artk
রোববার, মার্চ ১৫, ২০১৫ ৫:০৪
জন্মদিনে আমির

‘যুক্তি খাটিয়ে কাজ করতেই পারি না’

media

আমার কাছে ৫০কে মনে হচ্ছে স্রেফ একটি সংখ্যা। যাকে আমি গুরুত্বের সঙ্গে নেই না। নিজের বয়স হয়ে যাওয়ার বিষয়টি আমার কেবল তখনি মনে পড়ে যখন আমাকে এমন কিছূ করতে বলা হয় যা আমি ১৮ বছর বয়সে খুব সহজেই করে ফেলতে পারতাম। এসব কথা বলেছেন সদ্যই পঞ্চাশ ছোঁয়া আমির খান।

আজ জন্মদিন উপলক্ষ্যে তিনি তার ফ্যানদের জন্য এবং মিডিয়ার জন্য আলাদা প্রাইভেট পার্টি রেখেছিলেন। সেখানে সবার সঙ্গে কেটেছেন জন্মদিনের কেক। এসময় বলিউডি খানদের অন্যতম খান আমির এসব কথা বলেন।

তিনি আমুদে গলায় আরও জানান, বলিউডের আরও দুই খানের সঙ্গে তিনিও বয়সের দৌড়ে এগোনো ছেড়ে দিয়েছেন। তিনি বলেন, “আমার মনে হয় না আমি ২২ বছর বয়সেও পৌঁছেছি কি না! আমার এখনও মনে হয় আমি ২০ বছরের কোঠায় আছি।”

সিকি শতাব্দী তথা ২৫ বছরের টানা ফিল্মি ক্যারিয়ারে আলাদা ধরনের অসংখ্য চরিত্রে অভিনয় করতে পেরেছেন ভেবে নিজেকে ভাগ্যবান মনে করেন তিনি। তিনি বলেন, “খুব কম লোকেরই অমন সৌভাগ্য হয় যারা মনপসন্দ কাজ করার সুযোগ পান। এই ফিল্ম ইন্ডাস্ট্রির অংশ হতে পেরে আমি অসম্ভব খুশি।”

নিজের সফল ফিল্ম ক্যারিয়ার প্রসঙ্গে আমির বলেন, “আমি আজ পর্যন্ত মনের আকুতিকেই গ্রাহ্য করেছি। কোনও ছবিতে চরিত্র নির্বাচনের আগে আমি আমার মনের সঙ্গে পরামর্শ করি। যুক্তি খাটিয়ে তো আসলে কাজ করতেই পারি না। ফিল্মি ক্যারিয়ারে প্রচুর সংগ্রামও করেছি তবে প্রতিবারই ভাগ্য আমার সঙ্গে ছিল।”

জীবনে সাফল্য-ব্যর্থতা সম্পর্কে আমির বলেন, “আপনি যতক্ষণ পর্যন্ত অসফল না হন ততক্ষণ পর্যন্ত সাফল্যের গুরুত্ব অনুভব করবেন না!”

বিশ্বের অন্যতম প্রধান চলচ্চিত্র শিল্প মুম্বাইর একজন শীর্ষ সফল ব্যক্তিত্ব হিসেবে জীবনে অনেক উপহার-পুরস্কার পেয়েছেন। তবে আজকের জন্মদিনের পার্টিতে তিনি স্মরণ করেন আর্থিক মানের বিচারে অতি তুচ্ছ এক উপহারের। ছোটবেলায় এক জন্মদিনে উপহার পাওয়া এক ঘুড়ির কথা স্মরণ করে আমির জানান, ওই উপহারটি তার খুব মনে ধরেছিল।  

প্রসঙ্গত, চলতি বছরেই হাল আমলের বলিউডের অপর দুই প্রভাবশালী খান শাহরুখ আর সালমানও পঞ্চাশ পূর্ণ করবেন। সূত্র: নবভারত টাইমস

নিউজবাংলাদেশ.কম/একে

  

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা