artk

স্পোর্টস রিপোর্টার

সোমবার, ফেব্রুয়ারী ২৪, ২০২০ ৬:১৫

ডাবল সেঞ্চুরি ছেলেকে উৎসর্গ করলেন মুশফিক

media

ঢাকা টেস্টের তৃতীয় দিনে সোমবার জিম্বাবুয়ের বিপক্ষে ডাবল সেঞ্চুরি করে অপরাজিত আছেন জাতীয় দলের অন্যতম সেরা ব্যাটসম্যান মুশফিকুর রহিম। টেস্ট ক্যারিয়ারের তৃতীয় ডাবল সেঞ্চুরির পর অন্যরকম উদযাপন করেন ৩২ বছর বয়সী এই ডানহাতি ব্যাটসমন্যা।

ঢাকা টেস্টের তৃতীয় দিনে সোমবার জিম্বাবুয়ের বিপক্ষে ডাবল সেঞ্চুরি করে অপরাজিত আছেন জাতীয় দলের অন্যতম সেরা ব্যাটসম্যান মুশফিকুর রহিম। টেস্ট ক্যারিয়ারের তৃতীয় ডাবল সেঞ্চুরির পর অন্যরকম উদযাপন করেন ৩২ বছর বয়সী এই ডানহাতি ব্যাটসমন্যা।

ম্যাচ শেষে মুশফিকুর রহিম জানান, ‘ আমরা এই ডাবিল সেঞ্চুরি ছেলেকে উৎসর্গ করেছি। কারণ আমার ছেলে ডায়নাচর দেখতে বেশি পছন্দ করেন। তাই ছেলেকে খুশি করতেই এমন উদযাপন করা আর কোন কারণ নেই। তবে উইকেট যেহেতু ভালোছিল আমার বিশ্বাস ছিল ত্রিপল সেঞ্চুরি করার।’

জিম্বাবুয়ে প্রথমে ব্যাট করতে নেমে নিজেদের প্রথম ইনিংসে ইনিংসে ২৬৫ রান সংগ্রহ করে। জবাবে মুশফিকুর রহিমের ডাবল সেঞ্চুরি ও মুমিনুলের সেঞ্চুরিতে ৫৬০ রানে ইনিংস ঘোষণা করে স্বাগতিকরা। আগের তিন ৩২ রানে অপরাজিত থেকে সকালে ব্যাটিং শুরু করে মুশফিক।

ইনিংসের ১৫৩.২ ওভারে বাউন্ডারি হাঁকিয়ে টেস্ট ক্যারিয়ারের তৃতীয় ডাবল সেঞ্চুরি পূ্র্ণ করেন মুশফিকুর রহিম। ৩১৫ বল মোকাবেলা করে ২৮টি বাউন্ডারিতে ডাবল সেঞ্চুরির মাইফলক স্পর্শ করেন। মুশফিকু রহিম শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ২০৩ রানে। ফলে ২৯৫ রানে লিড নেয় স্বাগতিকরা।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা