artk
রোববার, মার্চ ১৫, ২০১৫ ৬:১৬

‘হাসিনার কাছ থেকে দায়িত্বশীল বক্তব্য আশা করি, মশকরা নয়’

media

ঢাকা: সালাহউদ্দিনকে খালেদা ময়লার বস্তায় ভরে পাচার করে দিয়ে থাকতে পারেন বলে প্রধানমন্ত্রী যে পরিহাস করেছেন তার নিন্দা জানানোর ভাষা আমাদের নেই। আমরা শেখ হাসিনার কাছ থেকে দায়িত্বশীল বক্তব্য আশা করি, মশকরা নয়। একথা বলেছেন বিএনপির আপদকালীন যুগ্ম-মহাসচিব বরকত উল্লাহ বুলু।

আজ রোববার গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে তিনি আরো জানান, সরকারের নিষ্ঠুরতার সর্বশেষ দৃষ্টান্ত বিনপির যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমেদ। তাকে রাতের অন্ধকারে রাজধানীর উত্তরার একটি বাসা থেকে আইন-শৃঙখলা বাহিনী ধরে নিয়ে যায়।

তিনি বলেন, দরজা ভেঙে বাসার মধ্যে ঢুকে পুলিশ তার চোখ বেঁধে হাতে হাতকড়া পরিয়ে ধরে নিয়ে যায়। এ ঘটনার ৫ দিন পেরিয়ে গেছে। এরপরও তাকে ছেড়ে দেয়া কিংবা আদালতে হাজির করা হয়নি।

বুলু বলেন, এদিকে আইন প্রয়োগকারী সংস্থা তাকে গ্রেফতারের কথা অস্বীকার করছে। সালাহউদ্দিনের স্ত্রীর আবেদনের প্রেক্ষিতে উচ্চ আদালত থেকে এ ঘটনার ব্যাপারে রুল জারি করা হয়। সরকার তবু নির্বিকার।

জোটের আপদকালীন এ মুখপাত্র আরো জানান, সময় যত যাচ্ছে সালাহউদ্দিনের নিরাপত্তার ব্যাপারে উৎকণ্ঠা ততই বাড়ছে। কেননা বিরোধী দলের শ’ শ’ নেতাকর্মীকে গ্রেফতারের পর অস্বীকার ও গুম-খুনের অসংখ্য নজির এ সরকারের রয়েছে।

তিনি বলেন, গ্রেফতারের পর তা অস্বীকার করে নানা রকম নাটক সাজিয়ে অনেক পরে আটক দেখানোর উদাহরণও সরকারের রয়েছে। তবে সালাউদ্দিনের ব্যাপারে কী ঘটতে যাচ্ছে তা এখনো অজ্ঞাত।

বুলু দাবি জানান, অনতিবিলম্বে সালাহউদ্দিনকে মুক্তি দেয়া কিংবা আদালতে হাজির করা হোক। না হলে পরিস্থিতির অবনতি হলে এর দায় সরকারকেই বহন করতে হবে।

নিউজবাংলাদেশ/আরআর/এটিএস

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা