artk

স্টাফ রিপোর্টার

মঙ্গলবার, জানুয়ারি ২৮, ২০২০ ৪:২০

অস্ত্র মামলায় জেএমবি সদস্যের ১০ বছরের কারাদণ্ড

media

চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র মামলায় জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) এক সদস্যকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড, ৫ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও ৩ মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত। 

চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র মামলায় জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) এক সদস্যকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড, ৫ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও ৩ মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত। 

মঙ্গলবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জের স্পেশাল ট্রাইব্যুনাল আদালত-৩ এর বিচারক এবং যুগ্ম জেলা ও দায়রা জজ মোহাম্মদ এরফান উল্লাহ আসামির উপস্থিতিতে এই আদেশ দেন। 

দণ্ডপ্রাপ্ত জেএমবি সদস্য হচ্ছেন জেলার শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের নামোধোবড়া সন্ন্যাসী গ্রামের মো. মাহিদুর রহমান ডনুর  ছেলে মো. তৌহিদুল ইসলাম (৩৫)।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০১৭ সালের ৬ সেপ্টেম্বর ভোর ৩টা ৫০ মিনিটের দিকে ধোবড়া বাজার এলাকায় জেলা গোয়েন্দা সংস্থার একটি দলের উপস্থিতি টের পেয়ে তৌহিদুল পালিয়ে যাওযার চেষ্টা করলে, তাকে ধাওয়া করে নামোধোবড়া এলাকায় ধরে ফেলে। এসময় তার কাছ থেকে একটি পিস্তল ও ৪ রাউন্ড গুলি ভর্তি ম্যাগজিন উদ্ধার করা হয়। 

এ ঘটনায় ডিবির উপ-পুলিশ পরিদর্শক আবু আব্দল্লাহ জাহিদ শিবগঞ্জ থানায় অস্ত্র আইনে মামলা করেন। পরে, মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পুলিশ পরিদর্শক শিশির কুমার চক্রবর্তী ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর তাকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

সাক্ষ্য প্রমাণাদি শেষে মঙ্গলবার চাঁপাইনবাবগঞ্জ আদালত অস্ত্র আইনে তাকে দণ্ড প্রদান করেন।  

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা