artk
রোববার, মার্চ ১৫, ২০১৫ ১২:৪৪

ব্রাজিলে পর্যটকবাহী বাস খাদে, নিহত ৪২

media

ব্রাজিলের সান্তা ক্যাটারিনা প্রদেশের প্রশস্ত সড়ক। এ সড়ক ধরে দ্রুত গতিতে ছুটে যাচ্ছে পর্যটকবাহী এক বাস। রাতের নিয়ন আলো সড়কের ওপর ঝকঝক করছে। বাসযাত্রী কেউ তন্দ্রায় ঝিমোচ্ছে। কেউ আবার চেয়ে আছে বাইরে।

ঠিক এমনই এক সময়ে হঠাৎ-ই যাত্রীসহ এ বাসটি গিয়ে পড়ে এক গিরিখাদে। এ ঘটনায় নিহত হন ৪২ জন। এ ঘটনা শনিবারের। দুর্ঘটনার কারণ এখনো নিশ্চিত হওয়া না গেলেও স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, রাতের বেলা চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে মর্মান্তিক এ দুর্ঘটনা ঘটে। তবে মূল ঘটনা আসলে কী ছিল তা নিয়ে তদন্ত চলছে।  

জানা গেছে, এ দুর্ঘটনায় প্রাথমিকভাবে নিহতের সংখ্যা ৩০ জন বলে উল্লেখ করা হলেও পরবর্তীতে উদ্ধারকর্মীরা আরো মরদেহ উদ্ধার করে।

সরকারের মুখপাত্র ক্যালডিও থমাস জানান, ঘটনাস্থলে পৌঁছতে উদ্ধারকারী দলগুলোকে বেশ বেগ পেতে হচ্ছে। ৩ শিশুকে উদ্ধার করা হলেও হাসপাতালে তারা মারা যায়। এ থেকে আশঙ্কা করা হচ্ছে, মৃতের সংখ্যা আরো বাড়তে পারে।

গণমাধ্যমকে তিনি আরো জানান, বাসটি প্রায় ৪০০ মিটার গভীর গিরিখাদে পড়ে গেছে। সেখানে ঘন বন থাকায় উদ্ধারকাজ ব্যাহত হচ্ছে। বাসটিতে ৫০টি আসন রয়েছে। কর্তৃপক্ষের ধারণা, বাসটিতে আরো বেশি যাত্রী ছিল। সূত্র : এএফপি

নিউজবাংলাদেশ.কম/এটিএস

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা