artk

স্পোর্টস রিপোর্টার

মঙ্গলবার, ফেব্রুয়ারী ২৫, ২০২০ ৪:১৬

মুজিববর্ষে এশিয়া ও বিশ্ব একাদশে খেলবে যারা

media

এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যকার এ সিরিজের ম্যাচ দুইটি হওয়ার কথা রয়েছে আগামী ২১ ও ২২ মার্চ।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে দুই ম্যাচের বিশেষ টি-টোয়েন্টি সিরিজ আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি। এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যকার এ সিরিজের ম্যাচ দুইটি হওয়ার কথা রয়েছে আগামী ২১ ও ২২ মার্চ।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, খেলা হবে এশিয়া একাদশ বনাম বিশ্ব একাদশ। এশিয়া একাদশের জন্য এখন পর্যন্ত ভারত থেকে চারটা নাম আমরা পেয়ে গিয়েছি, চুক্তি সাক্ষর হয়নি যদিও। চারজন হলো- রিশাভ পান্ত, কুলদ্বীপ যাদভ, শিখর ধাওয়ান এবং মোহাম্মদ শামি। আর লোকেশ রাহুলও বলছে এক ম্যাচ খেলবে। একটা ম্যাচ কোহলি, একটা ম্যাচ লোকেশ রাহুল- এধরনের কথাবার্তা হচ্ছে। এখন পর্যন্ত এটা ফাইনাল হয়নি, তবে কেউ না কেউ খেলবে (কোহলি ও রাহুলের মধ্যে)। একটা ম্যাচ রাহুল খেলবে এটা বলেছে আমাদের।

এছাড়া বিসিবি আরও সভাপতি বলেন, আমরা চিন্তা করছি আফগানিস্তান থেকে রাশিদ খান, মুজিব উর রহমান-এই দুজনকে নিয়ে কথা বলেছি। মোটামুটি ফাইনাল হয়েছে। নেপাল থেকে সন্দীপ লামিচানে, তার সাথে কথা হচ্ছে। শ্রীলঙ্কা থেকে আমি যতদূর জানি লাসিথ মালিঙ্গা ও পেরেরার সঙ্গে চূড়ান্ত হয়েছে কথাবার্তা।

এশিয়া একাদশে বাংলাদেশ থেকে এশিয়া একাদশে খেলবেন কারা এমন প্রশ্নে পাপন বলেন, এ দলে আগে থেকেই নিশ্চিত ছিলেন তামিম ইকবাল, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ এবং মোস্তাফিজুর রহমান। আজ নতুন করে লিটন দাসের নাম জানালেন।

এছাড়া বিসিবির সভাপতি বলেন, বাংলাদেশ থেকে আমরা ঠিক করেছি-যেহেতু দুইটি ম্যাচ আছে। যদি এক ম্যাচে বেশি প্লেয়ারকে খেলাতে নাও পারি তাহলে পরের ম্যাচে ঘুরিয়ে ফিরিয়ে খেলাবো। তামিম, মুশফিক তো কনফার্ম। এই ব্যাপারে কোন সন্দেহ নেই। এছাড়াও দুইজন আছে- একজন হলো মাহমুদউল্লাহ, আরেকজন মুস্তাফিজ।

তবে বিশ্ব একাদশের সব খেলোয়াড়ের নাম মনে না থাকায়, সেগুলো বলতে পারেননি পাপন। তিনি বলেন, বিশ্ব একাদশের এতগুলা নাম বলতে পারব না। আমার দেখে দেখে বলতে হবে। দক্ষিণ আফ্রিকা থেকে ৩-৪ জন আসছে, ওয়েস্ট ইন্ডিজ থেকে ৩-৪ জন আসছে। অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের ঐ সময় খেলা। তবুও বাইরে থাকা কারা আসতে পারে তা নিয়ে কথা হচ্ছে। ইংল্যান্ড থেকে জনি বেয়ারস্টো আসবে, দক্ষিণ আফ্রিকার ফাফ ডু প্লেসিস আছে, ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল আছে।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা