artk
সোমবার, নভেম্বার ১৮, ২০১৯ ৭:৩২   |  ৪,অগ্রহায়ণ ১৪২৬
রোববার, মার্চ ১৫, ২০১৫ ৪:১২

জাতীয় সংসদকে অবমূল্যায়ন করা হয়েছে

media

ঢাকা: সম্প্রতি জাতীয় সংসদে ভাষা ব্যবহার নিয়ে বিকল্প ধারা বাংলাদেশের চেয়ারম্যান একিউএম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, জাতীয় সংসদে যে ভাষায় কথা বলা হয়েছে তাতে সংসদকে অবমূল্যায়ন করা হয়েছে। সংসদে যেভাবে বক্তব্য দেওয়া হয় তাতে আমরা লজ্জা পাই।

রোববার জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে বাংলাদেশ সিভিল রাইটস সোসাইটি আয়োজিত ‘চলমান পরিস্থিতি উত্তরণে করণীয়’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বর্তমানে যে সংকটময় পরিস্থিতি সৃষ্টি হয়েছে তার মূল নায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশে পেট্রোলবোমা মেরে মানুষ পুড়িয়ে মারা যাচ্ছে, মানুষ নিখোঁজ হয়ে যাচ্ছে। কারা এই কাজ করছে তা হাইকোর্টে কমিটি করে বের করুন।

৫ জানুয়ারি নির্বাচনকে ভুয়া নির্বাচন বলে আখ্যায়িত করে বদরুদ্দোজা বলেন, এই নির্বাচন দেশের জনগণ গ্রহণ করেনি। ভোটের অধিকার ফিরিয়ে দেওয়া হোক- এটাই আমাদের মূল দাবি।

মোবাইলে আড়িপাতার কথা উল্লেখ করে তিনি বলেন, আমাদেরকে কথা বলতে তো দেওয়াই হয় না, এমনকি মোবাইলেও আড়িপাতা হয়। এটা কি অপরাধ নয়?

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ড. জাফরুল্লাহ চৌধুরী, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি রুহুল আমিন গাজী, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি শওকত মাহমুদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. ইমাজউদ্দিন আহমেদ প্রমুখ।

নিউজবাংলাদেশ.কম/টিএ/এফই

নুডলস খাওয়া নিয়ে পায়রা বিদ্যুৎকেন্দ্রে চীনা শ্রমিক খুন পেঁয়াজের কেজি ৫৫ টাকার বেশি হলেই জরিমানা জাতির শত্রু মানিলন্ডারিং প্রতিরোধ করতে হবে: অর্থমন্ত্রী মেলায় রাজস্ব আদায় ১ হাজার ৩৪৬ কোটি টাকা বিএনপির বেশিরভাগ নেতাই দলছুট: তথ্যমন্ত্রী পাবলিক ফান্ড আত্মসাতের আগেই তা রক্ষা সম্ভব: ইকবাল মাহমুদ শ্রীলংকার নতুন প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে বিডিবিএলের সাবেক জিএম কাদরীকে গ্রেপ্তার অর্থপাচার ও সন্ত্রাসে অর্থায়ন রোধে সব দেশের সাহায্য প্রয়োজন: পররাষ্ট্র প্রতিমন্ত্রী ফরিদপুর মেডিক্যালের সাবেক পরিচালকসহ ১২ জনকে তলব বঙ্গবন্ধু বিপিএলে মাশরাফি-তামিমদের চেয়ে বেশি মূল্য আফ্রিদি-গেইলদের হলি আর্টিসান হামলার রায় ২৭ নভেম্বর জেড ক্যাটাগরিতে যুক্ত ৯ কোম্পানি অভিভাবকের আয়ের ভিত্তিতে বেতন নির্ধারণের সুযোগ দিবে ইউডা অবৈধ সম্পদ অর্জনের মামলায় ৬ দিনের রিমান্ডে সম্রাট প্রধানমন্ত্রীকে বিএনপির চিঠি সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধাদের অবসরের বয়সসীমা ৬০ মোরালেস সমর্থকদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষে নিহত ৯ স্বর্ণ কেনার আগে যেসব বিষয় অবশ্যই খেয়াল রাখা উচিত লঞ্চের ধাক্কায় বালুবাহী জাহাজ ডুবে ৩ শ্রমিক নিখোঁজ রাজধানীর বনশ্রী থেকে সাংবাদিকের মরদেহ উদ্ধার চট্টগ্রামের পাথরঘাটায় গ্যাস লাইন বিস্ফোরণে নিহত ৭ মুসলিমদেরও রাম মন্দিরের জন্য খুশি হওয়া উচিৎ: রামদেব সিরিয়ায় গাড়ি বোমা বিস্ফোরণে নিহত ১৮ পেঁয়াজ খাওয়া বন্ধ: প্রধানমন্ত্রী যখন তখন হেসে ফেলেন? আপনার কী হয়েছে জানেন? ঘরোয়া পদ্ধতিতে দূর করুন ব্রণের দাগ পিইসি পরীক্ষা শুরু রোববার সৌদি কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকের পরই নারীকর্মীর ব্যাপারে সিদ্ধান্ত: মন্ত্রী পেঁয়াজের মূল্য বৃদ্ধি: সোমবার দেশব্যাপী বিএনপির বিক্ষোভ কর্মসূচি