artk
সোমবার, সেপ্টেম্বার ১৪, ২০১৫ ২:২৭

রাজপথ ছাড়েনি আন্দোলনরত শিক্ষার্থীরা

media

ঢাকা: মন্ত্রিসভায় শিক্ষার ওপর ভ্যাট প্রত্যাহারের সিদ্ধান্তের পরও রাজপথ ছাড়েনি আন্দোলনরত বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। তারা বলছেন, ভ্যাট প্রত্যাহারের সিদ্ধান্তটি প্রজ্ঞাপন আকারে প্রকাশ না হওয়া পর্যন্ত তারা রাস্তায় অবস্থান করবেন।

সোমবার বেলা সাড়ে ১২টার দিকে মন্ত্রিসভায় ভ্যাট প্রত্যাহারের সিদ্ধান্তের পর শিক্ষার্থীদের পক্ষ থেকে এমন দাবিই করা হয়।

শিক্ষার্থীরা জানান, শুনেছি মন্ত্রিসভায় শিক্ষার ওপর ভ্যাট প্রত্যাহারে একটি নীতিগত সিদ্ধান্ত হয়েছে। কিন্তু যতক্ষণ না লিখিতভাবে প্রজ্ঞাপন আকারে জানানো হবে, ততক্ষণ পর্যন্ত আমরা রাজপথ ছাড়ব না।

শিক্ষা ভ্যাট প্রত্যাহারের নীতিগত সিন্ধান্তের পর আসাদগেট ও ধানমন্ডি এলাকায় অবস্থানরত বেসরকারি বিশ্ববিদ্যালয়ের

শিক্ষার্থীদের মধ্যে উল্লাস লক্ষ্য করা যায়। এরপর তারা বিজয় মিছিলও বের করে। কিন্তু তারা এখনও রাজপথ না ছাড়ার জন্য শিক্ষার্থীদের আহ্বান জানাচ্ছেন।

মাইকে বলা হচ্ছে, ‘প্রিয় আন্দোলনরত শিক্ষার্থী ভাই ও বোনেরা, শুধু মৌখিক ঘোষণায় রাজপথ ছাড়া যাবে না। লিখিত বক্তব্য লাগবে। একই সঙ্গে ইংরেজী মাধ্যমের সকল শিক্ষা প্রতিষ্ঠানেরও শিক্ষা ভ্যাট প্রত্যাহার করতে হবে।

রাপা প্লাজা ও আসাদ গেটের সামনে মিরপুর রোড থেকে তারা তাদের অবস্থান তুলে নিয়ে স্টেট ইউনিভার্সিটির সামনে অবস্থান নিয়েছে।

তারা জানান, বিকেল সাড়ে ৩টা পর্যন্ত থাকবেন তারা। দুপুর আড়াইটার দিকে এনবিআরের সংবাদ সম্মেলনের পর তারা বিকেল সাড়ে ৩টায় স্টেট ইউনিভার্সিটির সামনে সংবাদ সম্মেলন করে পরবর্তী সিদ্ধান্ত জানাবে।

নিউজবাংলাদেশ.কম/এনএইচ/এসএস/এফই

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা