artk

রামপাল (বাগেরহাট) প্রতিনিধি

বুধবার, ফেব্রুয়ারী ৫, ২০২০ ৯:৪৪

রামপালে যুগান্তরের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

media

সত্যের সন্ধানে নির্ভীক দৈনিক যুগান্তর তাদের বস্তুনিষ্ঠ ও আপসহীন সংবাদ পরিবেশনের মাধ্যমে পাঠকের অন্তরজুড়ে জায়গা দখল করে নিয়েছে আঠারো কোটি মানুষের। পত্রিকাটি শুরু থেকেই ‘সাদাকে সাদা আর কালোকে কালো’ নির্ভয়ে প্রকাশ করে চলেছে অবিচল। সাহস ও দক্ষতায় দেশে প্রথিতযশা সাংবাদিকদের সমন্বয়ে অল্পদিনেই পত্রিকাটি ব্যাপক জনপ্রিয়তা অর্জন করতে সক্ষম হয়েছে। পত্রিকাটি  প্রতিষ্ঠালগ্ন থেকেই প্রচারের শীর্ষে রয়েছে। দিনদিন আরো সমৃদ্ধির বহিঃপ্রকাশ করে যাচ্ছে সঠিক ও ন্যায় সংবাদ প্রচারের মাধ্যমে। একটি সোনার বাংলাদেশ বিনির্মাণে যুগান্তর পত্রিকাটিরও বড় অবদান রয়েছে। প্রতিনিয়ত অসহায়, নির্যাতিত, অপরাধ, দুর্নীতির বিরুদ্ধে যে কথা বলে তার নামই যুগান্তর। একুশ মানে মাথা নত না করা, একুশ মানে এগিয়ে চলা শ্লোগানকে ধারণ করে আজ একুশ বছরে পদার্পণ করলো অনন্য এই যুগান্তর পত্রিকাটি। সাফল্যের হাত ধরে যুগান্তর অতীতের মতো সৎ ও নিষ্ঠার সাথে সংবাদ প্রকাশের মাধ্যমে এগিয়ে চলুক দুর্বার গতিতে।

দৈনিক যুগান্তর ২১ বছরে পদার্পণ উপলক্ষে মঙ্গলবার বাগেরহাটের রামপাল উপজেলার সুন্দরবন মহিলা কলেজ মিলনায়তনে স্বজন সমাবেশের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।

সুন্দরবন মহিলা কলেজের অধ্যক্ষ ও যুগান্তর স্বজন সমাবেশের উপদেষ্টা শেখ খালিদ আহমেদের সভাপতিত্বে সুন্দরবন মহিলা কলেজের অধ্যাপক মোল্লা গোলাম ইয়াছিনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন রামপাল উপজেলা চেয়ারম্যান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্বজন উপদেষ্টা শেখ মোয়াজ্জেম হোসেন। 

বিশেষ অতিথি ছিলেন বাগেরহাট (রামপাল- মোংলা) সার্কেল এসপি আসিফ ইকবাল, রামপাল উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা সুকান্ত কুমার পাল, দৈনিক যুগান্তর রামপাল প্রতিনিধি ও স্বজন সমাবেশের প্রধান সমন্বয়কারী সুজন মজুমদার, সুন্দরবন মহিলা কলেজের উপাধ্যক্ষ স্বজন উপদেষ্টা ইজারাদার নাহিদুল ইসলাম, স্বজন উপদেষ্টা ও অধ্যাপক হিরণ চন্দ্র দাশ, শিক্ষক প্রতিনিধি মো আব্দুল মুক্তাদির, প্রভাষক জান্নাতুল মাওয়া, হুড়কা ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি, স্বজন উপদেষ্টা তপন কুমার গোলদার, আনন্দ টিভির বিশেষ প্রতিনিধি মাহফুজুর রহমান, চুলকাঠি প্রেসক্লাবের সহ-সভাপতি সিনিয়র সাংবাদিক সেকেন্দার মোড়ল, প্রেসক্লাব রামপালের সাধারণ সম্পাদক ও একাত্তর টিভির সাংবাদিক এইচ আমিনুল হক নান্টু, সাংবাদিক ও স্বজন সদস্য আরিফ ঢালী, রাহায়তুল জান্নাত, সোবাহান হোসাইন, পল্লি চিকিৎসক শেখ মারুফ বিল্লা জুয়েল, চন্দন বিশ্বাস প্রমুখ। 

সকালে সুন্দরবন মহিলা কলেজ থেকে আনন্দ শোভাযাত্রাটি খুলনা-মোংলা মহাসড়ক প্রদক্ষিণ করে কলেজ চত্বরে এসে শেষ হয় এবং অডিটোরিয়ামে কেক কাটার মাধ্যমে যুগান্তর প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়। 

অনুষ্ঠানে প্রতিনিধির মুঠোফোনে বাগেরহাট জেলা পুলিশ সুপার পঙ্কজ চন্দ্র রায় দৈনিক যুগান্তর পত্রিকার একুশতম প্রতিষ্ঠাবার্ষিকীর সফলতা কামনা করেন এবং কর্মরত সাংবাদিকদের নির্ভয়ে সঠিক ও সত্য সংবাদ প্রকাশের মাধ্যমে সমাজ তথা দেশ বিনির্মাণে কার্যকরী ভূমিকা পালন করবে বলে দৃঢ প্রত্যাশা ব্যক্ত করেন।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা