artk
সোমবার, নভেম্বার ১৮, ২০১৯ ১১:৪৯   |  ৪,অগ্রহায়ণ ১৪২৬
রোববার, মার্চ ১৫, ২০১৫ ১:৫৫

পাকিস্তানের বিপক্ষে পোর্টারফিল্ডের নিঃসঙ্গ লড়াই

media

ঢাকা: আয়ারল্যান্ডের অধিনায়ক উইলিয়াম পোর্টারফিল্ড পাকিস্তানের বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন বড় স্কোর দাঁড় করানোর জন্য। গুরুত্বপূর্ণ ম্যাচে ওপেনিংয়ে ব্যাট করতে নেমে দারুণ ব্যাটিং করেছেন তিনি। কিন্তু তাঁর যোগ্য সঙ্গী ছিল না কেউ। দলের কঠিন বিপদেও উইকেটে স্থির ছিলেন তিনি। ওপেনিংয়ে ব্যাট করতে নেমে দলের পক্ষে একাই লড়াই করে সেঞ্চুরি হাঁকিয়েছেন উইলিয়াম।

তাঁর সেঞ্চুরির দিনে পাকিস্তানের বিপক্ষে সতীর্থরা হতাশ করেছে আয়ারল্যান্ডের ভক্তদের। শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ১০ উইকেট হারিয়ে ২৩৭ রানে থেমে যায় তারা। উইলিয়াম ১৩১ বল খেলে ১০৭ রানের অসাধারণ ইনিংস খেলে সোহেল খানের বলে শহীদ আফ্রিদির হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন।

তাঁর গুরুত্বপূর্ণ ইনিংসে ১১টি চার ও একটি ছক্কার মার রয়েছে। খেলার ৩৮.৫ ওভারে দলীয় ১৮২ রানের মাথায় উইলিয়াম আউট হন। এ দিন শুরু থেকেই পাকিস্তানি বোলারদের তোপের মুখে পড়ে আয়ারল্যান্ড। দলীয় ১১ রানের মাথায় ওপেনার পল স্টালিংন মাত্র ৩ রান করে সাজঘরে ফেরেন।

সত্যি বলতে এ দিন উইলিয়াম পোর্টারফিল্ড ছাড়া আয়ারল্যান্ডের কোনো ব্যাটসম্যানই পাকিস্তানের বোলারদের সামদনে দাঁড়াতে পারেনি। সবাই ব্যর্থ হয়ে সাজঘরে ফিরেছেন। দলের টপ অর্ডার ব্যাটসম্যানদের মধ্যে জয়েস ১১, নেইল ও ব্রাইন ১২ ও বালবিরনিও মাত্র ১৮ রান করে আউট হন। অন্যদের মধ্যে গ্যারি উইলসন ২৯ ও স্টুয়ার্ট থমসন মাত্র ১২ রান করে আউট হন। 

অ্যাডিলেড ওভালে কোয়ার্টার ফাইনালের স্বপ্ন নিয়ে পরস্পর মুখোমুখি হয়েছে আয়ারল্যান্ড-পাকিস্তান। আজকের ম্যাচে যে জিতবে সে-ই সরাসরি বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে উঠে যাবে। তবে ড্র করলে অথবা ম্যাচটি যদি পরিত্যক্ত হয়ে তবে দুই দলের ভাগ্যেই কোয়ার্টার ফাইনালের স্বপ্ন পূর্ণ হবে। কারণ তখন সমান ছয় পয়েন্ট নিয়ে সামান্য এগিয়ে থাকা ওয়েস্ট ইন্ডিজকে টপকে যাবে এ দুই দল।

পাকিস্তানের পক্ষে ওয়াহাব রিয়াজ একাই নেন তিনটি উইকেট। এছাড়া সোহেল খান ও রাহাত আলি নেন দুটি করে উইকেট।

নিউজবাংলাদেশ.কম/এসএস/এফই

রাজধানীতে বায়ু দূষণ চরম মাত্রায় ঠেকেছে বিমানে আমদানির খবরে কমছে পেঁয়াজ দাম এরশাদপুত্র এরিককে খেতে না দেয়ার অভিযোগ নওগাঁয় ট্রাকচাপায় মা-মেয়ে নিহত ২২-২৪ নভেম্বর শালুক-এর লেখক পাঠক শুভাকাঙ্ক্ষীদের নিবিড় সম্মিলন চৌমুহনীতে আগুনে অর্ধশতাধিক দোকান পুড়ে ছাই কানাডার সম্মানজনক জাতিগত পুরস্কার পেয়েছেন প্রবাসী বাংলাদেশি সোনাইমুড়ীতে বাস-মোটরসাইকেল সংঘর্ষে ৩ আরোহীর মৃত্যু ঝিনাইদহে ‘বন্দুকযুদ্ধে’ এক ব্যক্তি নিহত নুডলস খাওয়া নিয়ে পায়রা বিদ্যুৎকেন্দ্রে চীনা শ্রমিক খুন পেঁয়াজের কেজি ৫৫ টাকার বেশি হলেই জরিমানা জাতির শত্রু মানিলন্ডারিং প্রতিরোধ করতে হবে: অর্থমন্ত্রী মেলায় রাজস্ব আদায় ১ হাজার ৩৪৬ কোটি টাকা বিএনপির বেশিরভাগ নেতাই দলছুট: তথ্যমন্ত্রী পাবলিক ফান্ড আত্মসাতের আগেই তা রক্ষা সম্ভব: ইকবাল মাহমুদ শ্রীলংকার নতুন প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে বিডিবিএলের সাবেক জিএম কাদরীকে গ্রেপ্তার অর্থপাচার ও সন্ত্রাসে অর্থায়ন রোধে সব দেশের সাহায্য প্রয়োজন: পররাষ্ট্র প্রতিমন্ত্রী ফরিদপুর মেডিক্যালের সাবেক পরিচালকসহ ১২ জনকে তলব বঙ্গবন্ধু বিপিএলে মাশরাফি-তামিমদের চেয়ে বেশি মূল্য আফ্রিদি-গেইলদের হলি আর্টিসান হামলার রায় ২৭ নভেম্বর জেড ক্যাটাগরিতে যুক্ত ৯ কোম্পানি অভিভাবকের আয়ের ভিত্তিতে বেতন নির্ধারণের সুযোগ দিবে ইউডা অবৈধ সম্পদ অর্জনের মামলায় ৬ দিনের রিমান্ডে সম্রাট প্রধানমন্ত্রীকে বিএনপির চিঠি সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধাদের অবসরের বয়সসীমা ৬০ মোরালেস সমর্থকদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষে নিহত ৯ স্বর্ণ কেনার আগে যেসব বিষয় অবশ্যই খেয়াল রাখা উচিত লঞ্চের ধাক্কায় বালুবাহী জাহাজ ডুবে ৩ শ্রমিক নিখোঁজ রাজধানীর বনশ্রী থেকে সাংবাদিকের মরদেহ উদ্ধার