artk

নিউজ ডেস্ক

বুধবার, ফেব্রুয়ারী ২৬, ২০২০ ১০:২৩

নাপোলির সঙ্গে ড্র নিয়ে মাঠ ছেড়েছেন মেসিরা

media

ইতালি সফরটা যুতসই করতে পারলেন লিওনেল মেসিরা। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে নাপোলির সঙ্গে ১-১ গোলে ড্র করেছে কিকে সেতিয়েনের শিষ্যরা। ড্রিস মের্টেন্সের গোলে হারতে বসা স্প্যানিশ জায়ান্টরা শেষ পর্যন্ত অঁতোয়া গ্রিজমানের কল্যাণে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে।

ইতালি সফরটা যুতসই করতে পারলেন লিওনেল মেসিরা। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে নাপোলির সঙ্গে ১-১ গোলে ড্র করেছে কিকে সেতিয়েনের শিষ্যরা। ড্রিস মের্টেন্সের গোলে হারতে বসা স্প্যানিশ জায়ান্টরা শেষ পর্যন্ত অঁতোয়া গ্রিজমানের কল্যাণে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে।

গত মঙ্গলবার নাপোলির মাঠে আতিথেয়তা নিতে যায় বার্সা। তবে স্বাগতিকদের জমাট রক্ষণের কাছে প্রথমার্ধে বারবার পরাস্ত হতে হয়। উল্টো শ্রোতের বিপরীতে ম্যাচের ৩০তম মিনিটে এগিয়ে যায় নাপোলি। বার্সার জুনিয়র ফিরপোর ভুলে পিওতর জিলিনিস্কির পা ঘুরে বল পান মের্টেন্স। আর সেখান থেকেই ডি বক্সে ঢুকে জোরালো শটে খুঁজে নেন জাল।

এই গোলে দারুণ এক কীর্তি স্পর্শ করলেন মার্টেন্স। নাপোলির ক্লাব ইতিহাসে সর্বোচ্চ গোলের মালিক মারেক হামসিককে (১২১) ছুঁয়েছেন বেলজিয়ান তারকা ফরোয়ার্ড।

তবে বিরতির পর আক্রমণের ধার বাড়ায় বার্সা। সেই সঙ্গে নাপোলি রক্ষণে আরও জোর বাড়ালেও গোল হজম করতে হয়। ৫৭তম মিনিটে নেলসন সেমেদোর নিচু ক্রসে সহজেই গোলের দেখা পান গ্রিজমান।

এরপর দু’দলের সামনেই সুযোগ এসেছিল এগিয়ে যাওয়ার। কিন্তু কেউই কাজে লাগাতে পারেনি। ফলে ড্র নিয়েই মাঠ ছাড়ে তারা। তবে ম্যাচে ফাউল ও প্রতিক্রিয়ার জন্য দুটি হলুদ কার্ড দেখে ৮৯তম মিনিটে মাঠ ছাড়েন আর্তুরো ভিদাল। পরের লেগে ঘরের মাঠের ম্যাচে তাকে পাবে না বার্সেলোনা। পাশাপাশি হলুদ কার্ডের জন্য ওই ম্যাচে খেলা হবে না বুসকেতসেরও।

আগামী ১৮ মার্চ ফিরতি লেগে বার্সা নিজেদের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুয়ে নাপোলির বিপক্ষে নামবে।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা