আসছিলো?

৫. আস্থানা এখানে এসে কি কি কাজ করেছিলেন? প্রমাণ নষ্ট করার মতো কিছূ করেছিলেন কি?

৬. এতো বড় ঘটনার পর দেড়মাস পার হয়ে গেলো, মামলা দুরে থাক, আজ পর্যন্ত থানায় একটা এফআইরও দায়ের করা হলো না কেন?

৭. এতো বড় ঘটনার পরও বাংলাদেশ ব্যাংকের পক্ষ থেকে কোনো অফিসিয়াল বক্তব্য নাই কেনো?

৮. বাংলাদেশ ব্যাংকের এতো বড় ফেই্লিউরের পরও অর্থ মন্ত্রণালয়ের এরকম হতবুদ্ধি অবস্থা কেন? তাদের আরও বেশী এ্যকটিভ দেখা যাওয়ার কথা। কিন্তু তারা প্রায় চুপচাপ।

৯. সংবাদপত্রে দেখলাম বাংলাদেশ ব্যাংকের ফরেক্স রিজার্ভ ও ট্রেজারি ম্যানেজমেন্ট ডিভিশনের ডিলিং রুমের দুটি সিসি ক্যামেরা বন্ধ ছিল রিজার্ভ লুটের দিন। এখন পর্যন্ত সংশ্লিষ্ট ডিপার্র্টমেন্টের কারো বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেই কেনাে?

আরো প্রশ্ন যোগ করুন...

 

নিউজবাংলাদেশ.কম/টিএবি

 

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা