artk
শুক্রবার, অক্টোবার ৯, ২০১৫ ৫:১৫

জাবি’র সিনেটে শিক্ষক প্রতিনিধি নির্বাচন রোববার

media

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে সিনেটে ৩৩ জন শিক্ষক প্রতিনিধি নির্বাচন আগামী রোববার অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয় অ্যাক্ট ১৯৭৩ এর ১৯ ধারা অনুযায়ী তিন বছর পর পর নির্বাচন হওয়ার কথা থাকলেও দীর্ঘ পাঁচ বছর পর এ নির্বাচন অনুষ্ঠিত হবে।

আসন্ন নির্বাচনের জন্য শিক্ষকরা তাদের দুটি প্যানেল ঘোষণা করেছেন। বিএনপিপন্থি শিক্ষক ও প্রগতিমনা শিক্ষকদের একটি গ্রুপ এবং আওয়ামী লীগের দু’টি গ্রুপ  নিয়ে গঠিত প্যানেল হলো ‘সম্মিলিত শিক্ষক সমাজ’।

বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক বিভিন্ন দায়িত্বপ্রাপ্ত আওয়ামীপন্থি শিক্ষকদের নিয়ে গঠিত প্যানেল হলো ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’।

উভয় প্যানেলই তাদের ৩৩ জন করে প্রার্থী ঘোষণা করেছে। এছাড়া স্বতন্ত্রভাবে আটজন শিক্ষক এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

‘সম্মিলিত শিক্ষক সমাজ’ এর ৩৩ সদস্য বিশিষ্ট এ প্যানেলে ২১জন বিএনপিপন্থি, আওয়ামীপন্থী মতিন গ্রুপের ৪ জন, বায়েস-আফসার গ্রুপের ৫ জন ও প্রগতিশীলমনা নইম-আতিক গ্রুপের ৩ জন শিক্ষক সিনেটর প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

রোববারের ভোটকে কেন্দ্র করে প্রার্থীরা শেষ মুহুর্তে ব্যস্ত সময় পার করছেন। প্রার্থীরা শিক্ষকদের বাসায়, বিভিন্ন বিভাগে গিয়ে নিজের ও প্যানেলের জন্য ভোট চাচ্ছেন।

‘সম্মিলিত শিক্ষক সমাজ’ গঠন প্রসঙ্গে অধ্যাপক এটিএম আতিকুর রহমান বলেন, আমরা আদর্শিকভাবে বিভিন্ন গ্রুপের হলেও বিশ্ববিদ্যালয়ের স্বার্থে আমরা এক হয়েছি। শুধু সিনেট নির্বাচনে নয়, সামনের দিকে সকল ধরনের প্রশাসনিক অপকর্ম ও অগণতান্ত্রিক কাজ আমরা সম্মিলিতভাবে প্রতিহত করব।

বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের প্রার্থী ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক হোসনে  আরা বেবী বলেন, বিশ্ববিদ্যালয় স্থিতিশীল রাখার জন্য তাদের প্যানেলকে ভোটারদের ভোট দিয়ে জয়ী করা উচিত বলে মনে করেন তিনি।  কারণ এ প্রশাসনের দায়িত্ব থাকা ব্যক্তিদের দ্বারা বিশ্ববিদ্যালয় ভালোভাবে চলছে বলে তিনি জানান।

নিউজবাংলাদেশ.কম/এএএমএনজেইউ/কেজেএইচ

 

যুক্তরাষ্ট্রকে চ্যালেঞ্জ ছুড়ে দিল হুয়াওয়ে ‘ভারত বুঝুক, হারের পর সামনে এসে উল্লাস করলে কেমন লাগে’ মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত, উপজেলা চেয়ারম্যান বরখাস্ত নারায়ণগঞ্জে শিশুসহ একই পরিবারের দগ্ধ ৮ নায়ক মান্না চলে যাওয়ার ১ যুগ করোনায় মৃত্যুর মিছিলে আরও ১০০ জন বাসের চাকায় পিষ্ট হয়ে ২ মেডিক্যাল শিক্ষার্থী নিহত ইঁদুরেই খেয়েছে ১ লাখ মেট্রিক টন ফসল করোনাভাইরাস আতঙ্কে সিঙ্গাপুরফেরত স্বামীকে রেখে পালালেন স্ত্রী ঘুষের অভিযোগ থেকে সিনহাকে অব্যাহতি কোভিড ১৯: এবার তাইওয়ানে প্রথম মৃত্যু ভোটাররা দেরিতে ঘুম থেকে উঠায় ভোট হবে ৯টায়: ইসি সচিব এই সেলফি তোলার পরেই ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু করোনাভাইরাস: প্রযুক্তিই চীনের শেষ ভরসা সঞ্চয়পত্রে নয়, সুদ কমেছে ডাকঘর সঞ্চয় স্কিমের: অর্থ মন্ত্রণালয় বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার নিয়ে বিসিবি একাদশ ঘোষণা সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ চট্টগ্রাম, বগুড়া ও যশোর সিটিতে ভোট ২৯ মার্চ করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে উন্নত কিটস দেবে চীন একত্রে কাজ করবে ডিএসই ও সিএসই বিশ্রামে রিয়াদ, ফিরলেন তাসকিন-মোস্তাফিজ করের বকেয়া অর্থ না দেয়াও দুর্নীতি: দুদক চেয়ারম্যান দক্ষদের নিয়োগ দিচ্ছে টেসলা, ডিগ্রি না হলেও চলবে খালেদা জিয়ার প্যারোল আবেদন সরকার পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী চিকেন পক্স হলে কী খাবেন বাংলা তারিখ ব্যবহারে নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়: হাইকোর্ট কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ডিএসইএক্সের সেরা দ্বিতীয় উত্থান মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিলেন কেজরিওয়াল ফিটনেস ও নিবন্ধনহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ