artk

স্টাফ রিপোর্টার

রোববার, মার্চ ১, ২০২০ ৯:৪০

আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান

media

রোববার দুপুরে শহরের মাসদাইর পুলিশ লাইনসে জেলা পুলিশের আয়োজনে পুলিশ মেমোরিয়াল ডে-২০২০ আলোচনা সভায় বক্তব্য রাখতে গিয়ে তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগ দলীয় সাংসদ শামীম ওসমান বলেছেন, ২০০১ সালের আগে নারায়নগঞ্জ জেলা পুলিশের কাছে যত অস্ত্র ছিল, তার চেয়ে বেশি অস্ত্র শামীম ওসমানের কাছে ছিল। মিথ্যা কথা বলে লাভ নেই। কিন্তু আজকে আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না।

রোববার দুপুরে শহরের মাসদাইর পুলিশ লাইনসে জেলা পুলিশের আয়োজনে পুলিশ মেমোরিয়াল ডে-২০২০ আলোচনা সভায় বক্তব্য রাখতে গিয়ে তিনি এ কথা বলেন।

সাংসদ শামীম ওসমান বলেন, আমি গতকাল এসপি সাহেবকে লিস্ট দেখিয়েছিলাম। ৭৫ এর পর থেকে আমাদের কতজন মারা গেল? দেখলাম ৫০ জনের ওপরে মারা গেল। কিন্তু একটা হত্যার বিচারও পাই নাই। ২০০১ সালে বোম ব্লাস্ট হলো, মারা গেলাম, কিন্তু বিচার পাই নাই। কিন্তু আমরা বাঁচব কয় বছর?

তিনি বলেন, আপনারা (জেলা প্রশাসক ও পুলিশ সুপার) প্রজাতন্ত্রের কর্মকর্তা-কর্মচারী। এই কনসেপ্টটা বদলে হয়েছে প্রজাতন্ত্রের সেবক। আর আমরাও (নির্বাচিত জনপ্রতিনিধি) প্রজাতন্ত্রের সেবক এখন। পার্থক্যটা হলো, আপনার মেনটালিটিটা কী? আপনি কীভাবে এই সেবক হবেন, না শাসক হবেন। এখানে কেউ ক্ষমতায় এসে শাসক হতে চায়। আবার কেউ ক্ষমতায় থেকে সেবক হতে চায়। এখন যে সেবক হতে চায় তার মর্যাদা একরকম।

সাংসদ বলেন, কালকে বাঁচব কিনা আমি জানি না। আপনারা পুলিশ। আপনারা সম্মানিত পেশায় চাকরি করেন। পৃথিবীর অন্য দেশে সবচেয়ে সম্মানজনক পেশার ভেতরে এটি অন্যতম। এটি সম্মানিত পেশা। এই জায়গাটাতে বাংলাদেশের পুলিশ মোটামুটি এসে গেছে। আর কিছুদিন পরই হয়তো আসবে। ২০১৩-১৪ইং সালে আপনাদের(পুলিশ) ওপর যে কি নৃশংস হামলা হয়েছে, এটাতো আমাদের চোখেই দেখা। সারা বাংলাদেশে নাশকতায় কিছু করতে পারে নাই। সারা দেশে যখন আগুন সন্ত্রাস চলছে তখন এই নারায়ণগঞ্জে একটা কিছুও করতে পারে নাই। এই ক্রেডিট নারায়ণগঞ্জের মানুষের এবং পুলিশের যৌথভাবে।

শামীম ওসমান আরও বলেন, সেসময় সদর থানার ওসি ছিল মঞ্জুর কাদের। তার ওপর একটি বাড়ি থেকে এসে হামলা চালানো হলো। ওই বাড়ি থেকে জামাত শিবিরের ক্যাডাররা এসে ওর ওপর হামলা করল। তখন চাষাঢ়ার সকল হকারকে আমরা পলিটিক্যাল মোটিভেশন করেছিলাম। এর জন্য হকারদের প্রতি আলাদা একটা টান আছে। তারা লাঠি নিয়ে পাহারা দিত। যে মুহূর্তে পুলিশের ওপর অ্যাটাক হয়েছিল এই টোটাল হকাররা লাঠি নিয়ে তাদের ঘেরাও করে ফেলেছিল। এ কারণেই ওরা কিন্তু নারায়ণগঞ্জে কোনো ঘটনা ঘটাতে পারে নাই।

শামীম ওসমান বলেন, আমি শামীম ভালো মানুষ না খারাপ মানুষ, সেই সার্টিফিকেট দেওয়ার মালিক আল্লাহ তায়ালা। তিনি বলেন, এখন প্রশাসনের ভেতরে যে দলবাজিটা হয় আমি এটা সমর্থন করি না। আমি মনে করে প্রশাসনের মধ্যে সবচেয়ে বড় দরকার ক্যাপাবল বা ক্যাপাসিটি। আওয়ামী লীগ করতেন বা এটা করতেন। কিন্তু আপনি ক্যাপাবল নন। আপনি অসৎ পারসন। এটা আপনার কোনো কোয়ালিটি হতে পারে না। আপনার কোয়ালিটি এটিই হতে পারে, ইউ আর এ ক্যাপাবল পারসন।

জেলা পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন সাংসদ লিয়াকত হোসেন খোকা, জেলা পরিষদ চেয়ারম্যান ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন, জেলা প্রশাসক জসিম উদ্দিন, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি খালেদ হায়দার, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) নূরে আলম, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আবদুল্লাহ আল মামুন, অতিরিক্ত পুলিশ সুপার (ক অঞ্চল) মেহেদী ইমরান সিদ্দিকী, জেলা পুলিশ কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি শাহ নেওয়াজ, র‌্যাব-১১ এর সহকারী পরিচালক মোস্তাফিজুর রহমান, নারায়ণগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান, সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ফারুক, বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম, সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান প্রমুখ।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা দিল্লির সাম্প্রদায়িক দাঙ্গায় স্পিকারের ভারত সফর স্থগিত