artk

আন্তর্জাতিক ডেস্ক

বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ১৩, ২০২০ ৯:২০

কেজরিওয়ালের শপথ অনুষ্ঠানে আমন্ত্রিত সেই ‘মাফলারম্যান’

এক বছর বয়সী আয়ান তোমার
media

বৃহস্পতিবার আম আদমি পার্টি (এএপি) তাদের অফিশিয়াল টুইট বার্তায় ওই শিশুকে আমন্ত্রণ জানায়। আগামী রোববার দিল্লির রামলীলা ময়দানে তৃতীয়বারের মতো দিল্লির মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিতে যাচ্ছেন ৫১ বছর বয়সী কেজরিওয়াল।

অরবিন্দ কেজরিওয়ালের শপথ অনুষ্ঠানে আমন্ত্রণ পেয়েছে মাফলারম্যান পরিচিত পাওয়া এক বছর বয়সী আয়ান তোমার। বৃহস্পতিবার আম আদমি পার্টি (এএপি) তাদের অফিশিয়াল টুইট বার্তায় ওই শিশুকে আমন্ত্রণ জানায়। আগামী রোববার দিল্লির রামলীলা ময়দানে তৃতীয়বারের মতো দিল্লির মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিতে যাচ্ছেন ৫১ বছর বয়সী কেজরিওয়াল।

গত মঙ্গলবার ঘোষণা করা হয় ভারতের দিল্লির বিধানসভা নির্বাচনের ফলাফল। ওই দিন শিশু আয়ানের ছবি গণমাধ্যমে জায়গা করে নেয়, ভাইরাল হয় ইন্টারনেটেও । প্রকাশিত ছবিতে দেখা গেছে, ওই শিশু কেজরিওয়ালের সেই পরিচিত কালো রঙের মাফলার, মেরুন রঙের সোয়েটার, চশমা ও এএপির টুপি পড়ে তার বাবার কোলে বসে ভোটের ফলাফল উদ্‌যাপন করছে। কেজরিওয়ালের মতো সাজ দিতে অনুরূপ গোঁফও অঙ্কন করা হয়েছিল।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ওই শিশুকে এএপি সদস্যরা টুইট বার্তায় মাফলারম্যান আখ্যা দেয়। পুঁচকে এই কেজরিওয়াল এএপির সমর্থক রাহুল তোমার ও মীনাক্ষীর সন্তান। তার পরিবার দীর্ঘদিন ধরে কেজরিওয়ালকে সমর্থন করে। এর আগে ২০১৫ সালের দিল্লি নির্বাচনের পর এই দম্পতি তাদের মেয়েকেও কেজরিওয়ালের সাজে সাজিয়েছিলেন।

এবারের তৃতীয়বারের মতো দিল্লির মুখ্যমন্ত্রী হচ্ছেন এএপির প্রধান অরবিন্দ কেজরিওয়াল। এবার তার দল বিধানসভার ৭০ আসনের মধ্যে ৬২ আসন লাভ করে। বাকি ৮টি গেছে বিজেপির দখলে। আগের বারের নির্বাচনের এএপির আসন ছিল ৬৭, বিজেপির ৩। আগামী রোববার রামলীলা ময়দানে খোলা আকাশের নিচে শপথ নিতে যাওয়া কেজরিওয়ালের অনুষ্ঠানে আমজনতাকে আমন্ত্রণ জানিয়েছে এএপি। সবকিছু ঠিকঠাক থাকলে পুঁচকে কেজরিওয়ালকে দেখা যাবে এই শপথ অনুষ্ঠানে। এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, এখন পর্যন্ত আসল কেজরিওয়ালের সঙ্গে সরাসরি সাক্ষাতের সুযোগ হয়নি আয়ান তোমারের।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা