artk

স্পোর্টস রিপোর্টার

রোববার, ফেব্রুয়ারী ৯, ২০২০ ৫:৪৫

পাকিস্তানকে ৪৪৫ রানে থামিয়েছে বাংলাদেশ

media

এই প্রতিবেদন লেখা পযর্ন্ত ৩৪ ওভারে দুই উইকেটে বাংলাদেশের সংগ্রহ ১১১ রান। অধিনায়ক মুমিনুল ২৮ ও শান্ত ৩২ রান নয়ে ব্যাট করছে। সফরকারীরা এখনও পিছিয়ে আছে ১০১ রানে।

রাওয়ালপিন্ডি টেস্টে বাংলাদেশের প্রথম ইনিংসে করা ২৩৩ রানের জবাবে নিজেদের প্রথম ইনিংসে ৪৪৫ রানে থেমেছে স্বাগতিক পাকিস্তান। ফলে ২১২ রানে পিছিয়ে থেকে রোববার টেস্টের তৃতীয় দিনে নিজেরে দ্বিতীয় ইনিংস শুরু করেছে বাংলাদেশ।

এই প্রতিবেদন লেখা পযর্ন্ত ৩৪ ওভারে দুই উইকেটে বাংলাদেশের সংগ্রহ ১১১ রান। অধিনায়ক মুমিনুল ২৮ ও শান্ত ৩২ রান নয়ে ব্যাট করছে। সফরকারীরা এখনও পিছিয়ে আছে ১০১ রানে।

রোববার পাকিস্তান রাওয়ালপিন্ডি টেস্টের তৃতীয় দিন শুরু করে ৩ উইকেটে ৩৪২ রান নিয়ে। তবে দিনের শুরুতেই টাইগারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে বেশিদূর এগোতে পারেনি তারা। স্কোরবোর্ডে আর ১০৩ রান যোগ করতেই হারায় বাকি ৭ উইকেট।

দিনের শুরুকেই আগেরদিনে সেঞ্চুরিয়ান বাবর আজমকে (১৪৩) ফেরান আবু জায়েদ। আগেরদিনও পাকিস্তানের শুরুতে ধাক্কা দিয়েছিলেন তিনি। নিয়েছিলেন দুই উইকেট। বাবরের পরপরই আসাদ শফিককে (৬৫) তুলে নেন এবাদত হোসেন। এরপর উইকেটরক্ষক মোহাম্মদ রিজওয়ান (১০) ও ইয়াসির শাহ (৫) ও শাহীন শাহ আফ্রিদিকে (৩) নিজের শিকারে পরিণত করেন রুবেল হোসেন।

তবে টাইগারদের সামনে গলার কাঁটা হয়ে বসেন হারিস সোহেল। নবম উইকেটে হিসেবে তাইজুল ইসলামের বলে ব্যক্তিগত ৭৫ রানে আউট হোন তিনি। এরপর ৪৪৫ রানে শেষ উইকেট হিসেবে বিদায় নেন নাসিম শাহ (২)। ব্যক্তিগত ১  রানে অপরাজিত ছিলেন মোহাম্মদ আব্বাস।

২৯ ওভারে ৮৬ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন আবু জায়েদ। ১১৩ রান খরচ করে সমান উইকেট নিয়েছেন রুবেলও। তাইজুলের শিকার দুটি।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা