artk
রোববার, মার্চ ১৫, ২০১৫ ৩:০৩

রান দিয়ে রোহিতকে মাপবেন না

media

ঢাকা: চলতি বিশ্বকাপে রোহিত শর্মার অনুজ্জল ফর্ম নিয়ে চিন্তিত নন ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। টিম ইন্ডিয়ার প্রধান দলপতির ভাষ্য, সবসময় রান দিয়ে রোহিতকে মাপবেন না। বরং সে কীভাবে ব্যাট করছে তার দিকে লক্ষ্য করুন।

এই বিশ্বকাপে গ্রুপ পর্বে ছয়টি ম্যাচ খেলে ১৫৯ রান করেছেন রোহিত। দুটি অর্ধ শতক আছে তাতে। ব্যাটিং গড় ৩১.৮। বিশ্ব ক্রিকেটের একটি শীর্ষ দলের ওপেনার হিসেবে এই গড়টা একটু মলিনই। সেজন্য বিষয়টি কানে তোলা হয়েছিল এমএসডির। কিন্তু ভারতীয় অধিনায়ক বিষয়টি নিয়ে খুব বেশি আগ্রহ দেখাননি।

রঙিন পোশাকের ক্রিকেটে একমাত্র ব্যাটসম্যান হিসেবে দুটি ডাবল সেঞ্চুরি হাঁকানো ব্যাটসম্যান ক্রিকেটের সর্বোচ্চ আসরে অধিকাংশ ম্যাচেই ভালো সূচনা করার প্রত্যয় দেখাচ্ছেন। কিন্তু নিজের ইনিংসটাকে টেনে বড় করতে পারছেন না। তাই ২০১৫ বিশ্বকাপে এখন পর্যন্ত দুটি হাফ সেঞ্চুরি রোহিতের। একটি আয়ারল্যান্ডের বিপক্ষে (৬৪)। অন্যটি সংযুক্ত আরব আমিরাত ম্যাচে (৫৭*)।

বিশ্বকাপে রোহিত শর্মার বড় ইনিংস খেলতে না পারার কারণ ব্যাখ্যা করতে গিয়ে ধোনি বলেন, “সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো তারা কীভাবে ইনিংসের গোড়াপত্তন করছে। আমার মনে হয় এখন পর্যন্ত রোহিত খুব ভালো ব্যাটিং করেছে। তাকে দারুণ ধীর ও কম্পোজড মনে হচ্ছে। তার শটগুলোও দৃষ্টিনন্দন হচ্ছে। এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ। সবসময় রান দিয়ে খেলোয়াড় বিবেচনা করাটা সঙ্গত নয়।”

নিউজবাংলাদেশ.কম/এফকে

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা