artk
রোববার, মার্চ ১৫, ২০১৫ ৪:১২

জাতীয় সংসদকে অবমূল্যায়ন করা হয়েছে

media

ঢাকা: সম্প্রতি জাতীয় সংসদে ভাষা ব্যবহার নিয়ে বিকল্প ধারা বাংলাদেশের চেয়ারম্যান একিউএম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, জাতীয় সংসদে যে ভাষায় কথা বলা হয়েছে তাতে সংসদকে অবমূল্যায়ন করা হয়েছে। সংসদে যেভাবে বক্তব্য দেওয়া হয় তাতে আমরা লজ্জা পাই।

রোববার জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে বাংলাদেশ সিভিল রাইটস সোসাইটি আয়োজিত ‘চলমান পরিস্থিতি উত্তরণে করণীয়’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বর্তমানে যে সংকটময় পরিস্থিতি সৃষ্টি হয়েছে তার মূল নায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশে পেট্রোলবোমা মেরে মানুষ পুড়িয়ে মারা যাচ্ছে, মানুষ নিখোঁজ হয়ে যাচ্ছে। কারা এই কাজ করছে তা হাইকোর্টে কমিটি করে বের করুন।

৫ জানুয়ারি নির্বাচনকে ভুয়া নির্বাচন বলে আখ্যায়িত করে বদরুদ্দোজা বলেন, এই নির্বাচন দেশের জনগণ গ্রহণ করেনি। ভোটের অধিকার ফিরিয়ে দেওয়া হোক- এটাই আমাদের মূল দাবি।

মোবাইলে আড়িপাতার কথা উল্লেখ করে তিনি বলেন, আমাদেরকে কথা বলতে তো দেওয়াই হয় না, এমনকি মোবাইলেও আড়িপাতা হয়। এটা কি অপরাধ নয়?

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ড. জাফরুল্লাহ চৌধুরী, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি রুহুল আমিন গাজী, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি শওকত মাহমুদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. ইমাজউদ্দিন আহমেদ প্রমুখ।

নিউজবাংলাদেশ.কম/টিএ/এফই

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা