artk
শুক্রবার, নভেম্বার ২২, ২০১৯ ৮:৩৭   |  ৮,অগ্রহায়ণ ১৪২৬
রোববার, মার্চ ১৫, ২০১৫ ৫:৫৭

সালাহ উদ্দিন নিখোঁজের প্রতিবেদন দাখিল

media

ঢাকা: সালাহ উদ্দিন আহমদকে খুঁজে পাওয়া যায়নি মর্মে আইনশৃঙ্থলা বাহিনীর প্রতিবেদন আদালতে দাখিল করা হয়েছে।

রোববার বিকেলে প্রতিবেদনটি আদালতে দাখিল করেন অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট মাহবুবে আলম ।

স্বরাষ্ট্রসচিব, পুলিশের মহাপরিদর্শক, র‌্যাবের মহাপরিচালক, পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক (এসবি), পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক (সিআইডি), ঢাকা জেলা প্রশাসক, ঢাকা মহানগর পুলিশ কমিশনার, উত্তরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আজ সকালে অ্যাটর্নি জেনারেল কার্যালয়ে আলাদাভাবে প্রতিবেদনটি জমা দেন।
 
সো্মবার আদালতে হলফনামা আকারে জমা দিতে বলা হয়েছে প্রতিবেদনটি এবং আগামীকাল পর্যন্ত সালাহ উদ্দিনের পক্ষে দায়ের করা আবেদনটির শুনানির কার্যক্রম স্থগিত করেন আদালত।

রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল। এ সময় তাঁর সাথে ছিলেন ব্যারিস্টার বদরুদোজ্জা বাদল, ব্যারিস্টার রাগিব রউফ চৌধুরী, সংশ্লিষ্ট আদালতের ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড.বশির উল্লাহ।

সালাহ উদ্দিনের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী ব্যারিস্টার মওদুদ আহমদ এবং এজে মোহাম্মদ আলী।

বিএনপি যুগ্মমহাসচিব সালাহ উদ্দিনকে খুঁজে বের করে আদালতে হাজির করার নির্দেশনা কেনো দেয়া হবে না তা জানতে চেয়ে বৃহস্পতিবার রুল জারির পর আজ সকালে সুপ্রিম কোর্টের অ্যাটর্নি জেনারেল কার্যালয়ে এই প্রতিবেদন দাখিল করেন সংশ্লিষ্ট পক্ষসমুহ। প্রতিবেদনে সালাহ উদ্দিনকে খুঁজে বের করতে চেষ্টা অব্যাহত রয়েছে বলে উল্লেখ রয়েছে।

এ বিষয়ে তার স্ত্রী সংসদ সদস্য হাসিনা আহমেদ সালাহ উদ্দিনকে ২৪ ঘণ্টার মধ্যে আদালতে হাজির করার নির্দেশনা চেয়ে বৃহস্পতিবার হাইকোর্টে একটি ফৌজদারি আবেদন করেন।

বুধবার রাত পৌনে ১১টার দিকে পরিবার ও দলের পক্ষ থেকে দাবি করা হয়, আইনশৃঙ্খলা বাহিনীর সাদা পোশাকের একটি দল মঙ্গলবার রাত ১০টায় রাজধানীর উত্তরার একটি বাসা থেকে সালাহ উদ্দিন আহমেদকে আটক করে নিয়ে গেছে। 

এ বিষয়ে আইন শৃৃঙ্খলা বাহিনীর কাছে কোনো তথ্য নেই বলে শুরু থেকেই জানিয়ে আসছেন।

নিউজবাংলাদেশ.কম/কেজেএইচ

এমপি বুবলীকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার লন্ডনে সন্ত্রাসীদের গুলিতে বাংলাদেশি যুবক নিহত কুমিল্লায় ট্রেনে কাটা পড়ে দুই নারীর মৃত্যু এই সরকারও মুনতাসীর ফ্যান্টাসির মধ্যে পড়েছে: মির্জা ফখরুল উত্তরায় গাড়িমুক্ত সড়ক উদ্বোধন করলেন মেয়র আতিক সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব প্রচার এখন বড় সমস্যা: তথ্যমন্ত্রী বিএনপি এখন গুজবনির্ভর রাজনীতি করছে: খালিদ মাহমুদ শ্রীনগরে বাস-মাইক্রো সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ১০ টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ সিরাজগঞ্জে নেশাজাতীয় পানীয় পানে ২ যুবকের মৃত্যু দিন-রাতের টেস্টকে যুগান্তকারী উপলক্ষ বললেন বিরাট কোহলি গ্রেটা থানবার্গের আন্তর্জাতিক শিশু শান্তি পুরস্কার জয় ঐতিহাসিক ইডেন টেস্টে সম্ভাব্য বাংলাদেশ একাদশ প্রথম দিবা-রাত্রির টেস্ট স্মরণীয় করে রাখতে চায় বাংলাদেশ লক্ষ্মীপুরে 'গণপিটুনিতে' নিহত ১ ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে আসছেন বান কি মুন ইডেন ম্যাচের ফাঁকেই হাসিনা-মমতা বৈঠক দুপুরে ইডেন গার্ডেনে গোলাপি টেস্ট উদ্বোধন করবেন শেখ হাসিনা বুয়েটের ২৬ শিক্ষার্থীকে আজীবন বহিষ্কার আইন মেনে চললে দুর্ঘটনা অনেকাংশে কমবে: স্বরাষ্ট্রমন্ত্রী ইটিভির সাবেক চেয়ারম্যান সালামের মামলা বাতিল পিইসি পরীক্ষায় শিক্ষার্থী বহিষ্কার কেন অবৈধ নয়: হাইকোর্ট বিএনপি নেতাদের বাড়ি ঘেরাও হচ্ছে না কেন: গয়েশ্বর শফিকুরের বিরুদ্ধে দুদকের মামলা অপরাধীরা মোবাইল ব্যাংকিং চ্যানেল ব্যবহারে করছে: দুদক চেয়ারম্যান সড়ক আইন প্রয়োগে বাড়াবাড়ি না হলে সমস্যা হবে না: কাদের পুঁজিবাজারে সব ধরনের সূচকের উত্থান ‘চাল নেই লবণ নেই বলে অপপ্রচার চালাচ্ছে একটি গোষ্ঠী’ বুরকিনা ফাসোতে পুলিশের অভিযানে ১৮ জিহাদি নিহত জীবনযাত্রায় বদল এনে নিয়ন্ত্রণে রাখুন রক্তচাপ