artk

স্টাফ রিপোর্টার

মঙ্গলবার, জানুয়ারি ২৮, ২০২০ ২:২৪

নির্বাচন কমিশনে ১৪০ অভিযোগ তাবিথের

media

নির্বাচন কমিশনে ১৪০টির বেশি অভিযোগ করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) বিএনপির মেয়রপ্রার্থী তাবিথ আউয়াল।

মঙ্গলবার দুপুরে রাজধানীর মোহাম্মদপুরে শেরশাহ সুরী ঈদগাঁও মাঠের সামনে পথসভা শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

তাবিথ আউয়াল বলেন, “ইসিতে ১৪০টির বেশি অভিযোগ করেছি। এগুলো আমলে না নিয়ে ১০২টি নিষ্পত্তি করে দিয়েছে।”

নেতাকর্মীদের ভোটকেন্দ্রে অবস্থান নেয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, “বিগত নির্বাচনে বিএনপির পোলিং এজেন্টদের বের করে দেয়া হয়। এবার পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনী নিরপেক্ষভাবে দায়িত্ব পালন করলে সেটি সম্ভব হবে না।”

নিরপেক্ষভাবে ভোট আয়োজনের আহ্বান জানিয়ে বিএনপির এই মেয়রপ্রার্থী বলেন, “আমি নির্বাচন কমিশনকে নিরপেক্ষ ভূমিকা পালনের আহ্বান জানাই। যাতে ভোটাররা ভয়ভীতিমুক্ত হয়ে ভোট প্রয়োগ করতে পারেন।”

সবাইকে ভোটকেন্দ্রে আসার আহ্বান জানিয়ে তাবিথ আউয়াল বলেন, “ভোটের আর মাত্র কয়েকটা দিন বাকি, সবাই সজাগ ও সতর্ক থাকবেন। ভোটের দিন নিজের ভোট নিজে দেবেন, তা হলে আর অন্য কেউ ভোট চুরি করতে পারবে না।”

ভোট কারচুপির বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান জানিয়ে তিনি বলেন, “আমাদের রুখে দাঁড়াতে হবে। বর্তমান সরকার ভয় পাচ্ছে। ধানের শীষের পক্ষে গণঅভ্যুত্থান ঘটে গেছে। এবার ধানের শীষে ব্যাপক ভোট পড়বে। তাই তারা বিশৃঙ্খলা ও বিতর্ক সৃষ্টি করবে। আমরা কোনো সুযোগ দেব না। ১ তারিখ নির্ভয়ে ভোটকেন্দ্রে গিয়ে ভোট দেব। আমরা জনগণের ক্ষমতা ফিরিয়ে আনব।”

এ সময় উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায় চৌধুরী, ঢাকা মহানগর উত্তর বিএনপির সহসভাপতি বজলুল বাসিদ আঞ্জু, দফতর সম্পাদক এবিএম রাজ্জাক, মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ প্রমুখ।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা