artk

স্টাফ রিপোর্টার

সোমবার, জানুয়ারি ২৭, ২০২০ ৬:৪৫

সিটি নির্বাচন: নিশ্চিত জয়ের লোভে পাঁচ লাখ টাকা হারালেন প্রার্থী

media

এই কাউন্সিলর প্রার্থীর নাম মো. ইয়াছিন মোল্লা। তিনি ঢাকা উত্তরের ৩০ নম্বর ওয়ার্ডে লাটিম প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া তিনি আদাবর থানা আওয়ামী লীগের সহ-সভাপতি।

নিশ্চিত জয়ের লোভে পড়ে পাঁচ লাখ টাকা হারিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে কাউন্সিলর প্রার্থী এক আওয়ামী লীগ নেতা। জয়ের আশ্বাস দিয়ে তার কাছ থেকে পাঁচ লাখ টাকা হাতিয়ে নিয়েছে প্রতারক চক্র।

এই কাউন্সিলর প্রার্থীর নাম মো. ইয়াছিন মোল্লা। তিনি ঢাকা উত্তরের ৩০ নম্বর ওয়ার্ডে লাটিম প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া তিনি আদাবর থানা আওয়ামী লীগের সহ-সভাপতি।

প্রতারণার শিকার ইয়াছিন মোল্লার ছেলে কাওসার মোল্লা বাদী হয়ে ২৪ জানুয়ারি ডিজিটাল নিরাপত্তা আইনে আদাবর থানায় একটি মামলা করেন। মামলায় অজ্ঞাতনামাদের আসামি করা হয়।

মামলার এজাহারে বলা হয়, ২২ জানুয়ারি সকালে আদাবর থানার ওসির মোবাইল নম্বর থেকে ফোন করা হয় ইয়াসিন মোল্লাকে। ওসি পরিচয় দিয়ে তাকে নির্বাচনে জেতাতে সহযোগিতার প্রস্তাব দেওয়া হয়। এ জন্য আদাবর থানা ৩০নং ওয়ার্ড এলাকায় দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটের সঙ্গে কথা বলতে বলেন ওসি পরিচয় দেওয়া সেই ব্যক্তি।

কিছুক্ষণ পর ম্যাজিস্ট্রেট পরিচয়ধারীর নম্বর থেকে ফোন করে ইয়াছিন মোল্লাকে বলা হয়, সিটি কর্পোরেশন নির্বাচন যদি জিততে চান, তাহলে ১৫ লাখ টাকা দিতে হবে। সেই সঙ্গে তাকে নির্বাচনে জেতার নিশ্চয়তা দেওয়া হয়। এর মধ্যে ভোটরে আগে পাঁচ লাখ ও ভোটের পর ১০ লাখ টাকা দিতে বলা হয়। এসব টাকা বিকাশের মাধ্যমে পাঠাতে বলেন সেই ব্যক্তি। ইয়াসিন মোল্লা এই প্রস্তাবে রাজি হয়ে ১২ দফায় পাঁচ লাখ টাকা বিকাশের মাধ্যমে পাঠান।

এরপর সেদিন সন্ধ্যায় ম্যাজিস্ট্রেট পরিচয়ধারী ব্যক্তি আবারও ফোন করে আরও তিন লাখ ৩০ হাজার টাকা চান। এতে ইয়াছিনের সন্দেহ হয়। তখন তিনি বিষয়টি আদাবর থানার ওসিকে জানান।

এ বিষয়ে আদাবর থানার ওসি কাজী শহিদুজ্জামান জানিয়েছেন, তার ফোন নম্বর ক্লোন করে কেউ এই ঘটনা ঘটিয়েছে। প্রতারণার বিষয়টি বুঝতে পেরে ইয়াছিনকে দ্রুত থানায় আসতে বলা হয়। অপরাধীদের কথোপকথন ও বিকাশ নম্বর সংগ্রহ করে গ্রেফতারের চেষ্টা চলছে।

ইঁদুরেই খেয়েছে ১ লাখ মেট্রিক টন ফসল করোনাভাইরাস আতঙ্কে সিঙ্গাপুরফেরত স্বামীকে রেখে পালালেন স্ত্রী সতর্কতাই হতে পারে ক্যান্সার থেকে পরিত্রানের উপায় ঘুষের অভিযোগ থেকে সিনহাকে অব্যাহতি কোভিড ১৯: এবার তাইওয়ানে প্রথম মৃত্যু ভোটাররা দেরিতে ঘুম থেকে উঠায় ভোট হবে ৯টায়: ইসি সচিব এই সেলফি তোলার পরেই ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু করোনাভাইরাস: প্রযুক্তিই চীনের শেষ ভরসা সঞ্চয়পত্রে নয়, সুদ কমেছে ডাকঘর সঞ্চয় স্কিমের: অর্থ মন্ত্রণালয় বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার নিয়ে বিসিবি একাদশ ঘোষণা সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ চট্টগ্রাম, বগুড়া ও যশোর সিটিতে ভোট ২৯ মার্চ করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে উন্নত কিটস দেবে চীন একত্রে কাজ করবে ডিএসই ও সিএসই বিশ্রামে রিয়াদ, ফিরলেন তাসকিন-মোস্তাফিজ করের বকেয়া অর্থ না দেয়াও দুর্নীতি: দুদক চেয়ারম্যান দক্ষদের নিয়োগ দিচ্ছে টেসলা, ডিগ্রি না হলেও চলবে খালেদা জিয়ার প্যারোল আবেদন সরকার পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী চিকেন পক্স হলে কী খাবেন বাংলা তারিখ ব্যবহারে নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়: হাইকোর্ট কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ডিএসইএক্সের সেরা দ্বিতীয় উত্থান মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিলেন কেজরিওয়াল ফিটনেস ও নিবন্ধনহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ আমেরিকার গরু আমিষ খায় তাই তাদের দুধও অপবিত্র: আরএসএস সিরাজগঞ্জে বাস খাদে পড়ে ৩ যাত্রী নিহত কমিটিগুলো এমন শক্তিশালী যে আমার কথাও শোনে না: সিইসি খালেদার জামিনে পর্দার আড়ালে কিছু হচ্ছে না: কাদের ঠাকুরগাঁওয়ে বয়লার বিস্ফোরণে নিহত ১ গণকবরে ৬০৩২ কঙ্কালের পাশে কয়েক হাজার গুলি