artk
শুক্রবার, নভেম্বার ২২, ২০১৯ ৯:০৬   |  ৮,অগ্রহায়ণ ১৪২৬
রোববার, মার্চ ১৫, ২০১৫ ৬:১৬

‘হাসিনার কাছ থেকে দায়িত্বশীল বক্তব্য আশা করি, মশকরা নয়’

media

ঢাকা: সালাহউদ্দিনকে খালেদা ময়লার বস্তায় ভরে পাচার করে দিয়ে থাকতে পারেন বলে প্রধানমন্ত্রী যে পরিহাস করেছেন তার নিন্দা জানানোর ভাষা আমাদের নেই। আমরা শেখ হাসিনার কাছ থেকে দায়িত্বশীল বক্তব্য আশা করি, মশকরা নয়। একথা বলেছেন বিএনপির আপদকালীন যুগ্ম-মহাসচিব বরকত উল্লাহ বুলু।

আজ রোববার গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে তিনি আরো জানান, সরকারের নিষ্ঠুরতার সর্বশেষ দৃষ্টান্ত বিনপির যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমেদ। তাকে রাতের অন্ধকারে রাজধানীর উত্তরার একটি বাসা থেকে আইন-শৃঙখলা বাহিনী ধরে নিয়ে যায়।

তিনি বলেন, দরজা ভেঙে বাসার মধ্যে ঢুকে পুলিশ তার চোখ বেঁধে হাতে হাতকড়া পরিয়ে ধরে নিয়ে যায়। এ ঘটনার ৫ দিন পেরিয়ে গেছে। এরপরও তাকে ছেড়ে দেয়া কিংবা আদালতে হাজির করা হয়নি।

বুলু বলেন, এদিকে আইন প্রয়োগকারী সংস্থা তাকে গ্রেফতারের কথা অস্বীকার করছে। সালাহউদ্দিনের স্ত্রীর আবেদনের প্রেক্ষিতে উচ্চ আদালত থেকে এ ঘটনার ব্যাপারে রুল জারি করা হয়। সরকার তবু নির্বিকার।

জোটের আপদকালীন এ মুখপাত্র আরো জানান, সময় যত যাচ্ছে সালাহউদ্দিনের নিরাপত্তার ব্যাপারে উৎকণ্ঠা ততই বাড়ছে। কেননা বিরোধী দলের শ’ শ’ নেতাকর্মীকে গ্রেফতারের পর অস্বীকার ও গুম-খুনের অসংখ্য নজির এ সরকারের রয়েছে।

তিনি বলেন, গ্রেফতারের পর তা অস্বীকার করে নানা রকম নাটক সাজিয়ে অনেক পরে আটক দেখানোর উদাহরণও সরকারের রয়েছে। তবে সালাউদ্দিনের ব্যাপারে কী ঘটতে যাচ্ছে তা এখনো অজ্ঞাত।

বুলু দাবি জানান, অনতিবিলম্বে সালাহউদ্দিনকে মুক্তি দেয়া কিংবা আদালতে হাজির করা হোক। না হলে পরিস্থিতির অবনতি হলে এর দায় সরকারকেই বহন করতে হবে।

নিউজবাংলাদেশ/আরআর/এটিএস

‘বেপরোয়া বাসচালক নিয়ন্ত্রণ হারানোয়’ শ্রীনগরের দুর্ঘটনা এমপি বুবলীকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার লন্ডনে সন্ত্রাসীদের গুলিতে বাংলাদেশি যুবক নিহত কুমিল্লায় ট্রেনে কাটা পড়ে দুই নারীর মৃত্যু এই সরকারও মুনতাসীর ফ্যান্টাসির মধ্যে পড়েছে: মির্জা ফখরুল উত্তরায় গাড়িমুক্ত সড়ক উদ্বোধন করলেন মেয়র আতিক সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব প্রচার এখন বড় সমস্যা: তথ্যমন্ত্রী বিএনপি এখন গুজবনির্ভর রাজনীতি করছে: খালিদ মাহমুদ শ্রীনগরে বাস-মাইক্রো সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ১০ টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ সিরাজগঞ্জে নেশাজাতীয় পানীয় পানে ২ যুবকের মৃত্যু দিন-রাতের টেস্টকে যুগান্তকারী উপলক্ষ বললেন বিরাট কোহলি গ্রেটা থানবার্গের আন্তর্জাতিক শিশু শান্তি পুরস্কার জয় ঐতিহাসিক ইডেন টেস্টে সম্ভাব্য বাংলাদেশ একাদশ প্রথম দিবা-রাত্রির টেস্ট স্মরণীয় করে রাখতে চায় বাংলাদেশ লক্ষ্মীপুরে 'গণপিটুনিতে' নিহত ১ ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে আসছেন বান কি মুন ইডেন ম্যাচের ফাঁকেই হাসিনা-মমতা বৈঠক দুপুরে ইডেন গার্ডেনে গোলাপি টেস্ট উদ্বোধন করবেন শেখ হাসিনা বুয়েটের ২৬ শিক্ষার্থীকে আজীবন বহিষ্কার আইন মেনে চললে দুর্ঘটনা অনেকাংশে কমবে: স্বরাষ্ট্রমন্ত্রী ইটিভির সাবেক চেয়ারম্যান সালামের মামলা বাতিল পিইসি পরীক্ষায় শিক্ষার্থী বহিষ্কার কেন অবৈধ নয়: হাইকোর্ট বিএনপি নেতাদের বাড়ি ঘেরাও হচ্ছে না কেন: গয়েশ্বর শফিকুরের বিরুদ্ধে দুদকের মামলা অপরাধীরা মোবাইল ব্যাংকিং চ্যানেল ব্যবহারে করছে: দুদক চেয়ারম্যান সড়ক আইন প্রয়োগে বাড়াবাড়ি না হলে সমস্যা হবে না: কাদের পুঁজিবাজারে সব ধরনের সূচকের উত্থান ‘চাল নেই লবণ নেই বলে অপপ্রচার চালাচ্ছে একটি গোষ্ঠী’ বুরকিনা ফাসোতে পুলিশের অভিযানে ১৮ জিহাদি নিহত