artk

স্টাফ রিপোর্টার

মঙ্গলবার, ফেব্রুয়ারী ৪, ২০২০ ৮:২৩

রংপুরসহ দেশের সাত স্থানে দুদকের অভিযান

media

মঙ্গলবার দুদক অভিযোগ কেন্দ্রে এক অভিযোগের প্রেক্ষিতে সমন্বিত রংপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. জাহাঙ্গীর আলমের নেতৃত্বে এ অভিযান চালানো হয়েছে। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য তথ্যটি নিশ্চিত করেছেন।

ভুয়া কৃষকদের কাছ থেকে খাদ্য গুদামে ধান সংগ্রহের অভিযোগে রংপুরের বদরগঞ্জ উপজেলায় অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার দুদক অভিযোগ কেন্দ্রে এক অভিযোগের প্রেক্ষিতে সমন্বিত রংপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. জাহাঙ্গীর আলমের নেতৃত্বে এ অভিযান চালানো হয়েছে। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য তথ্যটি নিশ্চিত করেছেন।

তিনি জানান, দুদক টিম অভিযোগের প্রাথমিক সত্যতা পায়। প্রায় ৩ হাজার মেট্রিক টন চাল প্রদানে অনিয়ম করে স্থানীয় চেয়ারম্যান এবং প্রভাবশালী ব্যক্তিরা বিপুল পরিমাণ অর্থ আত্মসাৎ করে। এ অনিয়মের বিষয়ে বিস্তারিত অনুসন্ধানের সুপারিশ করে টিম কমিশনে প্রতিবেদন উপস্থাপন করবে। একই টিম বদরগঞ্জ সাব রেজিস্ট্রার কার্যালয়ে ঘুষ লেনদেন ও গ্রাহক ভোগান্তির অভিযোগে আরেক অভিযান চালিয়েছে।

তিনি আরও জানান, বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলায় পল্লী বিদ্যুৎ অফিসে ইলেকট্রিশিয়ান ও বিলিং সহকারী কর্তৃক সেবাপ্রার্থীদের ভোগান্তির অভিযোগে এক অভিযান চালিয়েছে দুদক। সমন্বিত বরিশাল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. হাফিজুর রহমানের নেতৃত্বে পৃথক এই অভিযান চালিয়েছে।

অভিযানকালে দুদক ওই অফিসে একজন ইলেক্ট্রিশিয়ান সদস্য আবেদনের রেজিস্ট্রার লিখছেন এরুপ অবস্থায় পায়, যা সম্পূর্ণরূপে অনিয়মের শামিল। তাৎক্ষণিকভাবে টিম বরিশাল পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর জিএম এর নিকট উল্লিখিত ইলেক্ট্রিশিয়ানের লাইসেন্স বাতিলের সুপারিশ করে। এবং সদস্য আবেদনের রেজিস্ট্রার লেখার দায়িত্বপ্রাপ্ত বিলিং সহকারীর দায়িত্বে অবহেলার জন্য তার বিরুদ্ধে কারণ দর্শানোর নোটিশ প্রদানের সুপারিশ করা হয়।

এছাড়া প্রানিসম্পদ অধিদপ্তরের ল্যাবরেটরী ইকুইপমেন্ট সরবরাহের দরপত্র আহবানে অনিয়মের অভিযোগে, নির্ধারিত সময়ের পূর্বে অফিসের এফডিআর ভাঙ্গিয়ে কোটি কোটি টাকা উত্তোলনপূর্বক আত্মসাতের অভিযোগে, নরসিংদীর মনোহরদীতে মাদ্রাসা নির্মাণে অনিয়মের অভিযোগে, মৌলভীবাজার পাসপোর্ট অফিসে গ্রাহকদের পাসপোর্ট প্রদানে কালক্ষেপনের অভিযোগে পৃথক পৃথক অভিযান চালিয়েছে দুদক।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা