artk
রোববার, মার্চ ১৫, ২০১৫ ৭:৫৫

চিকিৎসকদের অবহেলায় সরকারি কর্মকর্তার মৃত্যুর অভিযোগ

media

ঢাকা: স্কয়ার হাসপাতালের চিকিৎসকদের অবহেলায় তথ্য অধিদপ্তরের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা মারা গেছেন বলে অভিযোগ করা হয়েছে। তথ্য অধিদপ্তরের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা তানিয়া সুলতানার স্বামী  কাজী আহসান উল হাসিব এ অভিযোগ করেন।

কাজী আহসান উল হাসিব আজ রোববার জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে চিকিৎসকদের অবহেলায় সরকারি কর্মকর্তা মারা যাওয়ার ঘটনায় শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করেছেন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিল তানিয়া-হাসিব দম্পতির এক মাস বয়সী ছেলে কাজী আরিব আহনাফ ও ছয় বছর বয়সী ছেলে কাজী রায়েদ আরিয়ান।

সংবাদ সম্মেলনে বলা হয়, গত ১২ ফেব্রুয়ারি স্কয়ার হাসপাতালে সিজারের মাধ্যমে তানিয়া সুলতানার ছেলে সন্তানের জন্ম হয়। তিনি স্কয়ার হাসপাতালের স্ত্রীরোগ ও প্রসূতিবিদ্যা বিশেষজ্ঞ নাসিমা শাহীনের তত্ত্বাবধানে ছিলেন। ১৬ ফেব্রুয়ারি শ্বাসকষ্টের কারণে তাঁকে নিবিড় পরিচর্যাকেন্দ্রে স্থানান্তর করা হয়। এ সময় তিনি খালেদ মহসিনের তত্ত্বাবধানে ছিলেন। একদিন নিবিড় পরিচর্যা কেন্দ্রে রেখেই তানিয়াকে কেবিনে পাঠিয়ে দেওয়া হয়। কেবিনে কোনো ‘কার্ডিয়াক মনিটর’ ছিল না। রোগী ও তাঁর স্বজন বারবার চিকিৎসক খালেদ মহসিনকে শ্বাসকষ্টের কথা জানালেও চিকিৎসক কর্ণপাত করেননি। ১৯ ফেব্রুয়ারি ভোর সাড়ে চারটার দিকে তানিয়া মারা যান। মৃত্যুর আগে তাঁকে করোনারি কেয়ার ইউনিটে নেওয়া হয়।

তিনি বলেন, তানিয়ার মৃত্যুসনদে লেখা হয়েছে, তিনি হৃদ্‌যন্ত্রের মারাত্মক সমস্যায় আক্রান্ত হয়েছিলেন। তবে সন্তান জন্মের আগে কখনো তাঁর হৃদ্‌যন্ত্রে কোনো সমস্যা আছে বলে চিকিৎসকেরা তানিয়ার পরিবারকে জানাননি।

কাজী আহসান উল হাসিব স্ত্রীর মৃত্যুর পর খালেদ মহসিনের সঙ্গে কথা বলার চেষ্টা করে ব্যর্থ হন বলে সংবাদ সম্মেলনে জানান। এ ছাড়া সপ্তাহ খানেক আগে হাসপাতালের চিকিৎসাবিষয়ক পরিচালক সানোয়ার হোসেনের সঙ্গে দেখা করে অভিযোগ জানালেও স্কয়ার হাসপাতাল কর্তৃপক্ষ অভিযোগের কোনো জবাব দেয়নি।

এ বিষয়ে জানতে চাইলে স্কয়ার হাসপাতালের চিকিৎসাবিষয়ক পরিচালক সানোয়ার হোসেন সপ্তাহ খানেক পর এ বিষয়ে কিছু জানানো সম্ভব হবে বলে জানান।

সংবাদ সম্মেলনে তানিয়ার স্বামী প্রশ্নের জবাবে বলেন, ছেলের জন্ম ও স্ত্রীর চিকিৎসায় প্রায় আড়াই লাখ টাকা খরচ হয়েছে।

তানিয়া ১৯৯৪ সালে ঢাকা বোর্ডে স্ট্যান্ড করেছিলেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জনের পর সরকারি চাকরিতে যোগ দেন। তানিয়ার বাবা আমানুল্লাহসহ পরিবারের বেশ কয়েকজন চিকিৎসা পেশায় আছেন।

নিউজবাংলাদেশ.কম/এসজে

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা