artk

স্পোর্টস রিপোর্টার

সোমবার, ফেব্রুয়ারী ১০, ২০২০ ১১:৪২

অনূর্ধ্ব ১৯ বাংলাদেশের নামে নালিশ পাঠালো ভারত

media

কিছু একটা যে হয়েছে, সেটা ম্যাচ শেষে বোঝা যাচ্ছিল। ঠিক কী হয়েছে, তা টিভি ক্যামেরায় দেখা যায়নি। তবে খেলা শেষে দুই দলের ক্রিকেটারদের উত্তপ্ত বাক্য বিনিময়ে বোঝাই যাচ্ছিল কিছু একটা হয়েছে। সেটা যে বেশি কিছু হয়েছে, ম্যাচ শেষে তাই বললেন, ভারত অনূর্ধ্ব ১৯ দলের অধিনায়ক প্রিয়ম গার্গ। 

কিছু একটা যে হয়েছে, সেটা ম্যাচ শেষে বোঝা যাচ্ছিল। ঠিক কী হয়েছে, তা টিভি ক্যামেরায় দেখা যায়নি। তবে খেলা শেষে দুই দলের ক্রিকেটারদের উত্তপ্ত বাক্য বিনিময়ে বোঝাই যাচ্ছিল কিছু একটা হয়েছে। সেটা যে বেশি কিছু হয়েছে, ম্যাচ শেষে তাই বললেন, ভারত অনূর্ধ্ব ১৯ দলের অধিনায়ক প্রিয়ম গার্গ। 

বাংলাদেশের অধিনায়ক আকবর আলীও বললেন, যা হয়েছে সেটা হওয়া উচিত নয়। বিশ্বজয়ের পরেও তাই অপ্রিয় প্রশ্ন শুনতে হয়েছে বাংলাদেশ অধিনায়ককে।

ম্যাচ শেষ হওয়ার সঙ্গে সঙ্গেই এক দৌড়ে মাঠের ভেতর ঢুকে পড়েছিলেন বাংলাদেশের সব ক্রিকেটাররা। পিচের আশপাশে থাকা ভারতের ক্রিকেটারদের সঙ্গে তখনই একচোট হয়। ধাক্কাধাক্কি থেকে শুরু করে এমনকি একজনের গায়ে জড়িয়ে থাকা বাংলাদেশের পতাকারও ক্ষতি হয়েছে বলে জানিয়েছে ক্রিকইনফো।

আকবর অবশ্য বললেন, কী হয়েছে সেটা তিনি ঠিকমতো দেখেননি। তবে ভালো কিছু যে হয়নি, সেটা মেনে নিয়েই বলেছেন এ ঘটনা যেন আর না হয়, ‘কী হয়েছে আমি সেটা পরিষ্কারভাবে দেখিনি। এ ব্যাপারে কারও সাথে আমার কথা হয়নি। তবে ফাইনালে অনেক সময় স্নায়ুচাপের জন্য আবেগের প্রকাশটা বেশি হতে পারে। ছেলেরা হয়তো বেশি তেঁতে ছিল। যা হয়েছে, সেটা হওয়া উচিত হয়নি। একজন তরুণ ক্রিকেটার হিসেবে আপনাকে সব পর্যায়ের ক্রিকেটেই প্রতিপক্ষকে সম্মান করতে হবে। একই সঙ্গে খেলাটার প্রতিও সম্মান দেখাতে হবে।’ কী হয়েছে সেটা না বললেও দলের পক্ষ থেকে দুঃখ প্রকাশ করলেন আকবর, ‘ক্রিকেট ভদ্রলোকের খেলা। তাই আমি দলের পক্ষ থেকে দুঃখ প্রকাশ করছি।’

ভারতের অধিনায়ক গার্গের কাছেও জানতে চাওয়া হয়েছিল এ নিয়ে। তিনি বিস্তারিত না বললেও বাংলাদেশ দলের দিকেই আঙুল দেখালেন, ‘দেখুন, খেলার হারজিত আছেই। আমরা পরাজয়টা সহজভাবে মেনে নিয়েছিলাম। কিন্তু ওদের প্রতিক্রিয়াটা খুবই অশোভন ছিল। আমার মনে হয় এরকম কিছু হওয়া ঠিক হয়নি। যাই হোক, যা হওয়ার তা হয়ে গেছে।’

তবে ঘটনাটা আপাতত চাপা থাকছে না। আইসিসি এর মধ্যেই সেটি জেনেছে, তদন্তও শুরু করেছে। আনুষ্ঠানিকভাবে কিছু না বললেও কেউ দোষী হলে ব্যবস্থা নিতে পারে বলেও জানিয়েছে। ভারতের টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে আইসিসির কাছে এ ব্যাপারে যোগাযোগ করা হয়েছিল বলে জানিয়েছে ক্রিকইনফো। 

আইসিসি তখন বলেছে, ম্যাচ রেফারি টিভি ফুটেজের সাহায্যে ঘটনার তদন্ত শুরু করেছেন। এমনকি, ম্যাচ শেষে বাংলাদেশের ক্রিকেটারদের দিকে ভারতের দর্শকদের বোতল ছুঁড়ে মারা নিয়েও টুইট করেছেন অনেকে।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা