artk

গাইবান্ধা সংবাদদাতা

বুধবার, ফেব্রুয়ারী ৫, ২০২০ ৭:৫৬

গাইবান্ধায় ট্রেনে কাটা পড়ে মুক্তিযোদ্ধার মৃত্যু

media

মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে গাইবান্ধা-বোনারপাড়া রেলপথের স্টেডিয়াম মাঠ এলাকায় এ ঘটনা ঘটে।

গাইবান্ধা শহরে লোকাল ট্রেনে কাটা পড়ে আবদুল কুদ্দুস মিয়া (৮৩) নামের এক মুক্তিযোদ্ধার মৃত্যু হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে গাইবান্ধা-বোনারপাড়া রেলপথের স্টেডিয়াম মাঠ এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত আবদুল কুদ্দুসের বাড়ি ফুলছড়ি উপজেলার কঞ্চিপাড়া ইউনিয়নের চণ্ডিয়া গ্রামে। তিনি স্থানীয় হানিফ মিয়াপাড়া জামে মসজিদের মোয়াজ্জিন ছিলেন।

কুদ্দুসের পরিবারের দাবি, তিনি দীর্ঘদিন গলা ও পেটে ব্যথাজনিত নানা রোগে ভুগছিলেন। ঢাকা, খুলনা ও রংপুরের বিভিন্ন হাসপাতালে টাকা খরচ করে চিকিৎসা করিয়েছেন। এ জন্য তিনি দুই লাখ টাকা ঋণ নিয়েছিলেন। মুক্তিযোদ্ধা ভাতা দিয়ে কোনোমতে তার সংসার চলতো। তবে ভাতার টাকার বেশির ভাগই ঋণের মাসিক কিস্তি দিতে চলে যেত। টাকার অভাবে চিকিৎসা করাতে পারতেন না। ঋণে জর্জরিত হয়ে পড়েছিলেন।

আবদুল কুদ্দুসের দুই ছেলে ও এক মেয়ে। ছেলে মাইনুল ইসলাম ও মিজানুর রহমান দিনমজুরের কাজ করেন। একমাত্র মেয়ে কুলসুম বেগমের বিয়ে হয়েছে।

কুদ্দুসের পরিবারের বরাত দিয়ে গাইবান্ধা সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আলী আকবর বলেন, কুদ্দুস মানসিক রোগে আক্রান্ত ছিলেন। গতকাল বিকেলে তিনি বাড়ি থেকে গাইবান্ধা শহরের কলেজ পাড়ায় এক আত্মীয়ের বাসায় বেড়াতে যান। পরে ওই বাসা থেকে পায়ে হেঁটে বাড়ি ফিরছিলেন। সন্ধ্যা ৭টার দিকে স্টেডিয়াম এলাকা সংলগ্ন রেললাইন পার হওয়ার সময় ট্রেনে কাটা পড়েন। ধারণা করা হচ্ছে, তিনি আত্মহত্যা করেছেন। এর আগেও তিনি ট্রেনের নিচে চাপা পড়ে আত্মহত্যার চেষ্টা করেন, তবে স্থানীয়রা তাকে উদ্ধার করেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সাঘাটা উপজেলার বোনারপাড়া রেলওয়ে (জিআরপি) পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক মহিদুল ইসলাম বলেন, রেললাইন পারাপার হওয়ার সময় সান্তাহার থেকে লালমনিরহাটগামী লোকাল ১৯ আপ ট্রেনের ধাক্কায় আবদুল কুদ্দুস মারা যান। স্থানীয়দের কাছে খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে সুরতাল প্রতিবেদন তৈরি করে লাশ উদ্ধার করা হয়। তিনি বলেন, এটা আত্মহত্যা না দুর্ঘটনা, তা এই মুহূর্তে বলা সম্ভব হচ্ছে না। তবে এ ঘটনায় নিহতের পরিবারের কোনো অভিযোগ নেই। পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে লাশ ময়নাতদন্ত ছাড়াই স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় বোনারপাড়া জিআরপি থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা