artk
শনিবার, মার্চ ২৩, ২০১৯ ৩:০৪   |  ৯,চৈত্র ১৪২৫
বুধবার, সেপ্টেম্বার ২, ২০১৫ ৩:২৬

একইসঙ্গে মূর্তিপূজা ও কোরআন পড়ায় স্বামী-স্ত্রী আটক

media

ঠাকুরগাঁও: একইসঙ্গে মূর্তিপূজা ও কোরআন পড়ার অভিযোগে সোলেমান (৬১) ও তার স্ত্রী নূরজাহানকে (৪৫) আটক করেছে পুলিশ। হিন্দু সম্প্রদায়ের মূর্তি ও পবিত্র কোরআনসহ বুধবার সকালে শাহপাড়ার নিজবাসা থেকে তাদের আটক করা হয়।

এলাকাবাসী ও পুলিশ জানায়, কয়েকদিন আগে থেকে গাইবান্ধার সদর থানা এলাকার বাসিন্দা রাজমিস্ত্রি সোলেমান ও তার স্ত্রী নূরজাহান তাদের বাড়ির একটি ঘরের চারদিকে লাল-সাদা কাপড় ঝুলিয়ে দেয়। এরপর ঘরের মাঝখানে একটি কালী প্রতিমা বসিয়ে মাঝে মাঝে পূজা অর্চনা ও কোরআন তেলাওয়াতসহ জিকির করে আসছিল।

সূত্র আরো জানায়, তাদের এ আচরণ প্রতিবেশীদের কাছে রহস্যময় মনে হয়। একপর্যায়ে বিষয়টি এলাকায় আলোচনার ঝড় তোলে। এরই ধারাবাহিকতায় বুধবার সকালে এলাকাবাসী উত্তেজিত হয়ে সোলেমানের বাড়ি ঘেরাও করে ভাঙচুরের চেষ্টা চালায়।

সূত্র জানায়, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এসময় সোলেমান ও নূরজাহানকে আটক করে পুলিশ থানায় নিয়ে আসে।

নূরজাহান নিউজবাংলাদেশকে বলেন, “ধনসম্পদ প্রাপ্তিসহ সন্তানের মঙ্গলের আশায় দীর্ঘদিন থেকেই আমরা সাধনা করছি। কিছুদিন আগে স্বপ্নে বাড়িতে কালীপূজা ও কোরআন তেলাওয়াতসহ জিকির-আসকার করার নির্দেশনা পাই।”

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান নিউজবাংলাদেশকে বলেন, “একটি মানুষ কখনোই দুটি ধর্মের অনুসারী হতে পারে না। ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে তাদের আটক করা হয়েছে।”

তিনি আরো বলেন, “এরপর তাদেরকে আদালতে সোপর্দ করা হবে। আদালতের নির্দেশ অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।”

নিউজবাংলাদেশ.কম/এটিএস/একে

শেখ হাসিনাকে ডাকসুর আজীবন সদস্য করার প্রস্তাব, নুরের আপত্তি বাংলাদেশে ‘স্কিনকোড’র বাণিজ্যিক যাত্রা শুরু পুরো ঢাকা যেন টাইম বোমা না হয়: বেনজীর সিডনিস্থ ক্যাম্বেল টাউন সিটি কাউন্সিল পতাকা অর্ধনমিত থাকবে আইপিএল শুরু শনিবার, যে দুটি দল মাঠে নামবে ওবায়দুল কাদের সম্পূর্ণ সুস্থ একটি কবুতরের মূল্য ১২ কোটি টাকা! শাকিবের নতুন সিনেমা ‘হিটার’ সুবর্ণচরে গণধর্ষণ: রুহুল আমিনের জামিন বাতিল দুপুরমনি পাঁচ প্রতিষ্ঠানের ডিভিডেন্ড ঘোষণা বাবু অভিনীত ‘মাস্তুল’র শুটিং সম্পন্ন ট্রাম্পের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন জমা দিলেন মুলার ডিএসইর লেনদেন কমেছে ৪০ শতাংশ স্ট্রোকের ঝুঁকি হ্রাস করতে আদা চা ব্লক মার্কেটে লেনদেন ৫৩ কোটি টাকা যুবলীগের দুপক্ষের সংঘর্ষে আহত ১৫ ডিএসইর পিই রেশিও কমেছে সিডনিতে ক্রাইস্টচার্চে নিহত ড. আব্দুস সামাদ স্মরণে দোয়া মাহফিল শাহজালালে ময়লার ঝুড়িতে ৮ কোটি টাকার স্বর্ণের বার কো–চেয়ারম্যানের পদ হারালেন জি এম কাদের ক্ষুদ্র নৃগোষ্ঠীর জন্য গান গরম চায়ে ক্যানসারের ঝুঁকি মেসি ফিরেও আর্জেন্টিনাকে জেতাতে পারলেন না স্কুল বন্ধ রেখে ১৫ দিনের প্রমোদ ভ্রমণে শিক্ষকরা মলদ্বারে চুলকানির কারণ ও প্রতিকার দৈনিক কতটা চুল পড়া স্বাভাবিক? ফাঁস হওয়ার ঝুঁকিতে রয়েছে কোটি কোটি ফেইসবুক পাসওয়ার্ড শাহজালালে পিস্তল ও ৩২ রাউন্ড গুলিসহ আ.লীগ নেতা আটক বিড়াল হত্যার দায়ে তরুণীর বিরুদ্ধে মামলা