artk
রোববার, সেপ্টেম্বার ৬, ২০১৫ ৫:৪৬

প্রশ্নপত্র ফাঁসে আ.লীগকেও ছাড় নয়: ইকবালুর রহিম

media

দিনাজপুর: এমবিবিএস প্রথম বর্ষ পরীক্ষায় ডিজিটাল জালিয়াতি কিংবা প্রশ্নপত্র ফাঁসের সাথে আ.লীগ কিংবা তার অঙ্গ-সংগঠনের কোনো নেতাকর্মী জড়িত থাকলেও তাদেরকে ছাড় দেওয়া হবে না বলে জানিয়েছেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি।
 
আজ রোববার সকাল ১১ টায় দিনাজপুর মেডিকেল কলেজের এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার সার্বিক প্রস্তুতি, পরীক্ষা সংক্রান্ত তথ্য ও পরীক্ষা গ্রহণের স্বচ্ছতা সম্পর্কে প্রয়োজনীয় পরামর্শ সভায় একথা বলেন তিনি।

মেডিকেল কলেজের শিক্ষক, হাসপাতালের চিকিৎসক ও সাংবাদিকদের সমন্বয়ে এই পরামর্শক সভা অনুষ্ঠিত হয়। এ সময় হুইপ ইকবালুর রহিম মেডিকেল কলেজে ওয়াই-ফাই ক্যাম্পাস, অনলাইন লাইব্রেরী, অনলাইন ক্লাশরুম, ডিজিটাল সিকিউরিটি ক্যাম্পাস ও অনলাইন ডায়গনষ্টিক সিষ্টেমের শুভ উদ্বোধন করেন।
 
সভায় জানানো হয়, কেন্দ্র নিয়ন্ত্রিত মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষা আগামী ১৮ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। সারাদেশে মোট ৮৭ হাজার ৭৮৩ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণের জন্য রেজিষ্ট্রেশন করেছে। এর মধ্যে দিনাজপুর মেডিকেল কলেজ কেন্দ্র করে পরীক্ষায় অংশগ্রহণ করবে ১ হাজার ৫০৫ জন। দিনাজপুরে একটি কেন্দ্রেই এই পরীক্ষা অনুষ্ঠিত হবে।
 
দিনাজপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মো. কামরুল আহসানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্যে হুইপ বলেন, “মোবাইল বা ডিজিটাল জালিয়াতি, প্রশ্নপত্র ফাঁস কিংবা এই ধরনের যে কোনো অনৈতিক কার্যকলাপে কাউকে ছাড় দেওয়া হবে না। যদি আওয়ামী লীগ কিংবা অঙ্গ-সংগঠনের কোনো নেতাকর্মীও এসব ঘটনার সাথে জড়িত থাকে তাহলে তাকেও আইনের আওতায় নিয়ে আসা হবে। কোনোভাবেই যাতে শিক্ষার পরিবেশ বিঘ্নিত না হয় বা মেধাবীরা যাতে করে সুযোগ থেকে বঞ্চিত না হয় সেজন্য তারা ক্যাম্পাস ও পরীক্ষাকেন্দ্রে নিচ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছেন। এর আগেও হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় ডিজিটাল জালিয়াতিতে ছাত্রলীগের নেতা জড়িত থাকায় তাকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার ও তার নামে মামলা দায়ের করা হয়েছিল বলে উদাহরণ দেন তিনি।”

সভায় হুইপ ইকবালুর রহিম জানান, “দিনাজপুর মেডিকেল কলেজে ১৬৫টি পদের মধ্যে ৯৯টি পদ শুন্য রয়েছে। এসব পদে যোগ্য ব্যক্তিদের নিয়ে আসা হবে।”

সভায় দিনাজপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মো. কামরুল আহসান জানান, “গত বছর দিনাজপুর মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস হয়েছিল বলে মন্ত্রণালয়ে অভিযোগ দিয়েছিলেন কয়েকজন অভিভাবক। কিন্তু পরবর্তীতে মন্ত্রণালয় তদন্ত করে তার কোনো সত্যতা খুজে পায়নি। এবারে যাতে করে এই ধরনের কোনো অভিযোগ না আসে সেজন্য নিচ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে।”

নিউজবাংলাদেশ.কম/বিএসএস/এএইচকে

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা