artk
রোববার, সেপ্টেম্বার ৬, ২০১৫ ৫:৪৬

প্রশ্নপত্র ফাঁসে আ.লীগকেও ছাড় নয়: ইকবালুর রহিম

media

দিনাজপুর: এমবিবিএস প্রথম বর্ষ পরীক্ষায় ডিজিটাল জালিয়াতি কিংবা প্রশ্নপত্র ফাঁসের সাথে আ.লীগ কিংবা তার অঙ্গ-সংগঠনের কোনো নেতাকর্মী জড়িত থাকলেও তাদেরকে ছাড় দেওয়া হবে না বলে জানিয়েছেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি।
 
আজ রোববার সকাল ১১ টায় দিনাজপুর মেডিকেল কলেজের এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার সার্বিক প্রস্তুতি, পরীক্ষা সংক্রান্ত তথ্য ও পরীক্ষা গ্রহণের স্বচ্ছতা সম্পর্কে প্রয়োজনীয় পরামর্শ সভায় একথা বলেন তিনি।

মেডিকেল কলেজের শিক্ষক, হাসপাতালের চিকিৎসক ও সাংবাদিকদের সমন্বয়ে এই পরামর্শক সভা অনুষ্ঠিত হয়। এ সময় হুইপ ইকবালুর রহিম মেডিকেল কলেজে ওয়াই-ফাই ক্যাম্পাস, অনলাইন লাইব্রেরী, অনলাইন ক্লাশরুম, ডিজিটাল সিকিউরিটি ক্যাম্পাস ও অনলাইন ডায়গনষ্টিক সিষ্টেমের শুভ উদ্বোধন করেন।
 
সভায় জানানো হয়, কেন্দ্র নিয়ন্ত্রিত মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষা আগামী ১৮ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। সারাদেশে মোট ৮৭ হাজার ৭৮৩ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণের জন্য রেজিষ্ট্রেশন করেছে। এর মধ্যে দিনাজপুর মেডিকেল কলেজ কেন্দ্র করে পরীক্ষায় অংশগ্রহণ করবে ১ হাজার ৫০৫ জন। দিনাজপুরে একটি কেন্দ্রেই এই পরীক্ষা অনুষ্ঠিত হবে।
 
দিনাজপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মো. কামরুল আহসানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্যে হুইপ বলেন, “মোবাইল বা ডিজিটাল জালিয়াতি, প্রশ্নপত্র ফাঁস কিংবা এই ধরনের যে কোনো অনৈতিক কার্যকলাপে কাউকে ছাড় দেওয়া হবে না। যদি আওয়ামী লীগ কিংবা অঙ্গ-সংগঠনের কোনো নেতাকর্মীও এসব ঘটনার সাথে জড়িত থাকে তাহলে তাকেও আইনের আওতায় নিয়ে আসা হবে। কোনোভাবেই যাতে শিক্ষার পরিবেশ বিঘ্নিত না হয় বা মেধাবীরা যাতে করে সুযোগ থেকে বঞ্চিত না হয় সেজন্য তারা ক্যাম্পাস ও পরীক্ষাকেন্দ্রে নিচ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছেন। এর আগেও হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় ডিজিটাল জালিয়াতিতে ছাত্রলীগের নেতা জড়িত থাকায় তাকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার ও তার নামে মামলা দায়ের করা হয়েছিল বলে উদাহরণ দেন তিনি।”

সভায় হুইপ ইকবালুর রহিম জানান, “দিনাজপুর মেডিকেল কলেজে ১৬৫টি পদের মধ্যে ৯৯টি পদ শুন্য রয়েছে। এসব পদে যোগ্য ব্যক্তিদের নিয়ে আসা হবে।”

সভায় দিনাজপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মো. কামরুল আহসান জানান, “গত বছর দিনাজপুর মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস হয়েছিল বলে মন্ত্রণালয়ে অভিযোগ দিয়েছিলেন কয়েকজন অভিভাবক। কিন্তু পরবর্তীতে মন্ত্রণালয় তদন্ত করে তার কোনো সত্যতা খুজে পায়নি। এবারে যাতে করে এই ধরনের কোনো অভিযোগ না আসে সেজন্য নিচ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে।”

নিউজবাংলাদেশ.কম/বিএসএস/এএইচকে

যুক্তরাষ্ট্রকে চ্যালেঞ্জ ছুড়ে দিল হুয়াওয়ে ‘ভারত বুঝুক, হারের পর সামনে এসে উল্লাস করলে কেমন লাগে’ মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত, উপজেলা চেয়ারম্যান বরখাস্ত নারায়ণগঞ্জে শিশুসহ একই পরিবারের দগ্ধ ৮ নায়ক মান্না চলে যাওয়ার ১ যুগ করোনায় মৃত্যুর মিছিলে আরও ১০০ জন বাসের চাকায় পিষ্ট হয়ে ২ মেডিক্যাল শিক্ষার্থী নিহত ইঁদুরেই খেয়েছে ১ লাখ মেট্রিক টন ফসল করোনাভাইরাস আতঙ্কে সিঙ্গাপুরফেরত স্বামীকে রেখে পালালেন স্ত্রী ঘুষের অভিযোগ থেকে সিনহাকে অব্যাহতি কোভিড ১৯: এবার তাইওয়ানে প্রথম মৃত্যু ভোটাররা দেরিতে ঘুম থেকে উঠায় ভোট হবে ৯টায়: ইসি সচিব এই সেলফি তোলার পরেই ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু করোনাভাইরাস: প্রযুক্তিই চীনের শেষ ভরসা সঞ্চয়পত্রে নয়, সুদ কমেছে ডাকঘর সঞ্চয় স্কিমের: অর্থ মন্ত্রণালয় বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার নিয়ে বিসিবি একাদশ ঘোষণা সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ চট্টগ্রাম, বগুড়া ও যশোর সিটিতে ভোট ২৯ মার্চ করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে উন্নত কিটস দেবে চীন একত্রে কাজ করবে ডিএসই ও সিএসই বিশ্রামে রিয়াদ, ফিরলেন তাসকিন-মোস্তাফিজ করের বকেয়া অর্থ না দেয়াও দুর্নীতি: দুদক চেয়ারম্যান দক্ষদের নিয়োগ দিচ্ছে টেসলা, ডিগ্রি না হলেও চলবে খালেদা জিয়ার প্যারোল আবেদন সরকার পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী চিকেন পক্স হলে কী খাবেন বাংলা তারিখ ব্যবহারে নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়: হাইকোর্ট কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ডিএসইএক্সের সেরা দ্বিতীয় উত্থান মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিলেন কেজরিওয়াল ফিটনেস ও নিবন্ধনহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ