artk
শনিবার, মার্চ ১৪, ২০১৫ ৭:৩২

আমাদের কঠোর আন্দোলন করতে হবে: মাহবুবুর

media

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জে. (অব.) মাহবুবুর রহমান বলেছেন, দেশ আজ অবরুদ্ধ। আর এ অবরুদ্ধ অবস্থা থেকে মুক্তির একমাত্র উপায় কঠোর আন্দোলন। আমাদেরকে এখন কঠোর আন্দোলন করতে হবে।

শনিবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে অনুষ্ঠিত ‘স্বাধীনতার মাসে অবরুদ্ধ গণতন্ত্র,  বিপন্ন মানবতা’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব বলেন। বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল এ আলোচনা সভার আয়োজন করে।

মাহমুদুর রহমান মান্নাকে নিগৃহীত করা হচ্ছে মন্তব্য করে মাহবুবুর রহমান বলেন, “পরিহাসের কথা দেশে এখনো সত্যিকারের গণতন্ত্র বেড়ে উঠেনি। এর একটা বিচার বিভাগীয় তদন্ত হওয়া উচিত। দেশে এখন লোক খুন হচ্ছে, গুম হচ্ছে, বিচার বহির্ভূতভাবে হত্যা হচ্ছে।”

বিএনপির যুগ্ম মহাসচিব সালাউদ্দিন প্রসঙ্গে তিনি বলেন, “সরকার থেকে তার সম্পর্কে কখনো বলা হচ্ছে সে নিজে আত্মগোপন করে আছে, আবার কখনো বলা হচ্ছে তার খোঁজ আমরা জানি না। সরকার আইনশৃঙ্খলা বাহিনীকে নীতিহীন, আদর্শহীন করে তাদেরকে তছনছ করে দিয়েছে।”

সভায় বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাইলে ৫ মিনিটের মধ্যে সমস্যা সমাধান করতে পারেন। আমাদেরকে চোখ রাঙ্গাবেন না, ভয় দেখাবেন না, আমরা ভয় পাই না।”

বিএনপির নির্বাহী কমিটির সদস্য রাশেদা বেগম হীরা আওয়ামী লীগের নামের প্রতি কটাক্ষ করে বলেন, “এখন পর্যন্ত তারা উর্দু শব্দ ‘আওয়ামী’কে আপন করে রেখেছে। আপনারা যদি বাংলাদেশকে আপন মনে করেন তাহলে বাংলা শব্দ দিয়ে নাম তৈরি করুন।”

বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়াকে ধ্রুবতারার সঙ্গে তুলনা করে কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মোহাম্মদ ইব্রাহীম বীর প্রতীক বলেন, “মরুভূমিতে দিকহারা মানুষের শেষ আশ্রয়স্থল যেমন ধ্রুবতারা। ঠিক তেমনি আজকের এই সংকটময় অবস্থায় ও বাংলাদেশের একমাত্র ধ্রুবতারা বেগম খালেদা জিয়া।”

আলোচনা সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সহ-সভাপতি বীর প্রতীক মিজানুর রহমান খান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খান, বিএনপির কেন্দ্রীয় নেতা নির্বাহী কমিটির সদস্য শাহ মোহাম্মদ আবু জাফর, গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা. জাফরউল্লা চৌধুরী প্রমুখ।

নিউজবাংলাদেশ.কম/টিএ/এমএম

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা