artk

স্পোর্টস রিপোর্টার

শুক্রবার, ফেব্রুয়ারী ২৮, ২০২০ ৭:২০

জিম্বাবুয়েকে হোয়াইট ওয়াশের হুংকার সাইফউদ্দিনের

media

কোচিং অ্যাসাইনমেন্টের শুরুতে সাইফউদ্দিনের মতো একজন পেস অল রাউন্ডারকে পেয়ে তাকে মনে ধরেছে নতুন কোচের। পূর্নবাসন প্রক্রিয়ায় ইনজুরি কাটিয়ে ফিরেছেন জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে।

গত বছরের সেপ্টেম্বরের পর পিঠে চোটের কারণে দলের বাহিরে ৫ মাস । ভারত সফর মিস করেছেন, মিস করেছেন বিপিএল। চোট থেকে সেরে না ওঠায় ২ দফায় পাকিস্তান সফরের দলে হননি বিবেচ্য। সর্বশেষ বিশ্বকাপে দারুন অল রাউন্ড পারফরমেন্সে নিজেকে চিনিয়েছেন।

দেশের মাটিতে সর্বশেষ ত্রিদেশিয় টি-২০ টূর্নামেন্টেও ছিলেন বোলিংয়ে দারুন সফল। কোচিং অ্যাসাইনমেন্টের শুরুতে সাইফউদ্দিনের মতো একজন পেস অল রাউন্ডারকে পেয়ে তাকে মনে ধরেছে নতুন কোচের। পূর্নবাসন প্রক্রিয়ায় ইনজুরি কাটিয়ে ফিরেছেন জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে।

পূর্নবাসন শেষে পেয়েছেন বিসিএলে খেলার অনুমতি। খেলেছেন বিসিএলে এক রাউন্ড। এমন এক প্রক্রিয়ায় ফিরেছেন জাতীয় দলে সাইফউদ্দিন, চোটের তো কোন নিশ্চয়তা নেই। আমার পিঠের ব্যথা পুনর্বাসন প্রক্রিয়ায় ঠিক করেছি। এটা তো আসলে বলা যায় না। আর চোট তো আসলে শুধু পিঠে না, হ্যামস্ট্রিং, গ্রোইন, হাটুতেও হতে পারে। আমি সম্পূর্ণ ছাড়পত্র পেয়েছি মেডিকেল টিম থেকে। এখন আমার কোন বাধ্যবাধকতা নেই। বিসিএল খেলেছিলাম, সেখানে একটু বাঁধাধরা নিয়ম ছিল। এক ইনিংসে ৮ ওভার করব। সেটা দুই সপ্তাহ হয়ে গেছে। এখন আশাকরি শতভাগ গিয়ে খেলতে পারব।

ক্যারিয়ারের শুরুতে জাতীয় দলে আসা-যাওয়ার মধ্যে ছিলেন। সে কারনে পারফর্ম করে দলে টিকে থাকতে হবে। সাইফউদ্দিন বলেন, চোটের কারণে হয়তো ৫ পাঁচ বাইরে ছিলাম। কিন্তু আমি বাজে পারফরম্যান্সের কারণে দলের বাইরে ছিলাম ৮ মাস। আমি এসবে অভ্যস্ত। এখন হয়তো চোট থেকে ফিরছি। আগেও এমন হয়েছে। এসব আসলে চাপ না। পেশাদার হিসেবে এটাই সত্যি। ভালো খেললে থাকব। খারাপ খেলবে বাইরে চলে যাব।

ফিরেই জিম্বাবুয়েকে ওয়ানডে সিরিজে হোয়াইট ওয়াশের হুংকার দিয়েছেন ফেনীর এই সন্তান, অবশ্যই সম্ভব। তুলনামূলকভাবে আমরা জিম্বাবুয়ে থেকে অনেক এগিয়ে। মাঠের পারফরম্যান্সের দিক থেকে টেস্টে ভালো করেছি। ওয়ানডেতেও শেষ কয়েকবারের দেখায় তাদেরকে ধবলধোলাই করেছি। আমরা আশাবাদী ধবলধোলাই করতে পারব।

তবে সিলেটে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে প্রতিপক্ষকে দূর্বল না ভেবে সতর্ক হয়ে খেলার কথাই ভাবছেন সাইফউদ্দিন, জিম্বাবুয়েকে খাটো করে দেখার কিছু নেই। ইংল্যান্ডের মতো দলও কিন্তু নেদারল্যান্ডসর কাছে হেরেছিল টি-টোয়েন্টিতে। এসব তো জোর গলায় বলা কঠিন। আমরা ধবল ধোলাই এর লক্ষ্য নিয়েই খেলব, তা ঠিক। তবে চাপ নয়, উপভোগ করা দরকার।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা