artk
শনিবার, মার্চ ১৪, ২০১৫ ৩:৫৬

বিএনপির ‘আপদকালীন’ মুখপাত্র বুলু

media

ঢাকা : বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমদ দৃশ্যমান না থাকায় অপর যুগ্ম মহাসচিব বরকত উল্লাহ বুলুকে দলের আপদকালীন মুখপাত্রের দায়িত্ব দেয়া হয়েছে। বিএনপি চেয়ারপারসনের নির্দেশে তিনি এ দায়িত্ব পালন করবেন বলে সূত্র নিশ্চিত করেছে। শনিবার বুলুর নামে ২০ দলীয় জোটের পক্ষে গণমাধ্যমে বিবৃতি পাঠানোয় বিষয়টি স্পষ্ট হয়।

গত মঙ্গলবার রাত থেকে সালাহ উদ্দিন আহমদ নিখোঁজ রয়েছেন। তাঁকে আইনশৃঙ্খলা বাহিনী আটক করে অস্বীকার করছে বলে দাবি করে বিএনপি। এরপর বিএনপির মুখপাত্রের দায়িত্ব কাকে দেয়া হবে তা নিয়ে আলোচনা শুরু হয়। দেখা দেয় সংকট।

সালাহউদ্দিন আহমেদকে আটকের বিষয়টি আইনশৃঙ্খলাবাহিনী স্বীকার না করলেও তাকে অবিলম্বে পরিবারের কাছে ফিরিয়ে দেয়ার দাবি করে ২০ দলের পক্ষে বিবৃতি দেন গুলশান কার্যালয়ে অবস্থানরত দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম
খান। তখন নজরুল ইসলাম খানের কাছে জানতে চাওয়া হয় দলটির মুখপ্রাত্র কে হবেন? তখন তিনি বলেছিলেন, বিএনপিতে নেতৃত্বের অভাব নেই। কেউ না কেউ তো মুখপাত্রের দায়িত্ব পালন  করবেন।

গতকাল শুক্রবার সংবাদ সম্মেলন শেষে তাঁর কাছে আবারও একই প্রশ্ন করলে তিনি নিউজবাংলাদেশকে বলেন, এখানও কাউকে দায়িত্ব দেয়া হয়নি। এ বিষয়ে এখনও সিদ্ধান্ত হয়নি।

এর একদিন পরই শনিবার ২০ দলীয় জোটের পক্ষে অজ্ঞাত স্থান থেকে বিএনপির যুগ্ম মহাসচিব বরকত উল্লাহ বুলু গণমাধ্যমে বিবৃতি পাঠান। এর মধ্য দিয়ে পরিস্কার হয়ে যায় সালাহ উদ্দিন আহমেদের জায়গায় বুলুই আপাতত আপদকালীন মুখপাত্রের দায়িত্ব পালন করবেন।

সাধারণত গণমাধ্যমে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দপ্তরের দায়িত্বপ্রাপ্ত যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদের সই করা বিবৃতি-বিজ্ঞপ্তি পাঠানো হতো।

৫ জানুয়ারি পরবর্তী আন্দোলনের শুরুতে প্রেসক্লাব থেকে গ্রেফতার হন মির্জা
ফখরুল ইসলাম আলমগীর। এরপর রিজভীকেও আটক করায় সালাহ উদ্দিন আহমেদ আপদকালীন মুখপাত্রের দায়িত্ব পালন করে আসছিলেন। সালাহ উদ্দিন দৃশ্যমান না থাকায় এখন দায়িত্ব পালন করবেন বরকতুল্লাহ বুলু।

এর আগে মির্জা ফখরুল এবং রিজভীকে গ্রেফতার করা হলে চেয়ারপারসনের উপদেস্টা
শামসুজ্জামান দুদু, যুগ্ম মহাসচিব শাহজাহান এবং আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন মুখপাত্রের দায়িত্ব পালন করেন। দুদু এবং শাহজাহান কারাগারে থাকলেও আত্নগোপনে আছেন রিপন।

নিউজবাংলাদেশ.কম/আরআর/এফই

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা