artk
বৃহস্পতিবার, নভেম্বার ২১, ২০১৯ ১১:২৭   |  ৭,অগ্রহায়ণ ১৪২৬
রোববার, মার্চ ১৫, ২০১৫ ৩:০৩

রান দিয়ে রোহিতকে মাপবেন না

media

ঢাকা: চলতি বিশ্বকাপে রোহিত শর্মার অনুজ্জল ফর্ম নিয়ে চিন্তিত নন ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। টিম ইন্ডিয়ার প্রধান দলপতির ভাষ্য, সবসময় রান দিয়ে রোহিতকে মাপবেন না। বরং সে কীভাবে ব্যাট করছে তার দিকে লক্ষ্য করুন।

এই বিশ্বকাপে গ্রুপ পর্বে ছয়টি ম্যাচ খেলে ১৫৯ রান করেছেন রোহিত। দুটি অর্ধ শতক আছে তাতে। ব্যাটিং গড় ৩১.৮। বিশ্ব ক্রিকেটের একটি শীর্ষ দলের ওপেনার হিসেবে এই গড়টা একটু মলিনই। সেজন্য বিষয়টি কানে তোলা হয়েছিল এমএসডির। কিন্তু ভারতীয় অধিনায়ক বিষয়টি নিয়ে খুব বেশি আগ্রহ দেখাননি।

রঙিন পোশাকের ক্রিকেটে একমাত্র ব্যাটসম্যান হিসেবে দুটি ডাবল সেঞ্চুরি হাঁকানো ব্যাটসম্যান ক্রিকেটের সর্বোচ্চ আসরে অধিকাংশ ম্যাচেই ভালো সূচনা করার প্রত্যয় দেখাচ্ছেন। কিন্তু নিজের ইনিংসটাকে টেনে বড় করতে পারছেন না। তাই ২০১৫ বিশ্বকাপে এখন পর্যন্ত দুটি হাফ সেঞ্চুরি রোহিতের। একটি আয়ারল্যান্ডের বিপক্ষে (৬৪)। অন্যটি সংযুক্ত আরব আমিরাত ম্যাচে (৫৭*)।

বিশ্বকাপে রোহিত শর্মার বড় ইনিংস খেলতে না পারার কারণ ব্যাখ্যা করতে গিয়ে ধোনি বলেন, “সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো তারা কীভাবে ইনিংসের গোড়াপত্তন করছে। আমার মনে হয় এখন পর্যন্ত রোহিত খুব ভালো ব্যাটিং করেছে। তাকে দারুণ ধীর ও কম্পোজড মনে হচ্ছে। তার শটগুলোও দৃষ্টিনন্দন হচ্ছে। এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ। সবসময় রান দিয়ে খেলোয়াড় বিবেচনা করাটা সঙ্গত নয়।”

নিউজবাংলাদেশ.কম/এফকে

জীবনযাত্রায় বদল এনে নিয়ন্ত্রণে রাখুন রক্তচাপ সশস্ত্র বাহিনী দিবসে শিখা অনির্বাণে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা তিনদিনব্যাপী ‘শালুক’-এর নিবিড় সম্মিলন শুরু শুক্রবার ভারতের সাথে ১০০ কোটি ডলারের নৌ-অস্ত্র চুক্তি যুক্তরাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রীর আশ্বাসে কর্মবিরতি প্রত্যাহার মালিক-শ্রমিকদের চেকপোস্টে ডাকাতের হামলা, ৪ পুলিশ আহত মেলায় রাজস্ব আদায় ২৬১৩ কোটি টাকা রাজধানী সুপার মার্কেটের আগুন নিয়ন্ত্রণে ময়মনসিংহে এক বাড়িতেই ৭ হাজার কেজি লবণ ট্রান্সফাররেবল এলসির সঠিক ব্যবহারে বায়িং হাউজের দক্ষতা বাড়ানো জরুরী জনগণকে শাস্তি দেবেন না প্লিজ: কাদের কাউন্সিলর সাঈদের বিরুদ্ধে মামলা সৈয়দ নূরুল আলমের ‘আমার জীবন ও উন্নয়নের ৪৪ বছর’ টিকাটুলিতে রাজধানী সুপার মার্কেটে ভয়াবহ আগুন শিগগিরই ২২১ বন্ড লেনদেনযোগ্য হবে দেশের মানুষ এখন খোলা জেলে বন্দী: মির্জা আব্বাস ধর্মঘটের প্রভাব চালের বাজারে পড়বে না: খাদ্যমন্ত্রী বায়ুদূষণে শীর্ষে ঢাকা, ২৫ নভেম্বর আন্তমন্ত্রণালয় সভা চট্টগ্রামে পাহাড়ে অস্ত্র তৈরির কারখানা: ২০ অস্ত্রসহ ‘ডাকাত সর্দার’ গ্রেপ্তার ঢাকা-চট্টগ্রাম-সিলেট মহাসড়কে যান চলাচল স্বাভাবিক বাস নেই, ভোগান্তি মাথায় নিয়ে হাঁটছে মানুষ ভুঁড়িওয়ালা পুরুষের কদর বেশি কেন নারীর কাছে ? সায়েদাবাদ থেকে দূরপাল্লার বাস বন্ধ শিক্ষকের থাপ্পড়ে কান ফাটলো ছাত্রের রাজধানীতে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত আমার বিরুদ্ধে অনুসন্ধান চালালে অনেক এমপি-মন্ত্রীর যাবজ্জীবন হবে: নাজমুল আইনের লাগাম ছেড়ার ধর্মঘটে সারাদেশে অচলাবস্থা দিনাজপুরে ট্রাকচাপায় ২ মোটরসাইকেল আরোহী নিহত কাউন্সিলর রাজিবের তিন গাড়ি জব্দ সেফুদার সম্পত্তি ক্রোকের আদেশ