artk
রোববার, মার্চ ১৫, ২০১৫ ৩:২৯

কোয়ার্টারের পথে পাকিস্তান

media

ঢাকা: আয়ারল্যান্ডের ছুঁড়ে দেয়া ২৩৮ রানের লক্ষ্য তাড়ায় উড়ন্ত সূচনা পেয়েছে পাকিস্তান। এ প্রতিবেদন লেখার সময় ২২.২ ওভার শেষে ১ উইকেট হারিয়ে ১২১ রান সংগ্রহ করেছে মিসবাহ উল হক বাহিনী। এই মুহূর্তে ম্যাচের যে অবস্থা তাতে পাকিস্তানের বিশ্বকাপ কোয়ার্টার ফাইনাল খেলাটা কেবল সময়ের ব্যাপার।

দুই ওপেনার আহমেদ শেহজাদ ও সরফরাজ আহমেদ ১২০ রানের জুটি গড়ে দলকে জয়ের পথে অনেকটাই এগিয়ে দেন। ৬৩ রান করে আউট হন শেহজাদ। সরফরাজ আহমেদ ৫৪ রান করে অপরাজিত আছেন। ২ রানে অপর প্রান্তে ব্যাট করছেন হ্যারিস সোহেল। ম্যাচ জিততে অবশিষ্ট নয় উইকেটে ১১৪ রান দরকার ‘দ্য আনপ্রেডিক্টেবল’দের।

এর আগে রোববার অস্ট্রেলিয়ার অ্যাডিলেড ওভালে নির্ধারিত ৫০ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৩৭ রান সংগ্রহ করেছে আইরিশরা। ১০৭ রান করেন দলটির অধিনায়ক উইলিয়াম পোর্টারফিল্ড। পাক বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে তারপরও অবশ্য বড় সংগ্রহ পায়নি আইসিসির সহযোগী দেশটি।

এ ম্যাচে দু দলের সামনেই ছিল কোয়ার্টার ফাইনালের হাতছানি। যে দল জিতবে তারাই নাম লেখাবে বিশ্বকাপে পরের পর্বে। আর হারলেই বিদায়। ড্র হলে অবশ্য দু দলের ভাগ্যই প্রসন্ন। সেক্ষেত্রে উভয় দলই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করবে। তখন কপাল পুড়বে ওয়েস্ট ইন্ডিজের।

নিউজবাংলাদেশ.কম/এসএস/এফকে

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা