artk
বুধবার, অক্টোবার ৭, ২০১৫ ১২:৩৭

প্রধানমন্ত্রীকে বিভ্রান্ত করছে স্বার্থন্বেষী মহল

media

ঢাবি: প্রধানমন্ত্রীকে ভুল তথ্য দিয়ে বিভ্রান্ত করার অভিযোগ করেছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন। অষ্টম জাতীয় বেতন কাঠামোতে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের অবনমন ও মর্যাদাহানির প্রতিবাদে ফেডারেশনের চলমান আন্দোলন কর্মসূচি সম্পর্কে প্রধানমন্ত্রীর বক্তব্য প্রসঙ্গে তারা এ অভিযোগ করে।

তারা বলেছে, প্রধানমন্ত্রীর ওই বক্তব্য স্বার্থান্বেষী মহল কর্তৃক ভুল তথ্য পরিবেশনপূর্বক তাকে বিভ্রান্ত করার ফল।

মঙ্গলবার রাতে ফেডারেশনের মহাসচিব অধ্যাপক ড. মাকসুদ কামাল ও সভাপতি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব কথা জানানো হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘চ্যাম্পিয়ন অব দ্য আর্থ’ ও ‘আইসিসি সাসটেইনেবল ডেভেলপমেন্ট অ্যাওয়ার্ড’ লাভ করায় তাকে অভিনন্দন জানিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চলমান আন্দোলন কর্মসূচি সম্পর্কে মাননীয় প্রধানমন্ত্রীর বক্তব্য বাংলাদেশের শিক্ষক সমাজকে মর্মাহত করেছে। শিক্ষক সমাজ মনে করে, প্রধানমন্ত্রীর ওই বক্তব্য স্বার্থান্বেষী মহল কর্তৃক ভুল তথ্য পরিবেশন করে তাকে বিভ্রান্ত করার অপপ্রয়াস মাত্র।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৩ সালে বিশ্ববিদ্যালয় আইন প্রণয়নের মাধ্যমে শিক্ষকদের মর্যাদা ও বুদ্ধিবৃত্তিক চর্চার স্বাধীনতা দিয়ে গেছেন। শিক্ষকের মর্যাদা লুণ্ঠনের এই অপচেষ্টার ক্রান্তিকালে শিক্ষকরা তা শ্রদ্ধার সাথে স্মরণ করে। জাতির পিতার যোগ্য উত্তরসূরী হিসেবে প্রধানমন্ত্রী ন্যায্য দাবি ও আন্দোলন প্রশ্নে যৌক্তিক ও সদয় সিদ্ধান্ত নেবেন বলে প্রত্যাশা করে শিক্ষক সমাজ।’

প্রসঙ্গত, পৃথক বেতন কাঠামো ও গ্রেড সমস্যা নিরসনের দাবিতে প্রায় চার মাস ধরে আন্দোলন করছেন বিশ্ববিদ্যালয় শিক্ষকেরা।এর মধ্যে সিলেকশন গ্রেড ও টাইম স্কেল বাদ দিয়ে মন্ত্রিসভা গত ৭ সেপ্টেম্বর অষ্টম জাতীয় বেতন স্কেল অনুমোদন করে। এরপর শিক্ষকদের আন্দোলন আরও জোরদার হয়। এরই মধ্যে গত রোববার গণভবনে এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্দোলনরত শিক্ষকদের প্রতি ক্ষোভ প্রকাশ করেন।

নিউজবাংলাদেশ.কম/এসএন/এফই

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা