artk

সিলেট সংবাদদাতা

মঙ্গলবার, জানুয়ারি ২৮, ২০২০ ৫:০৩

করোনা আতঙ্ক: এবার তামাবিল স্থলবন্দরে মেডিকেল টিম

media

গোয়াইনঘাটের একজন মেডিকেল কর্মকর্তার নেতৃত্বে কাস্টমস পুলিশ বিভাগসহ প্রশাসনের সমন্বয়ে ৭ সদস্যের মেডিকেল টিম সকাল থেকে তাদের কাজ শুরু করেছেন।

ভয়াবহ করোনাভাইরাস শনাক্তে সিলেটের তামাবিল স্থলবন্দরে মঙ্গলবার মেডিকেল টিম বসানো হয়েছে।

গোয়াইনঘাট উপজেলা স্বাস্থ্য অফিস সূত্র জানায়, তামাবিল স্থলবন্দরে ভারত থেকে তামাবিল হয়ে বাংলাদেশে আসা পর্যটক, অভিবাসীদের মেডিকেল চেকআপের ব্যবস্থা করা হয়েছে। গোয়াইনঘাটের একজন মেডিকেল কর্মকর্তার নেতৃত্বে কাস্টমস পুলিশ বিভাগসহ প্রশাসনের সমন্বয়ে ৭ সদস্যের মেডিকেল টিম সকাল থেকে তাদের কাজ শুরু করেছেন।

এ ব্যাপারে গোয়াইনঘাটের উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচও) ডা. রেহান উদ্দিন জানান, স্বাস্থ্য মন্ত্রণালয়ের মহাপরিচালকের নির্দেশে সবকটি স্থলবন্দরসমূহ দিয়ে আগত পর্যটক, দর্শনার্থী ও অভিবাসীদের স্বাস্থ্য পরীক্ষা করে বাংলাদেশে প্রবেশের ব্যবস্থা নেয়ার লক্ষ্যে ৭ সদস্য মেডিকেল টিম গঠন করা হয়। তামাবিল স্থলবন্দরে এই মেডিকেল টিম সকল কর্ম দিবসে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত কার্যক্রম অব্যাহত রাখবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুস সাকিব বলেন, চীনে ভয়াবহ করোনা ভাইরাস বাংলাদেশেও প্রবেশ করতে পারে। এজন্য সিভিল সার্জন সিলেট ও গোয়াইনঘাট উপজেলা প্রশাসন সমন্বয়ে মঙ্গলবার সকাল থেকে গঠিত মেডিকেল টিম কাজ শুরু করে। কোনো ক্রমেই বাংলাদেশের করোনা ভাইরাস দ্বারা মানুষজনের মৃত্যু কিংবা স্বাস্থ্যহানির ঘটনা যাতে না ঘটে তারই লক্ষ্যে এই উদ্যোগ নেয়া হয়েছে। একই সাথে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার মতো কোনো উপসর্গ দেখা দিলেই সিভিল সার্জনকে অবহিত করার নির্দেশ দেয়া হয়েছে।

উল্লেখ্য, এর আগে করোনাভাইরাস শনাক্ত করতে হিলি ও বিরল স্থলবন্দরে সোমবার আরো দুটো মেডিকেল টিম গঠন করা হয়।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা