artk

নারায়ণগঞ্জ সংবাদদাতা

বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২৭, ২০২০ ৯:৩২

রূপগঞ্জে তাবলিগের দু’পক্ষের সংঘর্ষে আহত ২২

media

তাবলিগ জামাতে দুই পক্ষ সংঘর্ষে জড়িয়েছে নারায়ণগঞ্জের রূপগঞ্জে। এতে উভয় পক্ষের অন্তত ২২ জন আহত হয়েছেন। গত বুধবার রাত ৯টার দিকে উপজেলার তারাবো পৌরসভার বিশ্বরোড এলাকায় এই ঘটনা ঘটে।

তাবলিগ জামাতে দুই পক্ষ সংঘর্ষে জড়িয়েছে নারায়ণগঞ্জের রূপগঞ্জে। এতে উভয় পক্ষের অন্তত ২২ জন আহত হয়েছেন। গত বুধবার রাত ৯টার দিকে উপজেলার তারাবো পৌরসভার বিশ্বরোড এলাকায় এই ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, মাওলানা সাদপন্থীদের সঙ্গে বিরোধী পক্ষের লোকজনের দীর্ঘদিন ধরে বিবাদ চলে আসছে। গত বুধবার রাত ৯টার দিকে সাদ গ্রুপের সদস্যরা বিশ্বরোড জামে মসজিদে তাবলিগ জামাত নিয়ে আলোচনা করছিল। এসময় বিরোধী পক্ষের সদস্যরা এসে বাধা দেন। এতে দু’পক্ষের মধ্যে তর্কাতর্কি শুরু হয়। এক পর্যায়ে তা ধাওয়া-পাল্টা ধাওয়ায় রূপ নেয়। এসময় দুই গ্রুপের সদস্যরা উভয়পক্ষকে লক্ষ্য করে ইট-পাটকেল ছোড়ে মারে। চালানো হয় মসজিদে ভাঙচুর। পরে পুলিশ এসে দুই পক্ষকে ধাওয়া দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ ঘটনায় সাদ গ্রুপের মহিউদ্দিন, ওমর ফারুক, শাহীন মিয়া এবং বিরোধী পক্ষের আরিফুল ইসলাম, সাজ্জাদ হোসেন, জাকির হোসেন, মোশারফ হোসেন, নূরে আলম, তারেক মিয়া, আল-আমিন, আব্দুল আওয়াল, আবু ইউসূফ, আজিম উদ্দিন, সোলেইমান, আল-আমিন-২, ইব্রাহমি, তারেক, মাসুদ আহমেদ, হোসাইফাসহ অন্তত ২২ জন আহত হয়েছেন বলে জানা যায়।

আহতদের স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানা গেছে।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসান ঢাকা গণমাধ্যমকে জানান, দুই গ্রুপের সংঘর্ষের খবর পেয়ে আমি তাৎক্ষণিক ঘটনাস্থলে যাই। পুলিশ গিয়ে দুই গ্রুপের সদস্যদের ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেয়। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। ঘটনা তদন্ত করে অপরাধীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে তাবলিগের দুই পক্ষই পরস্পরকে দোষারোপ করছেন।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা