artk
বুধবার, অক্টোবার ৭, ২০১৫ ১২:৩৭

প্রধানমন্ত্রীকে বিভ্রান্ত করছে স্বার্থন্বেষী মহল

media

ঢাবি: প্রধানমন্ত্রীকে ভুল তথ্য দিয়ে বিভ্রান্ত করার অভিযোগ করেছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন। অষ্টম জাতীয় বেতন কাঠামোতে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের অবনমন ও মর্যাদাহানির প্রতিবাদে ফেডারেশনের চলমান আন্দোলন কর্মসূচি সম্পর্কে প্রধানমন্ত্রীর বক্তব্য প্রসঙ্গে তারা এ অভিযোগ করে।

তারা বলেছে, প্রধানমন্ত্রীর ওই বক্তব্য স্বার্থান্বেষী মহল কর্তৃক ভুল তথ্য পরিবেশনপূর্বক তাকে বিভ্রান্ত করার ফল।

মঙ্গলবার রাতে ফেডারেশনের মহাসচিব অধ্যাপক ড. মাকসুদ কামাল ও সভাপতি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব কথা জানানো হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘চ্যাম্পিয়ন অব দ্য আর্থ’ ও ‘আইসিসি সাসটেইনেবল ডেভেলপমেন্ট অ্যাওয়ার্ড’ লাভ করায় তাকে অভিনন্দন জানিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চলমান আন্দোলন কর্মসূচি সম্পর্কে মাননীয় প্রধানমন্ত্রীর বক্তব্য বাংলাদেশের শিক্ষক সমাজকে মর্মাহত করেছে। শিক্ষক সমাজ মনে করে, প্রধানমন্ত্রীর ওই বক্তব্য স্বার্থান্বেষী মহল কর্তৃক ভুল তথ্য পরিবেশন করে তাকে বিভ্রান্ত করার অপপ্রয়াস মাত্র।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৩ সালে বিশ্ববিদ্যালয় আইন প্রণয়নের মাধ্যমে শিক্ষকদের মর্যাদা ও বুদ্ধিবৃত্তিক চর্চার স্বাধীনতা দিয়ে গেছেন। শিক্ষকের মর্যাদা লুণ্ঠনের এই অপচেষ্টার ক্রান্তিকালে শিক্ষকরা তা শ্রদ্ধার সাথে স্মরণ করে। জাতির পিতার যোগ্য উত্তরসূরী হিসেবে প্রধানমন্ত্রী ন্যায্য দাবি ও আন্দোলন প্রশ্নে যৌক্তিক ও সদয় সিদ্ধান্ত নেবেন বলে প্রত্যাশা করে শিক্ষক সমাজ।’

প্রসঙ্গত, পৃথক বেতন কাঠামো ও গ্রেড সমস্যা নিরসনের দাবিতে প্রায় চার মাস ধরে আন্দোলন করছেন বিশ্ববিদ্যালয় শিক্ষকেরা।এর মধ্যে সিলেকশন গ্রেড ও টাইম স্কেল বাদ দিয়ে মন্ত্রিসভা গত ৭ সেপ্টেম্বর অষ্টম জাতীয় বেতন স্কেল অনুমোদন করে। এরপর শিক্ষকদের আন্দোলন আরও জোরদার হয়। এরই মধ্যে গত রোববার গণভবনে এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্দোলনরত শিক্ষকদের প্রতি ক্ষোভ প্রকাশ করেন।

নিউজবাংলাদেশ.কম/এসএন/এফই

যুক্তরাষ্ট্রকে চ্যালেঞ্জ ছুড়ে দিল হুয়াওয়ে ‘ভারত বুঝুক, হারের পর সামনে এসে উল্লাস করলে কেমন লাগে’ মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত, উপজেলা চেয়ারম্যান বরখাস্ত নারায়ণগঞ্জে শিশুসহ একই পরিবারের দগ্ধ ৮ নায়ক মান্না চলে যাওয়ার ১ যুগ করোনায় মৃত্যুর মিছিলে আরও ১০০ জন বাসের চাকায় পিষ্ট হয়ে ২ মেডিক্যাল শিক্ষার্থী নিহত ইঁদুরেই খেয়েছে ১ লাখ মেট্রিক টন ফসল করোনাভাইরাস আতঙ্কে সিঙ্গাপুরফেরত স্বামীকে রেখে পালালেন স্ত্রী ঘুষের অভিযোগ থেকে সিনহাকে অব্যাহতি কোভিড ১৯: এবার তাইওয়ানে প্রথম মৃত্যু ভোটাররা দেরিতে ঘুম থেকে উঠায় ভোট হবে ৯টায়: ইসি সচিব এই সেলফি তোলার পরেই ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু করোনাভাইরাস: প্রযুক্তিই চীনের শেষ ভরসা সঞ্চয়পত্রে নয়, সুদ কমেছে ডাকঘর সঞ্চয় স্কিমের: অর্থ মন্ত্রণালয় বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার নিয়ে বিসিবি একাদশ ঘোষণা সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ চট্টগ্রাম, বগুড়া ও যশোর সিটিতে ভোট ২৯ মার্চ করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে উন্নত কিটস দেবে চীন একত্রে কাজ করবে ডিএসই ও সিএসই বিশ্রামে রিয়াদ, ফিরলেন তাসকিন-মোস্তাফিজ করের বকেয়া অর্থ না দেয়াও দুর্নীতি: দুদক চেয়ারম্যান দক্ষদের নিয়োগ দিচ্ছে টেসলা, ডিগ্রি না হলেও চলবে খালেদা জিয়ার প্যারোল আবেদন সরকার পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী চিকেন পক্স হলে কী খাবেন বাংলা তারিখ ব্যবহারে নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়: হাইকোর্ট কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ডিএসইএক্সের সেরা দ্বিতীয় উত্থান মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিলেন কেজরিওয়াল ফিটনেস ও নিবন্ধনহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ