artk

বিনোদন ডেস্ক

রোববার, মার্চ ১, ২০২০ ৯:৩৯

ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব

media

বিশ্বে ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাস। সংক্রামক ভাইরাসটিতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত বিশ্বজুড়ে ২ হাজার ৯২৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। বিশ্বের ৫০টিরও বেশি দেশে এ রোগে আক্রান্ত হয়েছেন ৮৫ হাজার ১৭৩ জন।  

বিশ্বে ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাস। সংক্রামক ভাইরাসটিতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত বিশ্বজুড়ে ২ হাজার ৯২৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। বিশ্বের ৫০টিরও বেশি দেশে এ রোগে আক্রান্ত হয়েছেন ৮৫ হাজার ১৭৩ জন।  

ফ্র্যান্সেও ছোবল দিয়েছে ভয়াবহ এই করোনা। দেশটির কান শহরে যেখানে  কান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব হয়ে থাকে সেখানেও অনেকেই করোনায় আক্রান্ত হয়েছে। ফলে এবারের কান চলচ্চিত্র উৎসব অনিশ্চিত হয়ে পড়েছে।

আয়োজকরাও কান উৎসব হবে কিনা সেটার কিছুই জানাতে পারছেনা। ২০২০ সালের কান চলচ্চিত্র উৎসব অনুষ্ঠিত হওয়ার কথা ১২ মে থেকে ২৩ মে পর্যন্ত।

কান চলচ্চিত্র উৎসবের একজন মুখপাত্র জানান, করোনা ভাইরাসের উপদ্রবের কারণে এ বছর উৎসব বাতিল হবে কিনা তা এখনও বলার মতো সময় আসেনি।

কান উৎসব কর্তৃপক্ষ নিবিড়ভাবে স্থানীয়, জাতীয় ও আন্তর্জাতিক কর্তৃপক্ষের নির্দেশনা ও পরিস্থিতি পর্যবেক্ষণ করছে বলে জানান তিনি।

‘এখনও আড়াই মাস বাকি উৎসবের। সেটা আয়োজন করা সম্ভব হবে কিনা তা এত আগেভাগেই ধারণা করা সম্ভব নয়,’ মন্তব্য করেন এই মুখপাত্র।

তবে তিনি জানিয়েছেন, উৎসবে প্রয়োজনীয় সকল সতর্কতামূলক পদক্ষেপ নেওয়া হবে। উৎসবে অংশগ্রহণকারীদের স্বাস্থ্য সুরক্ষায় সকল ব্যবস্থাই থাকবে।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা দিল্লির সাম্প্রদায়িক দাঙ্গায় স্পিকারের ভারত সফর স্থগিত