artk
বৃহস্পতিবার, মার্চ ২৬, ২০১৫ ১১:৫৭

লেভেল প্লেইং ফিল্ড হলে নির্বাচনে যাবে বিএনপি

media

ঢাকা : লেভেল প্লেইং ফিল্ড হলে বিএনপি সিটি নির্বাচনে অংশ নেবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে.জে. (অব.) মাহবুবুর রহমান।

তিনি বলেছেন, বাংলাদেশের মানুষকে ঐক্যবদ্ধ করে জাতীয় ঐক্যের মাধ্যমে চলমান আন্দোলনকে যৌক্তিক পরিণতিতে নেয়াকে বিএনপি চ্যালেঞ্জ হিসেবে নিয়েছে।

বৃহস্পতিবার সকাল ১০টায় স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা শেষে তিনি এসব কথা বলেন।

মাহবুবুর রহমান বলেন, আন্দোলন ও নির্বাচন একে অন্যের পরিপূরক। তাই আন্দোলনের অংশ হিসেবে নির্বাচনে যাবে বিএনপি।

তিনি বলেন, বিএনপি নির্বাচনমুখী দল।  সিটি করপোরশন নির্বাচনকে আমরা গুরুত্ব সহকারে দেখছি। যেহেতু নির্বাচনের তফসিল ঘোষণা হয়ে গেছে তাই লেভেল প্লেইং ফিল্ড হলে আমরা নির্বাচনে যাব। দেশের গণতন্ত্র রক্ষার জন্য সবার অংশগ্রহণে  জাতীয় নির্বাচন আগে দরকার।

তিনি বলেন, সিটি নির্বাচনে সব প্রার্থীকে প্রচার প্রচারণায় সমান সুযোগ করে দিতে হবে। যেসব নেতাকর্মীরা মামলা ও গ্রেফতারের ভয়ে আত্মগোপনে আছে তাদের বের হওয়ার সুযোগ দিতে হবে।

বিএনপির এই শীর্ষ নেতা বলেন, বর্তমান সংসদ চোরাবালির উপর দাঁড়িয়ে আছে। এ সরকারের বিরুদ্ধে ও গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য দেশবাসীকে সাথে নিয়ে ২০ দলীয় জোট আন্দোলন করছে। এ আন্দোলন বিএনপির নয়, বাংলাদেশের ১৬ কোটি মানুষের স্বাধীনতা ও অধিকার রক্ষার আন্দোলন।

তিনি আরও বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ঘোষণায় সকলে ঐক্যবদ্ধ হয়ে দেশ স্বাধীন করেছিল। দুর্ভাগ্যের বিষয় হলো স্বাধীনতার ৪৪ বছরের সত্যিকারের গণতন্ত্র পাইনি। দেশে আজ গণতন্ত্র বিপন্ন। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নেতৃত্বে সকলে ঐক্যবদ্ধ হয়ে চলমান আন্দোলন করে গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, বিএনপি ভাইসচেয়ারম্যান এয়ার ভাইসমার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা ইনাম আহমেদ চৌধুরী, ব্যারিস্টার শাহজাহান ওমর, সাবেক ছাত্রনেতা মোস্তাফিজুর রহমান বাবুল, বিএনপির সহ দফতর সম্পাদক আসাদুল করিম শাহীন, ঢাকা মহানগরের যুগ্ম আহবায়ক আবু সাঈদ খান খোকন, স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক আমিনুল ইসলাম প্রমুখ।

নিউজবাংলাদেশ.কম/আরআর/এফই

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা