artk

চাঁদপুর সংবাদদাতা

শুক্রবার, ফেব্রুয়ারী ২৮, ২০২০ ৯:১৭

চাঁদপুরে দুই মাস সকল মাছ ধরা নিষিদ্ধ

media

পদ্মা-মেঘনা নদীর ৯০ কিলোমিটার এলাকায় ১ মার্চ রাত ১২ টা ১ মিনিট থেকে ৩০ এপ্রিল রাত ১২ টা পর্যন্ত দুই মাস ইলিশসহ সকল ধরণের মাছ আহরণ নিষিদ্ধ করেছে সরকার

জাটকা সংরক্ষণ কর্মসূচি বাস্তবায়নে চাঁদপুর জেলার ৪ উপজেলার পদ্মা-মেঘনা নদীর ৯০ কিলোমিটার এলাকায় ১ মার্চ রাত ১২ টা ১ মিনিট থেকে ৩০ এপ্রিল রাত ১২ টা পর্যন্ত দুই মাস ইলিশসহ সকল ধরণের মাছ আহরণ নিষিদ্ধ করেছে সরকার।

চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলার ষাটনল থেকে হাইমচর উপজেলার চরভৈরবী পর্যন্ত প্রায় ৯০ কিলোমিটার এলাকা অভয়াশ্রম ঘোষণা করা হয়েছে।

অভয়াশ্রম চলাকালীন সময়ে কোন জেলে মাছ আহরণ, মওজুদ, পরিবহন, ক্রয়-বিক্রয়, সরবরাহকরা সম্পূর্ণ নিষিদ্ধ থাকবে। সরকার ঘোষিত এই মৎস্য আইন অমান্য করলে জেল ও জরিমাণার বিধান রয়েছে।

চাঁদপুর জেলার মতলব উত্তর, মতলব দক্ষিণ, চাঁদপুর সদর ও হাইমচর উপজেলায় জাটকা রক্ষায় স্ব স্ব উপজেলায় টাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। এর পূর্বে জেলা পর্যায়েও টাস্কফোর্স কমিটির সভায় জাটকা সংরক্ষণের বিষয়ে কঠোর সিদ্ধান্ত গৃহীত হয়।

চাঁদপুর সদর উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা মাহবুব রশিদ বলেন, এ বছর আমরা সকল সংস্থা একসাথে নদীতে অভিযান পরিচালনা করার সিদ্ধান্ত নিয়েছি। সদর উপজেলা এলাকার আলু বাজার ও হরিণা নৌ-পুলিশ ফাঁড়িও আমাদের সাথে কাজ করবে। জাটকা রক্ষায় দিন ও রাতে টাস্কফোর্সের অভিযান অব্যাহত থাকবে।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা