artk

স্টাফ রিপোর্টার

মঙ্গলবার, ফেব্রুয়ারী ২৫, ২০২০ ৭:৫০

বঙ্গবন্ধুকে নিয়ে শেখ হাসিনার লেখা পড়বে প্রাথমিক শিক্ষার্থীরা

media

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী শুরুর দিন বঙ্গবন্ধুর ওপর একটি লেখা দেশের সব প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা একযোগে পাঠ করবে।  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে এই লেখটি লিখেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী শুরুর দিন বঙ্গবন্ধুর ওপর একটি লেখা দেশের সব প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা একযোগে পাঠ করবে।  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে এই লেখটি লিখেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) সচিবালয়ে সংবাদ সম্মেলনে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন এবং সচিব মো. আকরাম-আল-হোসেন এ তথ্য জানান।

আগামী ১৭ মার্চ স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী। এ দিন একশ’ বছর পূর্ণ হবে তার জন্মের। সেই জন্মশতবার্ষিকী উপলক্ষে ওইদিন থেকে বছরব্যাপী নানা কর্মসূচি পালনের উদ্যোগ নিয়েছে তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী আগামী ১৭ মার্চ শুরু হতে যাচ্ছে। সেই জন্মশতবার্ষিকীতে আমাদের প্রধানমন্ত্রী জাতির পিতা সম্পর্কে একটা লেখা দেবেন।

‘সেই লেখাটি আমরা সারা বাংলাদেশের সব প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের দিয়ে একযোগে পাঠ করাব ১৭ মার্চ।’

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী নিজে বঙ্গবন্ধুর ওপরে লিখে দেবেন। প্রত্যেক স্কুলে একযোগে এক সময়ে পাঠ হবে এটি।

সচিব বলেন, প্রাথমিকের সব শিক্ষার্থীকে উদ্দেশ্য করে তিনি লেখা দেবেন।

প্রাথমিক শিক্ষা মন্ত্রণালয়ের তথ্যানুযায়ী, দেশে বর্তমানে ৬৫ হাজার ৯৯টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুই কোটি নয় লাখ ১৯ হাজার ২০১ জন শিক্ষার্থী রয়েছে।

 

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা