artk
সোমবার, সেপ্টেম্বার ১৪, ২০১৫ ৫:২৪

শাবি শিক্ষকদের ২৪ ঘণ্টার আল্টিমেটাম

media

সিলেট: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য অপসারণের দাবিতে আন্দোলনরত শিক্ষকরা তাদের পদত্যাগপত্র গ্রহণের জন্য ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন।

সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার ইশফাকুল হোসেনের কার্যালয়ে গিয়ে তারা পদত্যাগপত্র গ্রহণের অনুরোধ জানান। এসময় তা গ্রহণ করা না হলে তারা ঘোষণা দেন, মঙ্গলবার বেলা ১১টার মধ্যে পদত্যাগপত্র গৃহীত না হলে কর্মবিরতিসহ কঠোর আন্দোলনে তারা নামবেন।

এর আগে এপ্রিলে মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদের ৩৫ শিক্ষক বিশ্ববিদ্যালয়ের ৩৮ প্রশাসনিক পদ থেকে পদত্যাগের ঘোষণা দেন।

এ পরিষদের আহ্বায়ক সৈয়দ সামসুল আলম নিউজবাংলাদেশকে বলেন, “৩৮টি প্রশাসনিক পদ থেকে ৩৫ শিক্ষক পদত্যাগ করেন। এর মধ্যে আটটি পদে পদত্যাগপত্র গৃহীত হলেও ৩০টি পদে গৃহীত হয়নি। স্বপদে দায়িত্ব পালন করতে আগেও কর্তৃপক্ষ আমাদেরকে চিঠি দিয়ে দিয়েছে। তখন আমরা জানাই, উপাচার্য আমিনুল হক ভূঁইয়াকে অপসারণ না করা পর্যন্ত আন্দোলন চলবে। এরপরও গৃহীত হয়নি পদত্যাগপত্র। এজন্য মঙ্গলবার বেলা ১১টা পর্যন্ত আমরা আল্টিমেটাম দিয়েছি।”

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ইশফাকুল হোসেন নিউজবাংলাদেশকে বলেন, “আন্দোলনরত শিক্ষকরা পদত্যাগপত্র গ্রহনের জন্য মৌখিকভাবে আমাকে অনুরোধ জানিয়েছেন। বিশ্ববিদ্যালয়কে গতিশীল রাখতে আমি তাদেরকে স্বপদে দায়িত্ব পালনের জন্য আহ্বান করেছি।”

উল্লেখ্য, উপাচার্য আমিনুল হকের বিরুদ্ধে অসদাচরণ, দুর্নীতি ও নানা অনিয়মের অভিযোগ এনে ১৩ এপ্রিল থেকে আন্দোলন শুরু করেন মহান ‘মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষকবৃন্দ’ ব্যানারে সরকার সমর্থিক শিক্ষকদের একাংশ। পরে ২০ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের ৩৮টি প্রশাসিনক পদ থেকে লেখক প্রফেসর ড. মুহম্মদ জাফর ইকবালসহ ৩৫ জন শিক্ষক একযোগে পদত্যাগ করেন। এর মধ্যে তিনটি পদের দায়িত্বে ছিলেন ড. মুহম্মদ জাফর ইকবাল।

নিউজবাংলাদেশ.কম/এটিএস

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা