artk
বৃহস্পতিবার, নভেম্বার ২১, ২০১৯ ৮:২৫   |  ৭,অগ্রহায়ণ ১৪২৬
রোববার, মার্চ ১৫, ২০১৫ ৫:০৪
জন্মদিনে আমির

‘যুক্তি খাটিয়ে কাজ করতেই পারি না’

media

আমার কাছে ৫০কে মনে হচ্ছে স্রেফ একটি সংখ্যা। যাকে আমি গুরুত্বের সঙ্গে নেই না। নিজের বয়স হয়ে যাওয়ার বিষয়টি আমার কেবল তখনি মনে পড়ে যখন আমাকে এমন কিছূ করতে বলা হয় যা আমি ১৮ বছর বয়সে খুব সহজেই করে ফেলতে পারতাম। এসব কথা বলেছেন সদ্যই পঞ্চাশ ছোঁয়া আমির খান।

আজ জন্মদিন উপলক্ষ্যে তিনি তার ফ্যানদের জন্য এবং মিডিয়ার জন্য আলাদা প্রাইভেট পার্টি রেখেছিলেন। সেখানে সবার সঙ্গে কেটেছেন জন্মদিনের কেক। এসময় বলিউডি খানদের অন্যতম খান আমির এসব কথা বলেন।

তিনি আমুদে গলায় আরও জানান, বলিউডের আরও দুই খানের সঙ্গে তিনিও বয়সের দৌড়ে এগোনো ছেড়ে দিয়েছেন। তিনি বলেন, “আমার মনে হয় না আমি ২২ বছর বয়সেও পৌঁছেছি কি না! আমার এখনও মনে হয় আমি ২০ বছরের কোঠায় আছি।”

সিকি শতাব্দী তথা ২৫ বছরের টানা ফিল্মি ক্যারিয়ারে আলাদা ধরনের অসংখ্য চরিত্রে অভিনয় করতে পেরেছেন ভেবে নিজেকে ভাগ্যবান মনে করেন তিনি। তিনি বলেন, “খুব কম লোকেরই অমন সৌভাগ্য হয় যারা মনপসন্দ কাজ করার সুযোগ পান। এই ফিল্ম ইন্ডাস্ট্রির অংশ হতে পেরে আমি অসম্ভব খুশি।”

নিজের সফল ফিল্ম ক্যারিয়ার প্রসঙ্গে আমির বলেন, “আমি আজ পর্যন্ত মনের আকুতিকেই গ্রাহ্য করেছি। কোনও ছবিতে চরিত্র নির্বাচনের আগে আমি আমার মনের সঙ্গে পরামর্শ করি। যুক্তি খাটিয়ে তো আসলে কাজ করতেই পারি না। ফিল্মি ক্যারিয়ারে প্রচুর সংগ্রামও করেছি তবে প্রতিবারই ভাগ্য আমার সঙ্গে ছিল।”

জীবনে সাফল্য-ব্যর্থতা সম্পর্কে আমির বলেন, “আপনি যতক্ষণ পর্যন্ত অসফল না হন ততক্ষণ পর্যন্ত সাফল্যের গুরুত্ব অনুভব করবেন না!”

বিশ্বের অন্যতম প্রধান চলচ্চিত্র শিল্প মুম্বাইর একজন শীর্ষ সফল ব্যক্তিত্ব হিসেবে জীবনে অনেক উপহার-পুরস্কার পেয়েছেন। তবে আজকের জন্মদিনের পার্টিতে তিনি স্মরণ করেন আর্থিক মানের বিচারে অতি তুচ্ছ এক উপহারের। ছোটবেলায় এক জন্মদিনে উপহার পাওয়া এক ঘুড়ির কথা স্মরণ করে আমির জানান, ওই উপহারটি তার খুব মনে ধরেছিল।  

প্রসঙ্গত, চলতি বছরেই হাল আমলের বলিউডের অপর দুই প্রভাবশালী খান শাহরুখ আর সালমানও পঞ্চাশ পূর্ণ করবেন। সূত্র: নবভারত টাইমস

নিউজবাংলাদেশ.কম/একে

  

আইন মেনে চললে দুর্ঘটনা অনেকাংশে কমবে: স্বরাষ্ট্রমন্ত্রী ইটিভির সাবেক চেয়ারম্যান সালামের মামলা বাতিল পিইসি পরীক্ষায় শিক্ষার্থী বহিষ্কার কেন অবৈধ নয়: হাইকোর্ট বিএনপি নেতাদের বাড়ি ঘেরাও হচ্ছে না কেন: গয়েশ্বর শফিকুরের বিরুদ্ধে দুদকের মামলা অপরাধীরা মোবাইল ব্যাংকিং চ্যানেল ব্যবহারে করছে: দুদক চেয়ারম্যান সড়ক আইন প্রয়োগে বাড়াবাড়ি না হলে সমস্যা হবে না: কাদের পুঁজিবাজারে সব ধরনের সূচকের উত্থান ‘চাল নেই লবণ নেই বলে অপপ্রচার চালাচ্ছে একটি গোষ্ঠী’ বুরকিনা ফাসোতে পুলিশের অভিযানে ১৮ জিহাদি নিহত জীবনযাত্রায় বদল এনে নিয়ন্ত্রণে রাখুন রক্তচাপ সশস্ত্র বাহিনী দিবসে শিখা অনির্বাণে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা তিনদিনব্যাপী ‘শালুক’-এর নিবিড় সম্মিলন শুরু শুক্রবার ভারতের সাথে ১০০ কোটি ডলারের নৌ-অস্ত্র চুক্তি যুক্তরাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রীর আশ্বাসে কর্মবিরতি প্রত্যাহার মালিক-শ্রমিকদের চেকপোস্টে ডাকাতের হামলা, ৪ পুলিশ আহত মেলায় রাজস্ব আদায় ২৬১৩ কোটি টাকা রাজধানী সুপার মার্কেটের আগুন নিয়ন্ত্রণে ময়মনসিংহে এক বাড়িতেই ৭ হাজার কেজি লবণ ট্রান্সফাররেবল এলসির সঠিক ব্যবহারে বায়িং হাউজের দক্ষতা বাড়ানো জরুরী জনগণকে শাস্তি দেবেন না প্লিজ: কাদের কাউন্সিলর সাঈদের বিরুদ্ধে মামলা সৈয়দ নূরুল আলমের ‘আমার জীবন ও উন্নয়নের ৪৪ বছর’ টিকাটুলিতে রাজধানী সুপার মার্কেটে ভয়াবহ আগুন শিগগিরই ২২১ বন্ড লেনদেনযোগ্য হবে দেশের মানুষ এখন খোলা জেলে বন্দী: মির্জা আব্বাস ধর্মঘটের প্রভাব চালের বাজারে পড়বে না: খাদ্যমন্ত্রী বায়ুদূষণে শীর্ষে ঢাকা, ২৫ নভেম্বর আন্তমন্ত্রণালয় সভা চট্টগ্রামে পাহাড়ে অস্ত্র তৈরির কারখানা: ২০ অস্ত্রসহ ‘ডাকাত সর্দার’ গ্রেপ্তার ঢাকা-চট্টগ্রাম-সিলেট মহাসড়কে যান চলাচল স্বাভাবিক