artk

জেলা সংবাদদাতা

সোমবার, জানুয়ারি ২৭, ২০২০ ৭:০৪

মুন্সিগঞ্জে ‘রহস্যময় জ্বরে’ চাচি ও ভাতিজার ২ জনের মৃত্যু

media

লৌহজং উপজেলার জসলদিয়া গ্রামে ‘রহস্যময় জ্বরে’ মীর জুয়েলের স্ত্রী শামীমা বেগম (৩৪) এবং মীর সোহেলের ছেলে মীর আবদুর রহমান (৩) নামে দুই জনের হয়েছে।  তারা সম্পকর্ে চাচি ও ভাতিজা।

লৌহজং উপজেলার জসলদিয়া গ্রামে ‘রহস্যময় জ্বরে’ মীর জুয়েলের স্ত্রী শামীমা বেগম (৩৪) এবং মীর সোহেলের ছেলে মীর আবদুর রহমান (৩) নামে দুই জনের হয়েছে।  তারা সম্পকর্ে চাচি ও ভাতিজা।

শামীমার দেবর মীর শিবলু জানান, তার ভাবি রবিবার সকালে জ্বর অনুভব করেন এবং পরে তা কিছুটা বেড়ে যায়। একই সাথে শরীরের বিভিন্ন অংশে চাকার মতো রক্তের দাগ দেখা যায়। মাত্র ঘণ্টা খানেকের মধ্যে সকাল ৮টার দিকে তার মৃত্যু হয়। এরপর রাতে ভাতিজা রহমানও জ্বর অনুভব করে ঘণ্টা খানেকের মধ্যে ২টার দিকে মারা যায়। তার শরীরেও রক্তের দাগ ছিল।

জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার জানান, দুজনের মৃত্যুর কারণ জানতে ঘটনাস্থলে চিকিৎসক দল পাঠানো হয়েছে।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. শামীম আহমেদ বলেন, বিষয়টি সিভিল সার্জনসহ ঊর্ধ্বতন কর্মকতাদের জানানো হয়েছে।

লৌহজং উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মু. রাশেদুজ্জামান বেলা সোয়া ১২টার দিকে ঘটনাস্থল থেকে বলেন, ‘এখানে চিকিৎসক এসেছেন, খোঁজখবর করা হচ্ছে। চিকিৎসক মৃতদের পরিবারের সদস্যদের সাথে কথা বলছেন। মৃতদের রোগের লক্ষণ করোনাভাইরাসের মতো নয়।’

মৃতদের মধ্যে শামীমার দাফন সম্পন্ন হয়েছে। তবে শিশু রহমানের মৃতদেহটি চিকিৎসকরা পরীক্ষা করে দেখছেন।

চীনে করোনাভাইরাসে কমপক্ষে ৮০ জন মারা যাওয়ায় জসলদিয়া গ্রামে জ্বরে দুজনের মৃত্যুর ঘটনায় স্থানীয়দের মাঝে আতঙ্ক দেখা দিয়েছে। 

মীর শিবলু জানান, তাদের এলাকার কাছাকাছি রয়েছে পদ্মা সেতু প্রকল্প। এছাড়া জসলদিয়া গ্রামেই আছে জসলদিয়া পানি শোষণাগার প্রকল্প। এ প্রকল্পগুলোতে চীনা নাগরিকরা কর্মরত আছেন। আশপাশেও চীনা নাগরিকদের বসবাস ও বিচরণ রয়েছে। তাই তিনি আশঙ্কা করছেন করোনাভাইরাস কারণেও দুজনের মৃত্যু হয়ে থাকতে পারে। তবে বাংলাদেশে এখন পর্যন্ত এ ভাইরাসে কেউ মারা যাননি।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা