artk
রোববার, মার্চ ১৫, ২০১৫ ৫:১৯

সংকটময় পরিস্থিতি বেশিদিন থাকবে না: প্রধানমন্ত্রী

media

দেশের চলমান রাজনৈতিক সংকটময় পরিস্থিতি বেশিদিন থাকবে না বলে আশাবাদ ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশবাসীকে আরো সচেতন হওয়ার আহবান জানিয়ে এসময় শেখ হাসিনা বলেন, দেশ এগিয়ে যাচ্ছে, দেশকে বাধা দেওয়ার অধিকার কারো নেই।

রাজধানীর আগারগাঁওয়ে আজ রোববার দুপুরে বিসিসি ভবনে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তি মন্ত্রণালয় পরিদর্শনকালে তিনি এসব বলেন।

হরতাল-অবরোধের কোনো কার্যকরিতা নেই মন্তব্য করে প্রধানমন্ত্রী বলেন, প্রতিটা ক্ষেত্রেই যথেষ্ঠ অগ্রগতি আমরা লাভ করছি। দুর্ভাগ্য, মাঝখানে কিছু সমস্যা হচ্ছে। তবে জ্বালাও-পোড়াও, মানুষ খুন করা, এসব কিছুটা সময়ের জন্য সমস্যা। এটা বেশিদিন থাকবে না।

এসব সমস্যা বেশিদিন থাকবে না বলে আশা প্রকাশ করে প্রধানমন্ত্রী বলেন, আমরা এসব সমস্যা থেকে উত্তরণ ঘটাতে পারবো।

মন্ত্রণালয় পরিদর্শনকালে প্রধানমন্ত্রী ১৯টি ‘মোবাইল অ্যাপ্লিকেশন’ উদ্বোধন করেন ও বিশ্বকাপ ক্রিকেট উপলক্ষে একটি স্মারক ডাকটিকিট উন্মুক্ত করেন। এ সময় ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকসহ  সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সারাদেশে ইউনিয়ন পর্যায়ে ডিজিটাল সেন্টার গড়ে তোলার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ডিজিটাল সেন্টার থেকে সাধারণ মানুষ তথ্য-প্রযুক্তির বিভিন্ন সুযোগ-সুবিধা পাওয়ায় জীবনযাত্রা আরো সহজ হয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, রফতানি খাতে আমরা শুধু গার্মেন্টস নিয়েই চিন্তা করবো না। বিশেষ করে আইটি সেক্টরে সফটওয়্যার তৈরি করা, বাইরে পাঠানোসহ আইটি সেক্টরের অনেক কিছুই আমরা তৈরি করতে পারি।

তিনি বলেন, বর্তমান বিশ্বটাই হচ্ছে প্রযুক্তির বিশ্ব। কাজেই প্রযুক্তির ব্যবহার, প্রযুক্তিগত উন্নয়নের ওপর গুরুত্ব দিতে হবে।

মহাকাশে বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপনের কাজ দ্রুত শেষ করার তাগিদ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, আমরা ইতোমধ্যে অনেক দূর এগিয়ে গেছি। কিন্তু দ্রুত শুরু করতে না পারলে আমরা শেষ করতে পারবো না।

নিউজবাংলাদেশ.কম/এসজে

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা