artk

স্টাফ রিপোর্টার

মঙ্গলবার, ফেব্রুয়ারী ২৫, ২০২০ ৭:২৬

প্রধানমন্ত্রীর নির্দেশের পরই পাপিয়া গ্রেপ্তার: কাদের

media

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের: ফাইল ফটো

প্রধানমন্ত্রীর নির্দেশের পরই যুব মহিলা লীগ নেত্রী শামীমা নূর পাপিয়াকে র‌্যাব গ্রেপ্তার করেছে বলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানিয়েছেন।

প্রধানমন্ত্রীর নির্দেশের পরই যুব মহিলা লীগ নেত্রী শামীমা নূর পাপিয়াকে র‌্যাব গ্রেপ্তার করেছে বলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানিয়েছেন।

মঙ্গলবার দুপুরে রাজধানীর বনানীর সেতু ভবনে ঢাকা এলিভেটেট এক্সপ্রেসওয়ের পিপিপি প্রকল্পের এক চুক্তি সই অনুষ্ঠান শেষে পাপিয়ার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের মুখে পড়েন সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের।

জবাবে তিনি বলেন, “এই ঘটনাটি প্রধানমন্ত্রী নিজেই জানতেন। তিনিই নির্দেশ দিয়েছেন, তাকে (পাপিয়াকে) গ্রেপ্তার করার জন্য এবং এটা তদন্ত করে বিষয়টি বিচারের আওতায় আনার জন্য।”

ওবায়দুল কাদের বলেন, “কাজেই এখানে কেউ অপরাধ করে পার পেয়ে যাবে, এটা প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমল অ্যালাউ করবে না। তার সরকার এখনও অ্যালাউ করছে না, ভবিষ্যতেও করবে না।”

এ বিষয়ে সরকারের ‘জিরো টলারেন্স’ নীতি অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।

গত শনিবার ঢাকা বিমানবন্দর এলাকা থেকে শামীমা নূর পাপিয়া ও তার স্বামী মফিজুর রহমান ওরফে সুমন চৌধুরী ওরফে মতি সুমন এবং তাদের দুই সহযোগীকে গ্রেপ্তার করে র‌্যাব।গত শনিবার ঢাকা বিমানবন্দর এলাকা থেকে শামীমা নূর পাপিয়া ও তার স্বামী মফিজুর রহমান ওরফে সুমন চৌধুরী ওরফে মতি সুমন এবং তাদের দুই সহযোগীকে গ্রেপ্তার করে র‌্যাব।অপকর্মের কারণে ছাত্রলীগ-যুবলীগের শীর্ষ পর্যায়ের নেতাদের অব্যাহতি দেওয়ার মতো যুব মহিলা লীগের ক্ষেত্রেও এমন সিদ্ধান্ত আসতে পারে কি না সেই প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “এ ধরনের সিদ্ধান্ত আমাদের দলের অভ্যন্তরের বিষয়, যেটা দলের অভ্যন্তরে আলোচনা হবে।

“এমনিতেই যুব মহিলা লীগের সম্মেলনের সময় চলে এসেছে। মার্চে তাদের মেয়াদ শেষ হবে। তাদের সম্মেলন এমনিতেই করতে হবে।”

আইনশৃঙ্খলা বাহিনীর কথিত শুদ্ধি অভিযানের মধ্যেই পাপিয়ার এই কর্মকাণ্ড চালিয়ে আসা অভিযানের কার্যকারিতা নিয়ে প্রশ্ন তোলে কি না, তা জানতে চাওয়া হয়েছিল মন্ত্রী কাদেরের কাছে।

জবাবে তিনি বলেন, “এখন বাংলাদেশ কত কোটি লোকের দেশ? বাংলাদেশে এর আগে যারা ক্ষমতায় ছিল সেই বিএনপি কোনো নেতা কোনো কর্মীকে অপকর্মের জন্য শাস্তি দিয়েছে?

“যে সৎ সাহস শেখ হাসিনা দেখিয়েছে, এই সৎ সাহস বাংলাদেশে আর কোনো রাজনৈতিক দল দেখাতে পারেনি।”

কাদের বলেন, “নিজের দলের লোককে অপকর্মের জন্য, অপরাধের জন্য আমরাই বাংলাদেশে প্রথম একটা উদাহরণ সবার চোখের সামনে বাস্তবে সৃষ্টি করেছি।

“বিএনপিতে তো তাদের দলের এতো অপরাধ, এতো দুর্নীতি একটা ঘটনার জন্য তাদের কাউকে বিচারের সম্মুখীন করা হয়নি।”

“আমরা একটি বড় দল; এই দলে ভালো-খারাপ সবই আছে। সব আমরা ভালো লোক, এই দাবি আমি করি না। তবে খারাপ লোকদের চিহ্নিত করে, খারাপকে তার অপকর্মের জন্য শাস্তি দেওয়ার বিধান এই দলে আছে।”

জনদৃষ্টি ভিন্নখাতে নিতে সরকার নিজেই দলের ‘মুখরোচক’ অপকর্ম প্রকাশ করছে বলে বিএনপি নেতাদের মন্তব্যের প্রতিক্রিয়ায় ওবায়দুল কাদের বলেন, “বিএনপি অভিযোগ আনবেই, অভিযোগ আনা বিএনপির স্বভাব। অভিযোগ আনা ছাড়া বিএনপির আর কোনো রাজনীতি নেই।”

 

 

 

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা