artk

আন্তর্জাতিক ডেস্ক

সোমবার, ফেব্রুয়ারী ২৪, ২০২০ ২:০৮

ট্রাম্প-মেলানিয়ার ওপর হামলা চালাতে পারে বাঁদর!

media

৩৬ ঘণ্টার সফরে ভারতে পৌঁছেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গুজরাটের আহমেদাবাদে প্রেসিডেন্ট ট্রাম্প ও তার স্ত্রী মেলানিয়া ট্রাম্পকে স্বাগত জানিয়েছেন নরেন্দ্র মোদি। তবে আশঙ্কা, এই সফরকালে ট্রাম্প ও মেলানিয়ার ওপর হামলা চালাতে পারে ভারতের বাঁদর।

ভারতীয় সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, ৩৬ ঘণ্টার এই সফরে ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পকে নিয়ে আগ্রায় তাজমহল দেখতে যাবেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আর সেখানেই বাঁদর বাহিনীর টার্গেটে পড়তে পারেন তিনি!

এই নিয়ে চিন্তায় পড়েছে তার নিরাপত্তা কর্মকর্তারা। আপাতত আগ্রার কুখ্যাত বাঁদর বাহিনীর মোকাবিলা করতে মোতায়েন করা হচ্ছে প্রশিক্ষণপ্রাপ্ত পাঁচটি হনুমান।

দেশটির এক সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, আহমেদাবাদ থেকে আগ্রায় পৌঁছনোর পর থেকেই মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে থাকবে ঐ হনুমানগুলো। বাঁদরের হামলা থেকে রক্ষায় আপাতত নির্ভর করতে হচ্ছে হনুমান বাহিনীর ওপরই।

তাজমহল চত্বরে কমপক্ষে ৫০০ থেকে ৭০০ বাঁদরের বাস। দূর থেকে গুলতি ছুড়ে বাঁদর তাড়ানোর চেষ্টা চলছে। কিন্তু তাতেও চিন্তা যাচ্ছে না। আপাতত পুলিশ ভেবেছে, তারা বাঁদর তাড়ানোর সরঞ্জাম নিয়ে তৈরি থাকবেন।

এক কর্মকর্তা বলেন, “এভাবে কয়েকটা বাঁদর তাড়ানো সম্ভব, ঝাঁকে ঝাঁকে বাঁদরকে তাড়ানো কঠিন হবে। আশা করি, কোনো অপ্রীতিকর পরিস্থিতি হবে না।”

সোমবার সকাল ১১টা ৪০ মিনিটে আহমেদাবাদে বিমানবন্দরে অবতরণ করে ট্রাম্পের বিমান ‘এয়ারফোর্স ওয়ান’। ক্ষমতায় আসার পর প্রথমবারের মতো ভারত সফরে করছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা