artk
বৃহস্পতিবার, নভেম্বার ২১, ২০১৯ ১১:৫৬   |  ৭,অগ্রহায়ণ ১৪২৬
রোববার, মার্চ ১৫, ২০১৫ ৫:১৯

সংকটময় পরিস্থিতি বেশিদিন থাকবে না: প্রধানমন্ত্রী

media

দেশের চলমান রাজনৈতিক সংকটময় পরিস্থিতি বেশিদিন থাকবে না বলে আশাবাদ ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশবাসীকে আরো সচেতন হওয়ার আহবান জানিয়ে এসময় শেখ হাসিনা বলেন, দেশ এগিয়ে যাচ্ছে, দেশকে বাধা দেওয়ার অধিকার কারো নেই।

রাজধানীর আগারগাঁওয়ে আজ রোববার দুপুরে বিসিসি ভবনে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তি মন্ত্রণালয় পরিদর্শনকালে তিনি এসব বলেন।

হরতাল-অবরোধের কোনো কার্যকরিতা নেই মন্তব্য করে প্রধানমন্ত্রী বলেন, প্রতিটা ক্ষেত্রেই যথেষ্ঠ অগ্রগতি আমরা লাভ করছি। দুর্ভাগ্য, মাঝখানে কিছু সমস্যা হচ্ছে। তবে জ্বালাও-পোড়াও, মানুষ খুন করা, এসব কিছুটা সময়ের জন্য সমস্যা। এটা বেশিদিন থাকবে না।

এসব সমস্যা বেশিদিন থাকবে না বলে আশা প্রকাশ করে প্রধানমন্ত্রী বলেন, আমরা এসব সমস্যা থেকে উত্তরণ ঘটাতে পারবো।

মন্ত্রণালয় পরিদর্শনকালে প্রধানমন্ত্রী ১৯টি ‘মোবাইল অ্যাপ্লিকেশন’ উদ্বোধন করেন ও বিশ্বকাপ ক্রিকেট উপলক্ষে একটি স্মারক ডাকটিকিট উন্মুক্ত করেন। এ সময় ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকসহ  সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সারাদেশে ইউনিয়ন পর্যায়ে ডিজিটাল সেন্টার গড়ে তোলার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ডিজিটাল সেন্টার থেকে সাধারণ মানুষ তথ্য-প্রযুক্তির বিভিন্ন সুযোগ-সুবিধা পাওয়ায় জীবনযাত্রা আরো সহজ হয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, রফতানি খাতে আমরা শুধু গার্মেন্টস নিয়েই চিন্তা করবো না। বিশেষ করে আইটি সেক্টরে সফটওয়্যার তৈরি করা, বাইরে পাঠানোসহ আইটি সেক্টরের অনেক কিছুই আমরা তৈরি করতে পারি।

তিনি বলেন, বর্তমান বিশ্বটাই হচ্ছে প্রযুক্তির বিশ্ব। কাজেই প্রযুক্তির ব্যবহার, প্রযুক্তিগত উন্নয়নের ওপর গুরুত্ব দিতে হবে।

মহাকাশে বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপনের কাজ দ্রুত শেষ করার তাগিদ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, আমরা ইতোমধ্যে অনেক দূর এগিয়ে গেছি। কিন্তু দ্রুত শুরু করতে না পারলে আমরা শেষ করতে পারবো না।

নিউজবাংলাদেশ.কম/এসজে

জীবনযাত্রায় বদল এনে নিয়ন্ত্রণে রাখুন রক্তচাপ সশস্ত্র বাহিনী দিবসে শিখা অনির্বাণে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা তিনদিনব্যাপী ‘শালুক’-এর নিবিড় সম্মিলন শুরু শুক্রবার ভারতের সাথে ১০০ কোটি ডলারের নৌ-অস্ত্র চুক্তি যুক্তরাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রীর আশ্বাসে কর্মবিরতি প্রত্যাহার মালিক-শ্রমিকদের চেকপোস্টে ডাকাতের হামলা, ৪ পুলিশ আহত মেলায় রাজস্ব আদায় ২৬১৩ কোটি টাকা রাজধানী সুপার মার্কেটের আগুন নিয়ন্ত্রণে ময়মনসিংহে এক বাড়িতেই ৭ হাজার কেজি লবণ ট্রান্সফাররেবল এলসির সঠিক ব্যবহারে বায়িং হাউজের দক্ষতা বাড়ানো জরুরী জনগণকে শাস্তি দেবেন না প্লিজ: কাদের কাউন্সিলর সাঈদের বিরুদ্ধে মামলা সৈয়দ নূরুল আলমের ‘আমার জীবন ও উন্নয়নের ৪৪ বছর’ টিকাটুলিতে রাজধানী সুপার মার্কেটে ভয়াবহ আগুন শিগগিরই ২২১ বন্ড লেনদেনযোগ্য হবে দেশের মানুষ এখন খোলা জেলে বন্দী: মির্জা আব্বাস ধর্মঘটের প্রভাব চালের বাজারে পড়বে না: খাদ্যমন্ত্রী বায়ুদূষণে শীর্ষে ঢাকা, ২৫ নভেম্বর আন্তমন্ত্রণালয় সভা চট্টগ্রামে পাহাড়ে অস্ত্র তৈরির কারখানা: ২০ অস্ত্রসহ ‘ডাকাত সর্দার’ গ্রেপ্তার ঢাকা-চট্টগ্রাম-সিলেট মহাসড়কে যান চলাচল স্বাভাবিক বাস নেই, ভোগান্তি মাথায় নিয়ে হাঁটছে মানুষ ভুঁড়িওয়ালা পুরুষের কদর বেশি কেন নারীর কাছে ? সায়েদাবাদ থেকে দূরপাল্লার বাস বন্ধ শিক্ষকের থাপ্পড়ে কান ফাটলো ছাত্রের রাজধানীতে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত আমার বিরুদ্ধে অনুসন্ধান চালালে অনেক এমপি-মন্ত্রীর যাবজ্জীবন হবে: নাজমুল আইনের লাগাম ছেড়ার ধর্মঘটে সারাদেশে অচলাবস্থা দিনাজপুরে ট্রাকচাপায় ২ মোটরসাইকেল আরোহী নিহত কাউন্সিলর রাজিবের তিন গাড়ি জব্দ সেফুদার সম্পত্তি ক্রোকের আদেশ