artk
সোমবার, সেপ্টেম্বার ১৪, ২০১৫ ৫:২৪

শাবি শিক্ষকদের ২৪ ঘণ্টার আল্টিমেটাম

media

সিলেট: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য অপসারণের দাবিতে আন্দোলনরত শিক্ষকরা তাদের পদত্যাগপত্র গ্রহণের জন্য ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন।

সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার ইশফাকুল হোসেনের কার্যালয়ে গিয়ে তারা পদত্যাগপত্র গ্রহণের অনুরোধ জানান। এসময় তা গ্রহণ করা না হলে তারা ঘোষণা দেন, মঙ্গলবার বেলা ১১টার মধ্যে পদত্যাগপত্র গৃহীত না হলে কর্মবিরতিসহ কঠোর আন্দোলনে তারা নামবেন।

এর আগে এপ্রিলে মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদের ৩৫ শিক্ষক বিশ্ববিদ্যালয়ের ৩৮ প্রশাসনিক পদ থেকে পদত্যাগের ঘোষণা দেন।

এ পরিষদের আহ্বায়ক সৈয়দ সামসুল আলম নিউজবাংলাদেশকে বলেন, “৩৮টি প্রশাসনিক পদ থেকে ৩৫ শিক্ষক পদত্যাগ করেন। এর মধ্যে আটটি পদে পদত্যাগপত্র গৃহীত হলেও ৩০টি পদে গৃহীত হয়নি। স্বপদে দায়িত্ব পালন করতে আগেও কর্তৃপক্ষ আমাদেরকে চিঠি দিয়ে দিয়েছে। তখন আমরা জানাই, উপাচার্য আমিনুল হক ভূঁইয়াকে অপসারণ না করা পর্যন্ত আন্দোলন চলবে। এরপরও গৃহীত হয়নি পদত্যাগপত্র। এজন্য মঙ্গলবার বেলা ১১টা পর্যন্ত আমরা আল্টিমেটাম দিয়েছি।”

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ইশফাকুল হোসেন নিউজবাংলাদেশকে বলেন, “আন্দোলনরত শিক্ষকরা পদত্যাগপত্র গ্রহনের জন্য মৌখিকভাবে আমাকে অনুরোধ জানিয়েছেন। বিশ্ববিদ্যালয়কে গতিশীল রাখতে আমি তাদেরকে স্বপদে দায়িত্ব পালনের জন্য আহ্বান করেছি।”

উল্লেখ্য, উপাচার্য আমিনুল হকের বিরুদ্ধে অসদাচরণ, দুর্নীতি ও নানা অনিয়মের অভিযোগ এনে ১৩ এপ্রিল থেকে আন্দোলন শুরু করেন মহান ‘মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষকবৃন্দ’ ব্যানারে সরকার সমর্থিক শিক্ষকদের একাংশ। পরে ২০ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের ৩৮টি প্রশাসিনক পদ থেকে লেখক প্রফেসর ড. মুহম্মদ জাফর ইকবালসহ ৩৫ জন শিক্ষক একযোগে পদত্যাগ করেন। এর মধ্যে তিনটি পদের দায়িত্বে ছিলেন ড. মুহম্মদ জাফর ইকবাল।

নিউজবাংলাদেশ.কম/এটিএস

যুক্তরাষ্ট্রকে চ্যালেঞ্জ ছুড়ে দিল হুয়াওয়ে ‘ভারত বুঝুক, হারের পর সামনে এসে উল্লাস করলে কেমন লাগে’ মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত, উপজেলা চেয়ারম্যান বরখাস্ত নারায়ণগঞ্জে শিশুসহ একই পরিবারের দগ্ধ ৮ নায়ক মান্না চলে যাওয়ার ১ যুগ করোনায় মৃত্যুর মিছিলে আরও ১০০ জন বাসের চাকায় পিষ্ট হয়ে ২ মেডিক্যাল শিক্ষার্থী নিহত ইঁদুরেই খেয়েছে ১ লাখ মেট্রিক টন ফসল করোনাভাইরাস আতঙ্কে সিঙ্গাপুরফেরত স্বামীকে রেখে পালালেন স্ত্রী ঘুষের অভিযোগ থেকে সিনহাকে অব্যাহতি কোভিড ১৯: এবার তাইওয়ানে প্রথম মৃত্যু ভোটাররা দেরিতে ঘুম থেকে উঠায় ভোট হবে ৯টায়: ইসি সচিব এই সেলফি তোলার পরেই ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু করোনাভাইরাস: প্রযুক্তিই চীনের শেষ ভরসা সঞ্চয়পত্রে নয়, সুদ কমেছে ডাকঘর সঞ্চয় স্কিমের: অর্থ মন্ত্রণালয় বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার নিয়ে বিসিবি একাদশ ঘোষণা সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ চট্টগ্রাম, বগুড়া ও যশোর সিটিতে ভোট ২৯ মার্চ করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে উন্নত কিটস দেবে চীন একত্রে কাজ করবে ডিএসই ও সিএসই বিশ্রামে রিয়াদ, ফিরলেন তাসকিন-মোস্তাফিজ করের বকেয়া অর্থ না দেয়াও দুর্নীতি: দুদক চেয়ারম্যান দক্ষদের নিয়োগ দিচ্ছে টেসলা, ডিগ্রি না হলেও চলবে খালেদা জিয়ার প্যারোল আবেদন সরকার পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী চিকেন পক্স হলে কী খাবেন বাংলা তারিখ ব্যবহারে নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়: হাইকোর্ট কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ডিএসইএক্সের সেরা দ্বিতীয় উত্থান মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিলেন কেজরিওয়াল ফিটনেস ও নিবন্ধনহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ