artk

নিউজ ডেস্ক

সোমবার, ফেব্রুয়ারী ২৪, ২০২০ ২:৫১

১০৮ মেগাপিক্সেলের ফোন আনলো স্যামসাং

media

স্যামসাংয়ের বহুল আলোচিত গ্যালাক্সি এস সিরিজের এস২০ প্লাস ও এস২০ আল্ট্রা মডেলের ফ্ল্যাগশিপ ফোনের প্রি-অর্ডার নেয়া শুরু হয়েছে। ফাইভ-জি ব্যবহার উপযোগী গ্যালাক্সি এস২০ আল্ট্রায় ব্যবহার করা হয়েছে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা। এছাড়া এতে রয়েছে ১০০এক্স জুম ব্যবহারের সুবিধা।

স্যামসাংয়ের বহুল আলোচিত গ্যালাক্সি এস সিরিজের এস২০ প্লাস ও এস২০ আল্ট্রা মডেলের ফ্ল্যাগশিপ ফোনের প্রি-অর্ডার নেয়া শুরু হয়েছে। ফাইভ-জি ব্যবহার উপযোগী গ্যালাক্সি এস২০ আল্ট্রায় ব্যবহার করা হয়েছে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা। এছাড়া এতে রয়েছে ১০০এক্স জুম ব্যবহারের সুবিধা।

গত রোববার গুলশানের বিটিআই ল্যান্ডমার্কের স্যামসাং এফইএল ফ্যাগশিপ স্টোরে প্রতিষ্ঠানের কর্মকর্তারা গ্যালাক্সি এস সিরিজের এস২০ প্লাস ও এস২০ আল্ট্রা মডেলের বিভিন্ন বৈশিষ্ট তুলে ধরেন। এসময় জানানো হয়, গ্যালাক্সি এস২০ সিরিজের ডিভাইসগুলো দিয়ে ৮কে রেজ্যুলেশনের ভিডিও ধারণ করা যাবে। এক্ষেত্রে ছবি বা ভিডিওর কালার ও কোয়ালিটি বজায় থাকবে। ৮কে ভিডিও ধারণ ছাড়াও এস২০ দিয়ে ৮কে ভিডিও থেকে ৩৩ মেগাপিক্সেলের ছবিও ধারণ করা যাবে।

এছাড়া গ্যালাক্সি এস২০ আল্ট্রা ডিভাইসটির ক্যামেরার অসাধারণ ফিচার হলো এর টেলিফটো লেন্সের ব্যবহার। এর মাধ্যমে ১০০এক্স জুমে ছবি তোলা যাবে। গ্যালাক্সি এস২০ সিরিজে রয়েছে বড় আকারের ইমেজ সেন্সর। নিখুঁত ছবি তুলে তা ক্রপ করে এডিট করা এবং ক্রপিং ও জুমিংও করা যাবে এই ডিভাইসগুলোর মাধ্যমে। গ্যালাক্সি এস২০ প্লাস ডিভাইসে ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা ব্যবহার করা হয়েছে এবং গ্যালাক্সি এস২০ আল্ট্রায় ব্যবহার করা হয়েছে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা।

দুটি ডিভাইসেই স্টোরেজ রয়েছে ১২৮ জিবি। যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ১ টেরা পর্যন্ত বাড়ানো যাবে। গ্যালাক্সি এস২০ প্লাস ডিভাইসে রয়েছে ৮জিবি র‌্যাম ও ৪,৫০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি সুবিধা এবং গ্যালাক্সি এস২০ আল্ট্রা ডিভাইসে রয়েছে ১২ জিবি র‌্যাম ও ৫,০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি সুবিধা।

গ্যালাক্সি এস২০ প্লাস স্মার্টফোনটির বাজারমূল্য নির্ধারণ করা হয়েছে ৯৯ হাজার ৯৯৯ টাকা এবং গ্যালাক্সি এস২০ আল্ট্রা ডিভাইসটি পাওয়া যাবে ১ লাখ ২৯ হাজার ৯৯৯ টাকায়। তবে প্রি-অর্ডারে দুটি মডেলেই ১০ হাজার টাকা ক্যাশব্যাক অথবা গ্যালাক্সি বাডস প্লাস পাবেন ক্রেতারা।

 

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা