artk
সোমবার, অক্টোবার ১২, ২০১৫ ১২:৩৯
জাবি সিনেটে শিক্ষক প্রতিনিধি

আওয়ামী ২৫, বিএনপিপন্থি ৮ শিক্ষক জয়ী

media

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: অবশেষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে মেয়াদোত্তীর্ণ সিনেটে ৩৩ জন শিক্ষক প্রতিনিধি নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। এতে আওয়ামীপন্থি প্যানেল ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী শিক্ষক সমাজ’ থেকে ২৫ জন ও বিএনপিপন্থি শিক্ষকদের প্যানেল ‘সম্মিলিত শিক্ষক সমাজ’ থেকে ৮ জন নির্বাচিত হয়েছেন। 

রোববার সকাল ৯টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় শিক্ষক ক্লাবে এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

আওয়ামী প্যানেল থেকে নির্বাচিত প্রার্থীরা হলেন- অধ্যাপক ড. অজিত কুমার মজুমদার, ড. কবিরুল বাশার, অধ্যাপক ড. কৌশিক সাহা, অধ্যাপক ড. ফরিদ আহমদ, জনাব ফরিদ আহমেদ, অধ্যাপক ড. মুহাম্মদ হানিফ আলী, অধ্যাপক ড. আমজাদ হোসেন, ড. মোহাম্মদ বখতিয়ার রানা, অধ্যাপক ড. মো. আনোয়ার খসরু পারভেজ, অধ্যাপক ড. মো. খবির উদ্দিন, অধ্যাপক ড. মো.খালেদ হোসাইন, ড. মো. মোতাহের হোসেন, অধ্যাপক ড. মো. লায়েক সাজ্জাদ এন্দেল্লাহ, অধ্যাপক ড. মো. লুৎফর রহমান, অধ্যাপক ড. মো. শাহেদুর রশিদ, অধ্যাপক ড. রাশেদা আক্তার, অধ্যাপক ড. রাশেদা ইয়াসমিন শিল্পী, অধ্যাপক সত্রাজিত কুমার সাহা, অধ্যাপক ড. সৈয়দ হাফিজুর রহমান, অধ্যাপক ড. সুকল্যাণ কুমার কুন্ডু, অধ্যাপক ড. সুফি মোস্তাফিজুর রহমান, হোসনে আরা বেবী, অধ্যাপক তপন কুমার সাহা, বশির আহমেদ এবং মো. খালিদ কুদ্দুস।

অন্যদিকে, বিএনপিপন্থি শিক্ষকদের প্যানেল ‘সম্মিলিত শিক্ষক সমাজ’ থেকে নির্বাচিত প্রার্থীরা হলেন- অধ্যপক এ এ মামুন, এটিএম আতিকুর রহমান, নইম সুলতান, ফিরোজা হোসেন, মাহবুব কবির, মো.শরিফ উদ্দিন, মো. সোহেল রানা ও মালিহা নার্গিস আহমেদ।

এতে ৪৯৬ জন ভোটারের মধ্যে ৪৭৬ জন শিক্ষক তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। রাত সাড়ে ১১টায় নির্বাচনী এ ফলাফল ঘোষণা করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার  ও নির্বাচন রিটার্নিং অফিসার আবু বকর সিদ্দিক। নির্বাচনে উভয় প্যানেল থেকে ৩৩জন করে মোট ৬৬ জন শিক্ষক প্রতিদ্বন্দ্বিতা করেন। এছাড়াও ৮জন স্বতন্ত্র প্রার্থী নির্বাচন অংশ গ্রহণ করেন। নির্বাচনে সর্বোচ্চ ভোট ২৮১ পেয়েছেন বিশিষ্ট পদার্থ বিজ্ঞানী অধ্যাপক ড. এ এ মামুন।

নিউজবাংলাদেশ.কম/কেজেএইচ

যুক্তরাষ্ট্রকে চ্যালেঞ্জ ছুড়ে দিল হুয়াওয়ে ‘ভারত বুঝুক, হারের পর সামনে এসে উল্লাস করলে কেমন লাগে’ মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত, উপজেলা চেয়ারম্যান বরখাস্ত নারায়ণগঞ্জে শিশুসহ একই পরিবারের দগ্ধ ৮ নায়ক মান্না চলে যাওয়ার ১ যুগ করোনায় মৃত্যুর মিছিলে আরও ১০০ জন বাসের চাকায় পিষ্ট হয়ে ২ মেডিক্যাল শিক্ষার্থী নিহত ইঁদুরেই খেয়েছে ১ লাখ মেট্রিক টন ফসল করোনাভাইরাস আতঙ্কে সিঙ্গাপুরফেরত স্বামীকে রেখে পালালেন স্ত্রী ঘুষের অভিযোগ থেকে সিনহাকে অব্যাহতি কোভিড ১৯: এবার তাইওয়ানে প্রথম মৃত্যু ভোটাররা দেরিতে ঘুম থেকে উঠায় ভোট হবে ৯টায়: ইসি সচিব এই সেলফি তোলার পরেই ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু করোনাভাইরাস: প্রযুক্তিই চীনের শেষ ভরসা সঞ্চয়পত্রে নয়, সুদ কমেছে ডাকঘর সঞ্চয় স্কিমের: অর্থ মন্ত্রণালয় বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার নিয়ে বিসিবি একাদশ ঘোষণা সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ চট্টগ্রাম, বগুড়া ও যশোর সিটিতে ভোট ২৯ মার্চ করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে উন্নত কিটস দেবে চীন একত্রে কাজ করবে ডিএসই ও সিএসই বিশ্রামে রিয়াদ, ফিরলেন তাসকিন-মোস্তাফিজ করের বকেয়া অর্থ না দেয়াও দুর্নীতি: দুদক চেয়ারম্যান দক্ষদের নিয়োগ দিচ্ছে টেসলা, ডিগ্রি না হলেও চলবে খালেদা জিয়ার প্যারোল আবেদন সরকার পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী চিকেন পক্স হলে কী খাবেন বাংলা তারিখ ব্যবহারে নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়: হাইকোর্ট কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ডিএসইএক্সের সেরা দ্বিতীয় উত্থান মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিলেন কেজরিওয়াল ফিটনেস ও নিবন্ধনহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ