artk

বাগেরহাট সংবাদদাতা

রোববার, ফেব্রুয়ারী ২৩, ২০২০ ৮:৫৭

বাগেরহাট-৪ উপনির্বাচনে বিএনপি ও জাপা প্রার্থীর মনোনয়ন বাতিল

media

রবিবার বাগেরহাট জেলা নির্বাচন অফিসের সভাকক্ষে প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই শেষে রিটার্নিং অফিসার মো. ইউনুচ আলী ঋণখেলাপির দায়ে বিএনপি মনোনীত কাজী খায়রুজ্জামান শিপন এবং জাতীয় পার্টি মনোনীত সাজন কুমার মিস্ত্রীর মনোনয়নপত্র বাতিল করেন।

বাগেরহাট-৪ সংসদীয় (মোড়েলগঞ্জ ও শরণখোলা) আসনের উপনির্বাচনে বিএনপি এবং জাতীয় পার্টির (জাপা) মনোনীত প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে।

রবিবার বাগেরহাট জেলা নির্বাচন অফিসের সভাকক্ষে প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই শেষে রিটার্নিং অফিসার মো. ইউনুচ আলী ঋণখেলাপির দায়ে বিএনপি মনোনীত কাজী খায়রুজ্জামান শিপন এবং জাতীয় পার্টি মনোনীত সাজন কুমার মিস্ত্রীর মনোনয়নপত্র বাতিল করেন।

এখন এই আসনে একমাত্র বৈধ প্রার্থী আওয়ামী লীগ মনোনীত অ্যাডভোকেট আমিরুল আলম মিলন।

রিটার্নিং অফিসার ও খুলনার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ইউনুচ আলী জানান, বাগেরহাট-৪ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ, বিএনপি এবং জাতীয় পার্টি মনোনীত তিনজন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেন। মনোনয়নপত্র বাছাই শেষে ঋণখেলাপির দায়ে বিএনপি এবং জাতীয় পার্টির প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এখন এই আসনে একমাত্র বৈধ প্রার্থী আওয়ামী লীগের আমিরুল আলম মিলন।

এ বিষয়ে বিএনপি প্রার্থী কাজী খায়রুজ্জামান শিপন জানান, প্রার্থিতা ফিরে পেতে তিনি নির্বাচন কমিশনে আপিল করবেন।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী বাগেরহাট-৪ আসনের উপনির্বাচনে প্রার্থিতা প্রত্যাহারের শেষদিন ২৯ ফেব্রুয়ারি। ১ মার্চ প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেয়ার কথা। আর ভোটগ্রহণের জন্য ২১ মার্চ নির্ধারিত রয়েছে।

এই আসনে মোট ভোটার সংখ্যা দুই লাখ ৯৭ হাজার ৪৩৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার এক লাখ ৪৮ হাজার ৪৮৬ জন এবং নারী ভোটার এক লাখ ৪৮ হাজার ৯৪৮ জন।

গত ১০ জানুয়ারি ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য ডা. মোজাম্মেল হোসেন মারা গেলে এই আসনটি শূন্য হয়।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা