artk
মঙ্গলবার, অক্টোবার ২৭, ২০১৫ ৪:১০

ঢাবি ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় পাশের হার ২.৬৪

media

ঢাবি: ঢাকা বিশ্ববিদ্যালয় ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষে চারুকলা অনুষদভুক্ত চ-ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এতে পাশের হার ২.৬৪ এবং ১৩৫টি আসনের বিপরীতে পাশ করেছে ১৪৯জন শিক্ষার্থী।

ভর্তি পরীক্ষায় আবেদনকরীর সংখ্যা ছিল সাত হাজার ৩০৭জন। এর মধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করে পাঁচ হাজার ৪৮৬জন। এতে প্রথম হয়েছে তন্ময় শেখ, রোল ৪০৫৫৪৬, মোট প্রাপ্তনম্বর ১৬৮.৬৯।

মঙ্গলবার সকাল ১১টায় উপাচার্য অধ্যাপক  ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনস্থ কেন্দ্রীয় ভর্তি অফিসে (কক্ষ নং-২১৪) আনুষ্ঠানিকভাবে এই ভর্তি পরীক্ষার ফল ঘোষণা করেন। এসময় প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, চারুকলা অনুষদের ডিন ও চ-ইউনিট ভর্তি পরীক্ষার সমন্বয়কারী অধ্যাপক নিসার হোসেন, প্রিন্ট মেকিং বিভাগের অধ্যাপক সৈয়দ আবুল বারক্ আলভী এবং অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. হাসিবুর রশীদ প্রমুখ উপস্থিত ছিলেন।

ফলাফল ঘোষণা শেষে এক প্রেস ব্রিফিংয়ে বলা হয়, চ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা উচ্চমাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাশের সন এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর এর মাধ্যমে www.admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে ফলাফল জানতে পারবে।
 
এছাড়া, আবেদনকারীরা যে কোনো মোবাইল অপারেটর থেকে DU স্পেস CHA স্পেস Roll No. টাইপ করে ১৬৩২১ নম্বরে send করে ফিরতি SMS এর মাধ্যমে ফলাফল জানতে পারবে।
 
পরীক্ষায় পাশ সকল ছাত্র-ছাত্রীদের আগামী ২৮ অক্টোবর থেকে তিন নভেম্বর পর্যন্ত ওয়েবসাইটে বিস্তারিত এবং বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে পারবে। এছাড়া, পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীরা ২৮ অক্টোবর থেকে তিন নভেম্বর তারিখের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম চারুকলা অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে পারবে এবং তা যথাসময়ে পূরণ করে ডিন অফিসে জমা দিতে হবে।
 
উল্লেখ্য, গত ১০ অক্টোবর ২০১৫ শনিবার চ-ইউনিটের সাধারণ জ্ঞান এবং ১৭ অক্টোবর ২০১৫ শনিবার অংকন পরীক্ষা অনুষ্ঠিত হয়।
 
নিউজবাংলাদেশ.কম/এসএন/এএইচকে

যুক্তরাষ্ট্রকে চ্যালেঞ্জ ছুড়ে দিল হুয়াওয়ে ‘ভারত বুঝুক, হারের পর সামনে এসে উল্লাস করলে কেমন লাগে’ মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত, উপজেলা চেয়ারম্যান বরখাস্ত নারায়ণগঞ্জে শিশুসহ একই পরিবারের দগ্ধ ৮ নায়ক মান্না চলে যাওয়ার ১ যুগ করোনায় মৃত্যুর মিছিলে আরও ১০০ জন বাসের চাকায় পিষ্ট হয়ে ২ মেডিক্যাল শিক্ষার্থী নিহত ইঁদুরেই খেয়েছে ১ লাখ মেট্রিক টন ফসল করোনাভাইরাস আতঙ্কে সিঙ্গাপুরফেরত স্বামীকে রেখে পালালেন স্ত্রী ঘুষের অভিযোগ থেকে সিনহাকে অব্যাহতি কোভিড ১৯: এবার তাইওয়ানে প্রথম মৃত্যু ভোটাররা দেরিতে ঘুম থেকে উঠায় ভোট হবে ৯টায়: ইসি সচিব এই সেলফি তোলার পরেই ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু করোনাভাইরাস: প্রযুক্তিই চীনের শেষ ভরসা সঞ্চয়পত্রে নয়, সুদ কমেছে ডাকঘর সঞ্চয় স্কিমের: অর্থ মন্ত্রণালয় বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার নিয়ে বিসিবি একাদশ ঘোষণা সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ চট্টগ্রাম, বগুড়া ও যশোর সিটিতে ভোট ২৯ মার্চ করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে উন্নত কিটস দেবে চীন একত্রে কাজ করবে ডিএসই ও সিএসই বিশ্রামে রিয়াদ, ফিরলেন তাসকিন-মোস্তাফিজ করের বকেয়া অর্থ না দেয়াও দুর্নীতি: দুদক চেয়ারম্যান দক্ষদের নিয়োগ দিচ্ছে টেসলা, ডিগ্রি না হলেও চলবে খালেদা জিয়ার প্যারোল আবেদন সরকার পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী চিকেন পক্স হলে কী খাবেন বাংলা তারিখ ব্যবহারে নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়: হাইকোর্ট কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ডিএসইএক্সের সেরা দ্বিতীয় উত্থান মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিলেন কেজরিওয়াল ফিটনেস ও নিবন্ধনহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ