artk
শনিবার, সেপ্টেম্বার ১৯, ২০১৫ ৮:৪২

ফাঁস হওয়া প্রশ্নে মেডিকেলের ভর্তি পরীক্ষা বাতিলের দাবি

media

সিলেট: মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষার প্রশ্ন ফাঁসের প্রতিবাদে ও ফাঁস হওয়া প্রশ্নে ভর্তি পরীক্ষার ফলাফল বর্জনের দাবিতে ২০১৪-১৫ ব্যাচের মেডিকেল শিক্ষার্থীরা শনিবার সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে মানববন্ধন করেছে। একই দাবিতে রাজশাহী মেডিকেল কলেজের সামনেও বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। 

শনিবার সিলেটে মানববন্ধন চলকালীন সভায় বক্তারা বলেন, পরীক্ষার আগমুহূর্তে ওয়াটস অ্যাপ ও ভাইবারের মাধ্যমে প্রশ্নপত্র ছড়িয়ে পড়ে। পরের দিন সকালে পরীক্ষায় হুবহু প্রশ্ন আসে। ২০০৬ সালের পর এইবার এতো বড় মাত্রায় মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্ন ফাঁস হয়েছে। যারা দিনে ১৭-১৮ ঘণ্টা পড়াশুনা করে পরীক্ষার জন্য প্রস্তুতি নিয়েছিল, তারা আজ পরাজিত হয়ে গেছে অসৎ লোকের অর্থশক্তির কাছে। তাদের স্বপ্নের সাথে প্রতারণা করা হয়েছে।

শিক্ষার্থীরা বলেন, স্বাস্থ্যখাতে চলে আসা এই দুর্নীতির বিরুদ্ধে আমাদের অবস্থান এবং আমাদের প্রাণের দাবি ফাঁস করা প্রশ্নে নেওয়া পরীক্ষা বাতিল করে নতুন করে পরীক্ষা নেওয়া হোক। ‘বাচাঁনো হোক স্বপ্ন এবং পরিশ্রমকে’।

এসময় উপস্থিত ছিলেন, মুখপাত্র তাহমিদ হাসান, বিপ্লব দে, নিরুপন প্রাঙ্গন, তারিফ বিন সালেহ, উত্তম কুমার, রিয়াদ প্রমুখ।

এদিকে রাজশাহী প্রতিনিধি জানান, রাজশাহী মেডিকেল কলেজের সামনে মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষার প্রশ্ন ফাঁসের প্রতিবাদে ও ফাঁস হওয়া প্রশ্নে ভর্তি পরীক্ষার ফলাফল বর্জনের দাবিতে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা।

শনিবার বেলা ১২ থেকে আড়াইটা পর্যন্ত বিক্ষোভ কর্মসূচি চলে।

এসময় বিক্ষোভকারীরা অভিযোগ করেন, এবারের ভর্তি পরীক্ষার দিন সকালে এবং পরীক্ষার আগের রাতে ফেসবুকে প্রশ্নপত্র ফাঁস হয়েছে। পরীক্ষার প্রশ্নপত্রের সঙ্গে তার মিলও পাওয়া গেছে। তাই এই পরীক্ষা বাতিল করতে হবে। তা না হলে রোববার থেকে আমরণ অনশনে যাবেন তারা।

বক্তারা বলেন, পরীক্ষার আগেরদিন রাত একটা থেকে পর্যায়ক্রমে বিভিন্ন সময়ে প্রশ্নপত্র ফেসবুকে আপলোড করা হয়েছে। এমনকি পরীক্ষার দিন সকাল সাতটা ৫৯ মিনিট এবং আটটায়ও প্রশ্নপত্র আপলোড করা হয়েছে।  যে প্রশ্নপত্রে তারা পরীক্ষা দিয়েছেন, সেই একই প্রশ্নপত্রের ছবিও ফেসবুকে পাওয়া গেছে বলে শিক্ষার্থীরা দাবি করেন।

বিক্ষোভ চলাকালে জাহিদুল ইসলাম, সারোয়ার জাহান, ইসতিয়াক নাঈম,  মাসুদ, ইফতেখার আহাম্মেদ, জেনি প্রমুখ বক্তব্য রাখেন।

বেলা ১২টার আগে থেকেই শিক্ষার্থীরা কলেজের প্রধান ফটকের সামনের রাস্তায় জড়ো হতে থাকেন। একপর্যায়ে তারা পুরো রাস্তা দখল করে নেন। রাস্তার ওপর বসে তারা স্লোগান দিতে থাকেন। এ সময় তাদের হাতে বিভিন্ন স্লোগান লেখা প্ল্যাকার্ড ছিল। পরে পুলিশ এসে তাদের রাস্তার এক পাশে সরিয়ে দেয়।

নিউজবাংলাদেশ.কম/এএইচকে

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা