artk
বুধবার, মার্চ ২৫, ২০১৫ ১০:০৫

প্রতিদিন ১২ জনকে হত্যার অভিযোগ জামায়াতের

media

ঢাকা: সারাদেশে প্রতিদিন গড়ে ১২ জনকে হত্যা করা হচ্ছে বলে অভিযোগ করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

বৃহস্পতিবার রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা.শফিকুর রহমান বলেন, “আওয়ামী লীগ গণতন্ত্র ও গণতান্ত্রিক প্রতিষ্ঠানসমূহ ধ্বংস করে দেশকে রাজনীতি শূন্য করার গভীর ষড়যন্ত্র করছে। তারই অংশ হিসেবে বিরোধী রাজনৈতিক দলের নেতা-কর্মীদের গণহারে গ্রেফতার করছে। বেছে বেছে নেতাকর্মীদের খুন ও গুম করা হচ্ছে। দেশে চলছে রাষ্ট্রীয় সন্ত্রাস। প্রতিদিন গড়ে ১২ জন মানুষকে হত্যা করা হচ্ছে।”

শফিকুর রহমান বলেন,“দেশে আইন-শৃঙ্খলা বলতে কিছু নেই। সর্বত্রই উদ্বেগ এবং উৎকণ্ঠা। দেশের অর্থনীতি, শিক্ষা, বাণিজ্য ও বিনিয়োগ পরিস্থিতি বিপজ্জনক অবস্থায় উপনীত। সরকারেরে খামখেয়ালিপনা ও একগুঁয়েমির কারণে উন্নতি-অগ্রগতি স্তব্ধ হয়ে পড়েছে। জনমনে বিরাজ করছে ভয়াবহ আতঙ্ক।”
 
রহমান বলেন, ‘‘বাংলাদেশের বিদ্যমান রাজনৈতিক অচলাবস্থায় গভীর উদ্বেগ প্রকাশ করে সংলাপের মাধ্যমে সংকট নিরসনে সরকারকে কার্যকর ভূমিকা পালনের জন্য জাতিসংঘ, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ইউরোপীয় ইউনিয়ন ও গণতান্ত্রিক বিশ্ব বারবার সরকারের প্রতি আহবান জানিয়ে আসছেন। কিন্তু সরকার সেদিকে কর্ণপাত করছে না।"

অবিলম্বে নিরপেক্ষ সরকারের অধীনে সকল দলের অংশগ্রহণে নির্বাচনের ব্যবস্থা করে ক্ষমতা থেকে সরে দাঁড়ানোর আহ্বান  জানিয়ে তিনি বলেন, ‘‘রাষ্ট্রের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দিয়ে সাময়িকভাবে জনগণের কণ্ঠ রোধ করা সম্ভব হলেও গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার আন্দোলনে জনগণের বিজয় অবশ্যম্ভাবী।”

জামায়াত সেক্রেটারি বলেন, ‘‘বাংলাদেশের ধর্মীয়, সামাজিক-সাংস্কৃতিক ঐতিহ্য ও সাম্প্রদায়িক-সম্প্রীতিকে প্রশ্নবিদ্ধ করে আওয়ামী লীগ তার রাজনৈতিক স্বার্থ পূরণের জন্য বিরোধী রাজনৈতিক দলের আন্দোলনকে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও সহিংস আন্দোলন হিসেবে চিহ্নিত করার যে ষড়যন্ত্র করছে, বাংলাদেশের জনগণ তার কখনো বাস্তবায়ন হতে দেবে না।”

মহান স্বাধীনতার চেতনায় উজ্জীবিত দাবি করে দেশবাসীর ‍উদ্দেশে তিনি বলেন,“এ স্বৈরাচারী জালেম সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে গণতান্ত্রিক প্রক্রিয়ায় শান্তিপূর্ণভাবে চলমান আন্দোলন তীব্র থেকে তীব্রতর করার জন্য দেশের আপামর জনতার প্রতি আহবান জানাচ্ছি।”

নিউজবাংলাদেশ/আরআর/কেজেএইচ

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা